২০ সেপ্টেম্বর ২০১৭ ০:৫৮:৫১
logo
logo banner
HeadLine
ষড়যন্ত্রের 'ক' পরিকল্পনা ব্যর্থ 'খ' পরিকল্পনাটি কী হবে? * এখনও বালুতে মাথা গুঁজে রেখেছেন সু চি: অ্যামনেস্টি * আন্তরজাতিক চাপে ভীত নন, রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলার আগ্রহ সুচির * সামরিক নয়, কূটনৈতিক পথেই রোহিঙ্গা সমস্যা সমাধান * কমে এসেছে রোহিঙ্গা স্রোত, তৈরী হচ্ছে ১৪ হাজার তাঁবু, * দক্ষিণ আফ্রিকা পৌঁছাল টাইগাররা * আরও ১২ স্কুল ও কলেজ সরকারি হলো * রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে নিহত ২ * শরণার্থী আশ্রয় নীতিমালা চেয়ে হাইকোর্টে রিট * ৩০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি শুরু * অবৈধ চাল মজুদকারীকে গ্রেফতারের নির্দেশ * সংকট নিরসনে সু চির সামনে 'শেষ সুযোগ': জাতিসংঘ * ভারী বৃষ্টি হতে পারে, বন্দরে ৩ নম্বর সতর্কতা * বেড়েই চলেছে চালের বাজার * ১০ জিবি র্যাাম, ২৫৬ জিবি রম, ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া * রোহিঙ্গা সংকট থেকে দৃষ্টি সরাতেই আকাশসীমা লঙ্ঘনের সামরিক উসকানি * রোহিঙ্গা বিপর্যয় 'দ্রুততম সময়ে সৃষ্ট শরণার্থী সঙ্কট' - জাতিসংঘ * রোহিঙ্গা ছড়িয়ে পড়া ঠেকাতে আশ্রয়, বাড়ীভাড়া, চাকুরী ইত্যাদি না দিতে পুলিশের বিশেষ নির্দেশনা * সন্দ্বীপে নেতা-কর্মিদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানালো উপজেলা আওয়ামীলীগ * বিশ্ব ওজোন দিবস আজ * কাল থেকে ১৫ টাকা কেজিতে চাল পাবে স্বল্প আয়ের মানুষ * ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা * রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে দেশজুড়ে হেফাজতের বিক্ষোভ * মিয়ানমারে রোহিঙ্গাদের গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিচ্ছে সেনাবাহিনী'-অ্যামনেস্টি * শেখ হাসিনা , মাদার অব হিউম্যানিটি * রোহিঙ্গা ইস্যুতে কী বলছে আনান কমিশন! * জাতিসংঘের ৭২তম অধিবেশনে যোগ দিতে আজ দুপুরে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী * বিকাশের ৩ হাজার এজেন্টের বিরুদ্ধে তদন্ত হচ্ছে * ২৫ অগাস্টের পর রাখাইনের ৪০ শতাংশ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে * প্রকৃতি গবেষক দ্বিজেন শর্মা আর নেই *
     25,2016 Monday at 10:07:15 Share

তিন ঘণ্টা সাগরে ভাসার পর উদ্ধার হলেন সন্দ্বীপের রিপন

তিন ঘণ্টা সাগরে ভাসার পর উদ্ধার হলেন সন্দ্বীপের রিপন

চ্যানেলে তিন ঘণ্টা উত্তাল ঢেউয়ে ভেসে অবশেষে মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন সন্দ্বীপের রিপন (৩৮)। গত শনিবার দুপুরে স্রোতের ধাক্কায় কার্গো বোট থেকে ছিটকে পড়ে যাবার পর প্রায় ১২ কি.মি. দূরে ফকিরহাট ফেরী ঘাটের কাছাকাছি ককশিট ধরে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রামের জিইসি মোড়ে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে জানা গেছে। রিপন সন্দ্বীপের হারামিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। ঐ দিন তিনি কার্গো বোটে করে কুমিরা থেকে সন্দ্বীপ যাচ্ছিলেন। জানা গেছে, শনিবার দুপুর ১২ টার দিকে জেলা পরিষদ নিয়ন্ত্রণাধীন কুমিরা ঘাট থেকে একটি কার্গো বোট ৩০ জন যাত্রী নিয়ে সন্দ্বীপের উদ্দেশ্যে যাত্রা করে। ৩ নং সতর্কতা সংকেতের কারণে এ সময় সাগর ছিল খুবই উত্তাল। উদ্ধার হওয়া রিপন ঐ বোটের যাত্রী ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রার ২০/২৫ মিনিট পর স্রোতের ধাক্কায় হঠাৎ বোটটি প্রবলভাবে ঝাঁকুনি দেয়। এ সময় ছিটকে পানিতে পড়ে যান রিপন। স্রোতের তোড়ে মুহূর্তের মধ্যে তিনি বোট থেকে বেশ দূরে চলে যান। বোটের অন্যান্য যাত্রীরা রিপনকে উদ্ধার করতে বললে চালক বোটের নিরাপত্তার কথা বিবেচনা করে তাতে অসম্মতি জানান।
পরে তারা মোবাইলে কুমিরা ঘাটে দুর্ঘটনার খবর জানালে কয়েকটি স্পিড বোট দ্রুত সন্দ্বীপ চ্যানেলে উদ্ধারে নেমে পড়ে। প্রায় ৩ ঘণ্টা খোঁজাখুঁজির পর সীতাকুণ্ড ফকিরহাট ঘাট থেকে ২ কি.মি উত্তরে একটি ককশিট ধরে ভাসমান অবস্থায় কুমিরা ঘাটের স্টাফরা তাকে উদ্ধার করে। সন্ধ্যায় ঘাট কর্তৃপক্ষ তাকে চট্টগ্রাম শহরে মেডিকেল সেন্টার নামে একটি ক্লিনিকে নিয়ে আসে।
বেঁচে যাওয়া রিপন মোবাইলে এ প্রতিবেদককে জানান, পানিতে পড়ে যাবার পর ধরে ভাসার মত আমি কিছুই পাইনি। শরীরের সকল কাপড়- চোপড় খুলে ফেলে আল্লাহর নাম নিয়ে ভাসতে থাকি। এ সময় প্রচুর লোনা পানি খেয়েছি আবার বার বার বমিও করেছি। এভাবে ধীরে ধীরে আমি দুর্বল হতে থাকি। নিস্তেজ হয়ে এই যেন ডুবে যাচ্ছি-বার বার এ রকমই মনে হচ্ছিল। আনুমানিক ২ ঘণ্টা পর হঠাৎ হাতের কাছে একটি ককশিট পেয়ে যাই এবং তা ধরে ভাসতে থাকি। পরে ২টি স্পীড বোট এসে আমাকে উদ্ধার করে।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন