২৫ জানুয়ারি ২০২২ ১০:৫০:৫১
logo
logo banner
HeadLine
২৪ জানুয়ারি ২০২২ : ৩৯.৯৫ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ৯৮৯ * ২৩ জানুয়ারি ২০২২ : ৩৮.৬৪ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ১০২৬ * ২৩ জানুয়ারি ২০২২ : ৩১.২৯ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ১০৯০৬, মৃত ১৪ * স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্র সমুন্নত রাখতে কাজ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * ২১ জানুয়ারি ২০২২ : ২৮.৪৯ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ১১৪৩৪ জন, মৃত ১২ * আবারও করোনা সংক্রমণ বাড়ায় মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা * ২১ জানুয়ারি ২০২২ : ৩৩.০১ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ১০১৭ জন, মৃত ১ * করোনা সংক্রমণ বাড়ায় আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: স্বাস্থ্যমন্ত্রী * ২০ জানুয়ারি ২০২২ : ২৬.৩৭ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ১০৮৮৮ জন, মৃত ৪ * বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী * ১৯ জানুয়ারি ২০২২ : ২৫.১১ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ৯৫০০ জন, মৃত ১২ * ১৯ জানুয়ারি ২০২২ : ৩০.৯৮ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ৯৮৯ জন, মৃত ১ * ১৫ জানুয়ারি ২০২২ : ১৪.৩৫ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ৩৪৪৭ জন, মৃত ৭ * ১৫ জানুয়ারি ২০২২ : ১২.২৯ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ২৩৯ জন * বাড়ছে না ভাড়া, অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস *
     13,2022 Thursday at 11:13:46 Share

সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এ পযন্ত ৫৫ জনের লাশ উদ্ধার

সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এ পযন্ত ৫৫ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের পর আজ ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার বেলা সোয়া একটার পর কারখানার ভেতর থেকে লাশগুলো বের করতে থাকেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। এর আগে, এ ঘটনায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া যায়।  এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ জন। এছাড়া আহত হন আরও অন্তত ৫০ জন।  
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: মোস্তাইন বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ফায়ার সার্ভিসের চার গাড়িতে ৪৯ জনের লাশ উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এখনো ওই কারখানার ৫ম ও ৬ষ্ঠ তলার আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে বলেও জানান তিনি।
বাসস-এর নারায়ণগঞ্জ সংবাদদাতা জানান, ওই কারখানার তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা খুব দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে ৬ তলা ভবনজুড়ে। তখন ভবনের বিভিন্ন তলায় কর্মচারী ও কর্মকর্তারা আটকা পড়েন।  কেউ  কেউ প্রাণ বাঁচাতে লাফিয়ে নিচে পড়ে আহত হন। আগুন নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। কিন্তু বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে সময় লেগেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের অপারেশন ও  মেইনটেনেন্স বিভাগের উপ-পরিচালক  দেবাসীস রঞ্জন।

তিনি বলেন, চতুর্থ তলা থেকে ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো এমনভাবে পুড়ে গেছে যে তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হচ্ছে না।  তিনি বলেন, আমরা পর্যায়ক্রমে ৫ম ও ৬ষ্ঠ তলা তল্লাশি করে দেখব আর কোনো লাশ আছে কিনা। এখনো কিছু বলা যাচ্ছে না। প্রতিষ্ঠানের চারতলা থেকে এই লাশগুলো প্যাকেট করা হয়েছে। সেখানে লাচ্ছি ও লিচু সেকশন ছিল।

কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড লিমিটেড  কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কাজ করেন। সাততলা ভবনে থাকা কারখানাটির নিচতলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। একপর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 


বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে ওই ভবনের কয়েকটি ফ্লোর থেকে ধোঁয়া বের হচ্ছিল। আগুন সম্পূর্ণ নির্বাপনে কাজ করছে দমকল কর্মীরা।ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে শুক্রবার দুপুর আড়াইটায় পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। আগুনে অর্ধশত শ্রমিক আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা  দেওয়া হচ্ছে।

User Comments

  • সারাদেশ