২০ মার্চ ২০১৯ ১৭:৫৪:১৩
logo
logo banner
HeadLine
পদ্মাসেতুর রোডওয়েতে স্ল্যাব বসানোর কাজ শুরু, ২১ মার্চ বসছে নবম স্প্যান * ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু, দোয়া প্রার্থনা * নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়া ভ্রমণেও সতর্কতা জারি করল বাংলাদেশ * বাকশাল ছিলো সর্বোত্তম পন্থা, বাকশাল থাকলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতো না - প্রধানমন্ত্রী * নিউ জিল্যান্ডে ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ * নির্বাচন শেষে ফেরার পথে বাঘাইছড়িতে গুলিতে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ * '৩০ সেকেন্ড এদিক-ওদিক হলেই আমাদের লাশ দেশে ফিরতো' * বাংলাদেশের বিপ্লব, স্বাধীনতা সংগ্রাম এবং জাতির পিতার নেতৃত্ব * যেখানে জনক তুমি মৃত্যুঞ্জয়ী * বঙ্গবন্ধুর জন্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বাঙালির একমাত্র মহানায়ক * ক্রাইস্টচার্চে হামলায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক এবং নিন্দা, সারাদেশে নিরাপত্তা জোরদার * ক্রাইস্টচার্চে হামলায় ৩ বাংলাদেশীসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯ * বিশ্বজুড়ে ফেইসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে * একদিনে চার রকম কথা বললেন নুর * রোহিঙ্গাদের কোথায় রাখা হবে তা বাংলাদেশের নিজস্ব বিষয় * শিক্ষার জন্য শিশুদের অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়: প্রধানমন্ত্রী * ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি, আইসিইউ থেকে নেয়া হয়ছে কেবিনে * ডাকসু নির্বাচন : ভিপি নুর, জিএস রাব্বানী * সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ * প্রথম ধাপের উপজেলা নির্বাচন: আ.লীগ ৫৫, অন্যান্য ২৩, স্থগিত ৯ * আহমদ শফীকে নিয়ে মেননের বক্তব্য একপাঞ্জ চাইলেন কাজী ফিরোজ রশীদ * ডাকসু নির্বাচন কাল: একনজরে প্যানেল পরিচিতি * আত্মত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব না : প্রধানমন্ত্রী * লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট পদক পেলেন শেখ হাসিনা * চট্টগ্রাম ও কক্সবাজার ঘিরে উন্নয়ন মহাযজ্ঞ, খুলে যাচ্ছে বিনিয়োগের অফুরান দুয়ার * ৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ চেয়ে সৌদির সাথে বিদ্যুত, জ্বালানি ও জনশক্তিসহ কয়েকটি এবং সমঝোতা স্মারক সই * কৃত্রিম সাপোর্ট ছাড়াই স্বাভাবিকভাবে কাজ করছে ওবায়দুল কাদেরের হৃদপিন্ড * ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর আত্মপ্রত্যয়ের স্বরূপ * ওবায়দুল কাদেরের অবস্থার কিছুটা উন্নতি, করা হবে বাইপাস সার্জারি *
     25,2016 Monday at 10:07:15 Share

তিন ঘণ্টা সাগরে ভাসার পর উদ্ধার হলেন সন্দ্বীপের রিপন

তিন ঘণ্টা সাগরে ভাসার পর উদ্ধার হলেন সন্দ্বীপের রিপন

চ্যানেলে তিন ঘণ্টা উত্তাল ঢেউয়ে ভেসে অবশেষে মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন সন্দ্বীপের রিপন (৩৮)। গত শনিবার দুপুরে স্রোতের ধাক্কায় কার্গো বোট থেকে ছিটকে পড়ে যাবার পর প্রায় ১২ কি.মি. দূরে ফকিরহাট ফেরী ঘাটের কাছাকাছি ককশিট ধরে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রামের জিইসি মোড়ে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে জানা গেছে। রিপন সন্দ্বীপের হারামিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। ঐ দিন তিনি কার্গো বোটে করে কুমিরা থেকে সন্দ্বীপ যাচ্ছিলেন। জানা গেছে, শনিবার দুপুর ১২ টার দিকে জেলা পরিষদ নিয়ন্ত্রণাধীন কুমিরা ঘাট থেকে একটি কার্গো বোট ৩০ জন যাত্রী নিয়ে সন্দ্বীপের উদ্দেশ্যে যাত্রা করে। ৩ নং সতর্কতা সংকেতের কারণে এ সময় সাগর ছিল খুবই উত্তাল। উদ্ধার হওয়া রিপন ঐ বোটের যাত্রী ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রার ২০/২৫ মিনিট পর স্রোতের ধাক্কায় হঠাৎ বোটটি প্রবলভাবে ঝাঁকুনি দেয়। এ সময় ছিটকে পানিতে পড়ে যান রিপন। স্রোতের তোড়ে মুহূর্তের মধ্যে তিনি বোট থেকে বেশ দূরে চলে যান। বোটের অন্যান্য যাত্রীরা রিপনকে উদ্ধার করতে বললে চালক বোটের নিরাপত্তার কথা বিবেচনা করে তাতে অসম্মতি জানান।
পরে তারা মোবাইলে কুমিরা ঘাটে দুর্ঘটনার খবর জানালে কয়েকটি স্পিড বোট দ্রুত সন্দ্বীপ চ্যানেলে উদ্ধারে নেমে পড়ে। প্রায় ৩ ঘণ্টা খোঁজাখুঁজির পর সীতাকুণ্ড ফকিরহাট ঘাট থেকে ২ কি.মি উত্তরে একটি ককশিট ধরে ভাসমান অবস্থায় কুমিরা ঘাটের স্টাফরা তাকে উদ্ধার করে। সন্ধ্যায় ঘাট কর্তৃপক্ষ তাকে চট্টগ্রাম শহরে মেডিকেল সেন্টার নামে একটি ক্লিনিকে নিয়ে আসে।
বেঁচে যাওয়া রিপন মোবাইলে এ প্রতিবেদককে জানান, পানিতে পড়ে যাবার পর ধরে ভাসার মত আমি কিছুই পাইনি। শরীরের সকল কাপড়- চোপড় খুলে ফেলে আল্লাহর নাম নিয়ে ভাসতে থাকি। এ সময় প্রচুর লোনা পানি খেয়েছি আবার বার বার বমিও করেছি। এভাবে ধীরে ধীরে আমি দুর্বল হতে থাকি। নিস্তেজ হয়ে এই যেন ডুবে যাচ্ছি-বার বার এ রকমই মনে হচ্ছিল। আনুমানিক ২ ঘণ্টা পর হঠাৎ হাতের কাছে একটি ককশিট পেয়ে যাই এবং তা ধরে ভাসতে থাকি। পরে ২টি স্পীড বোট এসে আমাকে উদ্ধার করে।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন