২৭ মে ২০২২ ০:১৪:৩০
logo
logo banner
HeadLine
জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন - বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী * অস্থির ভোগ্যপণ্যের বাজার, রেকর্ড দামে ১৭ পণ্য * যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১ * নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে - সিইসি * নদীর নামেই নামকরণ, পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন * রিজার্ভ বাড়াতে নানামুখী কৌশল সরকারের * আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব * দেশে এ পর্যন্ত ২৬ কোটি ২ লাখ ৪০ হাজার ৫৪৯ ডোজ টিকা দেয়া হয়েছে * ১৫ দেশে ছড়াল মাঙ্কিপক্স, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা * পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না - প্রধানমন্ত্রী * খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান * দেশে প্রায় ১ কোটি মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত * জনশক্তি রফতানিতে রেকর্ড, ৪ মাসে বিদেশ গেলেন সোয়া ৪ লাখ শ্রমিক * সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু * ব্যক্তিগতভাবে ৬০ বিঘার বেশি জমির মালিক হওয়ার সুযোগ থাকছে না *
     20,2022 Friday at 10:24:10 Share

২৩ জানুয়ারি ২০২২ : ৩১.২৯ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ১০৯০৬, মৃত ১৪

২৩ জানুয়ারি ২০২২ : ৩১.২৯ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ১০৯০৬, মৃত ১৪

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন। এই সময়ে মারা গেছেন ১৪ জন। এদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ৮ জন।  
গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ২ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, আজ ১৪ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২২৩ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৮৫৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ৯০৬ জন। গতকাল ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৯ হাজার ৬১৪ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২১ লাখ ১৬ হাজার ৮৮০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮১ জন। শনাক্তের হার ৩০ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ২৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রাজশাহী বিভাগে আজ করোনা আক্রান্ত কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৮২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৩৯ শতাংশ।

User Comments

  • জাতীয়