১৮ জুন ২০১৮ ১৫:৪২:২৪
logo
logo banner
HeadLine
আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান * সৈয়দপুরে পিকআপ-বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ * লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নন-এমপিওভুক্ত শিক্ষকেরা * ড্র দিয়ে শেষ হল ব্রাজিল সুইজারল্যান্ড ম্যাচ * বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীর বিরুদ্ধে মেক্সিকোর দুর্দান্ত জয় * বিশ্ব বাবা দিবস আজ * তুরাগে নৌকা ডুবি, ভাইবোনসহ ৪ শিশুর মৃত্যু * জয় দিয়ে শুরু করল ক্রোশিয়া * জমাট রক্ষণই রুখেই দিলো আর্জেনটাইনদের * বিশ্বকাপে প্রথম ভিডিও রিভিও ব্যবহার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফ্রান্সের জয় * যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে * দেশের গণতন্ত্র সুরক্ষিত: প্রধানমন্ত্রী * রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের সঙ্গে ড্র করল পর্তুগাল * আত্মঘাতি গোলে ইরানকে জয় উপহার দিল মরক্কো * উরুগুয়ের কাছে হারলো মিশর * আজ ঈদ * সন্দ্বীপবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র * শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল পবিত্র ইদ-উল-ফিতর * আজ চাঁদ দেখা গেলেই কাল ঈদ * শুরু হলো ফিফা বিশ্বকাপ ২০১৮, প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হল সৌদি আরব * কমতে পারে বৃষ্টিপাত, ৩ নম্বর সতর্কতা সংকেত অব্যাহত * আয়কর বিধি পালনে ব্যর্থতায় জরিমানা বাড়ছে ১০ গুণ! * কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোয় বসছে ২০২৬ বিশ্বকাপ ফুটবল আসর * গ্রেটেস্ট শো অন আর্থ, বিশ্বকাপ শুরু হচ্ছে আজ * বিএনপি কাকে বিশ্বাস করে- বাংলাদেশের জনগণ নাকি ভারতকে? * শেষ মূহুর্তে জমে উঠেছে সন্দ্বীপের ইদের বাজার * ঈদে কেমন খাবার চাই * মেঘনায় যাত্রীবাহী নৌকায় বজ্রপাতে তিনজনের মৃত্যু * ৩৭তম বিসিএস : ক্যাডার হলেন ১৩১৪ জন * জি-৭ শীর্ষ সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী *
     17,2017 Tuesday at 11:43:53 Share

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন , অবহেলা ও  বঞ্চনার শিকার ৪ লাখ মানুষের প্রানের দ্বীপ উপজেলা ‘সন্দ্বীপে’ সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র। সন্দ্বীপের পশ্চিম উপকূলে পৌরসভার ৯  নং ওয়ার্ডে "সন্দ্বীপ বীচ রিসোর্ট জোন" নামে এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলেন এলাকার তরুন উদ্যোক্তা ও ওয়ার্ড কমিশনার মাইনুদ্দিন মাহি। বিনোদন প্রেমী সন্দ্বীপের স্থানীয় বাসিন্দা ও এখানে বেড়াতে আসা দেশের ভ্রমন পিয়াঁসু মানুষের একটু শ্রান্তি ও বিনোদনের আশায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকেই এ বিনোদন কেন্দ্রটি নির্মাণের প্রয়াস নেন। তিনি বলেন, “এই মিনি বিচটি আমার নিজ ভাবনা ও চিন্তা ধারায় এবং অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে.নিজেস্ব উদ্যোগে গড়ে তোলার চেষ্টা করতেছি। আমি আশা করি নানা সীমাবদ্ধতা সত্বেও এ কেন্দ্রটি মানুষের প্রশান্তি আর বিশ্রামের একটি উপযুক্ত জায়গা হিসাবে দেশব্যপী প্রসিদ্ধি লাভ করবে”। তিনি প্রত্যাশা করেন দ্বীপের মানুষের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষও সন্দ্বীপের প্রতি আকৃষ্ট হবে। এখানকার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। তাদের অবসর সময় কাটাতে নির্বিঘ্নে এখানে বেড়াতে আসবে। তিনি বিশ্বাস করেন, সবার আন্তরিক সহযোগিতা ও সবাই পাশে থাকলে তিনি এগিয়ে যেতে পারবেন।


ইতিমধ্যেই সন্দ্বীপের সাধারণ মানুষ ও বিশিষ্টজনদের মাঝে তার এ উদ্যোগ যথেষ্ট সমর্থন পেয়েছে। তিনি পেয়েছেন সবার সাধুবাদও। প্রতিদিনই সাধারণ মানুষ ছুটে আসছেন তাদের সারাদিনের কর্মব্যস্ত সময়ের ফাঁকে একটু প্রশান্তির আশায়।



সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটুও পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন। তিনি এ উদ্যোগকে সাধুবাদ ও উদ্যোক্তার ভূয়সী প্রশংসা করেন।


তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, “ বিকেলে গেলাম নদীর পাড়, দেখলাম মাইন উদ্দিনের অসাধারন সৃষ্টি, ভীষন ভাল লাগল। আরো ভাল লাগল প্রচুর মহিলা ও পুরুষের সমাগম দেখে। আমাদের সন্দ্বীপে বিনোদনের কোন জায়গা নেই, মাইন উদ্দিনের এই প্রয়াসকে স্বাগত জানাচ্ছি, সাথে সাথে সকলের কাছে অনুরোধ, আসুন সকলে এমন উদ্যোগকে স্বাগত জানাই, সহায়তা করি”।



আমরা সন্দ্বীপের নিউজের পক্ষ থেকেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি দেশের অন্যান্য পর্যটন এলাকার মতো অপরূপ সৌন্দর্যে ভরপুর সন্দ্বীপও খুব শ্রীঘ্রই ভ্রমন প্রেমীদের পছন্দের তালিকায় অন্যতম স্থান হিসাবে উঠে আসবে।


User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন