২৬ জানুয়ারি ২০২১ ১:৪৪:১২
logo
logo banner
HeadLine
অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া কেউ টিকা পাবে না * আরও ৫০ লাখ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে * ২৫ জানুয়ারী : ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৬০২, মারা গেছেন ১৮ জন, সুস্থ ৫৬৬ জন * কাউকে জোর করে ভ্যাকসিন দেওয়া হবে না, যে নিতে চায় তাকেই দেওয়া হবে - স্বাস্থ্যমন্ত্রী * দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্যান্য শ্রেণী সপ্তাহে একদিন * স্মৃতির পাতায় ঊনসত্তরের অগ্নিঝরা দিনগুলো * ২৩ জানুয়ারী : দেশে নতুন শনাক্ত ৪৩৬, মৃত্যু ২২, সুস্থ ৩৩৮ * টিকাদান শুরু ২৭ জানুয়ারি, প্রথম পাবেন একজন নার্স * সকলের জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করাই মুজিববর্ষের লক্ষ্য : প্রধানমন্ত্রী * মিয়ানমার রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন শুরু করতে অঙ্গীকারবদ্ধ : মিয়ানমার মন্ত্রী * 'মুজিব' বর্ষ উপলক্ষে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বাড়ি বিতরণ কাল, ফেব্রুয়ারীতে দেয়া হবে আরও ১ লাখ * ২২ জানুয়ারী : দেশে ২৪ ঘন্টায় শনাক্ত ৬১৯, মৃত্যু ১৫, সুস্থ ৪৮৭ জন * ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যাট্টিক সিরিজ জয়, প্রধানমন্ত্রীর অভিনন্দন * ভ্যাকসিন: পার্শ্বপ্রতিক্রিয়ার আলাপ কতটা সত্য? * ভারতের উপহারের ২০ লাখ ভ্যাকসিন গ্রহণ করলেন স্বাস্থ্যমন্ত্রী *
     21,2021 Thursday at 14:43:29 Share

শীঘ্রই শুরু হচ্ছে জাতীয় গ্রীডের সাথে সন্দ্বীপকে সংযুক্ত করার কাজ

শীঘ্রই শুরু হচ্ছে জাতীয় গ্রীডের সাথে সন্দ্বীপকে সংযুক্ত করার কাজ

জাতীয় গ্রীডে সংযুক্ত করে সন্দ্বীপে বিদ্যুতায়নের জন্য সাবমেরিন কেবল ও সাব স্টেশন নির্মান প্রকল্পের ক্রয় প্রস্তাব সরকারী ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটিতে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে। সর্ব নিম্ন দরদাতা হিসাবে চায়না কোম্পানী  m/s ztt-sbss-ccce consortium , chaina     -এর অনুকূলে ১৪৪ কোটি ৫০ লাখ টাকার এ বরাদ্দ অনুমোদন দেয়া হয়। বহুল প্রত্যশিত এ প্রকল্পের কাজ শেষে সন্দ্বীপবাসী প্রথমবারের মতো জাতীয় গ্রীডের আওতায় বিদ্যুত সুবিধা পাবেন।
ক্রয় প্রস্তাবটি গত ৩ আগস্ট অনুমোদন পাওয়ার পর গতকাল ২২ আগস্ট বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় পিডিবি’কে দাপ্তরিকভাবে এক চিঠির মাধ্যমে তা জানিয়েছে। প্রকল্পটি বাস্তবায়য়ন না হওয়া পর্যন্ত প্রতিমাসে্র শেষ কার্যদিবসে বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন মন্ত্রনালয় বরাবরে জানানোর জন্য নির্দেশনা দিয়েছে।
এ প্রকল্পে চট্টগ্রামের বারবকুন্ড হতে সন্দ্বীপ সাবস্টেশন পর্যন্ত ১৬কিমি ডাবল লাইন সাবমেরিন কেবলের মাধ্যমে সন্দ্বীপকে জাতীয় বিদ্যুত গ্রীডের সাথে সংযুক্ত করা হচ্ছে।
আসছে শুকনো মৌসুমে কাজ শুরু হয়ে জুন ২০১৮ এর মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে নির্ভরযোগ্য সুত্রমতে জানা গেছে।

User Comments

  • আরো