২২ জানুয়ারি ২০১৮ ৮:১৩:২১
logo
logo banner
HeadLine
অ্যাজমা বা হাঁপানি : কেন হয়? লক্ষন ও চিকিৎসা * শেষ হল ৫৩তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা * নব্য সুশীলদের অযাচিত বিরোধিতা বনাম উন্নয়নের রাজনীতি * স্বপ্ন পূরণ করেন শেখ হাসিনা * সক্ষমতা অনুযায়ী প্রবৃদ্ধি অর্জিত হচ্ছে না, বর্তমান প্রবৃদ্ধি ৭.২৮ শতাংশ * অনিয়ম, প্রতারণা, জালিয়াতির অভিযোগ তদন্তে ৭ হজ এজেন্সীকে মন্ত্রাণালয়ে তলব * গায়ে হলুদের অনুষ্ঠানে উচ্চশব্দে গান বাজানোর প্রতিবাদ করায় প্রতিবেশী বৃদ্ধকে পিটিয়ে হত্যা * পণ্যের গুণগতমান নিশ্চিত করতে রাষ্ট্রপতির আহবান * জেনে-বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করুন : অর্থমন্ত্রী * মার্কিন সিনেটে বাজেট বিল ব্যর্থ হওয়ায় সরকার কার্যক্রম অচল * পদ্মা সেতুর মূল কাজের অগ্রগতি ৫৬ শতাংশ * একবার রক্ত পরীক্ষায় শনাক্ত হবে সব ধরনের ক্যান্সার * চট্টগ্রামেও সক্রিয় একাধিক কিশোর গ্যাং * বঙ্গবন্ধুর স্বপ্নের বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা * ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ শ্রীলঙ্কা লড়াই আজ * বিশ্ব এজতেমার দ্বিতীয় পর্ব শুরু * রেলের টিকিটে যাত্রীর নাম লিখার সুপারিশ * আমার সাহস ও কাজ বিএনপির কাছে বড় সমস্যা * বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল * ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত * আওয়ামী লীগ: ২০১৮'র বাস্তবতা বুঝতে পারছে কি? * সংসদীয় আসনপ্রতি ১০ মাধ্যমিক স্কুলের উন্নয়নসহ ১৮ হাজার ৪৮৩ কোটি টাকার ১৪ প্রকপ্ল একনেকে অনুমোদন * রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল * জনগণের অধিকার প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনা * শেখ হাসিনা সরকারের প্রতি আস্থা কেন? * ২০১৮ সাল ॥ নির্বাচনের বছর * কাদের জন্যে লেভেল প্লেয়িং ফিল্ড? * ২৩ জানুয়ারী থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু * বিএনপি কেন বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে আসবে? * জয় দিয়ে বছর শুরু করল টাইগাররা *
     22,2017 Wednesday at 07:18:36 Share

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

নদীগর্ভে বিলীন হওয়া প্রিয় মাতৃভুমি সন্দ্বীপের গ্রামগুলো আবারও নতুনভাবে জেগে উঠেছে। আর এ নতুন জেগে উঠা ভূমির(চর) মালিকানা ফিরে পাওয়ার ন্যায্য দাবিতে গড়ে উঠা চলমান আন্দোলনের অংশ হিসাবে হালিশহরস্থ গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ২১ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


আন্দোলনকে আরো বেগবান ও গতিশীল করার জন্য সাবেক ছাত্রনেতা রাজিবুল আহসান সুমন কে আহবায়ক ও আজমত আলী বাহাদুরকে সদস্য সচিব এবং এ আন্দোলনের পুরোধা সাইফুল হক চৌধুরী প্রকাশ বায়রন চেয়ারম্যানকে এক নম্বর সদস্য করে গতকালের সভায় সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।


মতবিনিময় সভায় অনলাইন ও সোস্যাল এক্টিভিস্ট ফোরামের ইয়াসির আরাফাত বাপ্পী বলেন, অতীতেও অন্যসব আন্দোলন সংগ্রামে সন্দ্বীপের তরুন প্রজন্ম বিশেষকরে অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টরা যেভাবে অগ্রণী ভূমিকা রেখেছে সেভাবেও সন্দ্বীপের সীমানা রক্ষার আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখে চলছে এবং চলবে। তিনি সন্দ্বীপ সীমানা রক্ষার আন্দোলনকে এ পর্যায়ে নিয়ে আসার জন্য অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাদের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে আজকের চলমান যে আন্দোলন, তাদেরকে অবমূল্যায়নের কঠোর সমালোচনা করেন তিনি। যার যার অবস্থান থেকে তিনি সকল সন্দ্বীপবাসীকে এ আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। শুধু চেয়ার এবং পদপদবীর লোভে কেউ যেন এখানে না আসেন সে বিষয়ে সতর্ক করেন তিনি।


আন্দোলনকে আরও বেগবান করার জন্য চট্টগ্রামের সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান ও মন্ত্রীদেরকে এ আন্দোলনের উপযুক্ততা অবহিত করে তাদেরকেও এতে সম্পৃক্ত করার উপর জোর দেন বক্তরা।


পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মধ্যদিয়ে মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়। রাজিবুল আহসান সুমনের সভাপতিত্বে ও শওকত তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সন্দ্বীপ বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ইঞ্জিনিয়ার শামছুল মাওলা মনি, জাকির হোসেন তালুকদার, আওয়ামী লীগ নেতা ইউসুফ তালুকদার, মা ও শিশু হাসপাতালের সহকারী পরিচালক মোশাররফ হোসাইন, এডভোকেট এম এ বারী, ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদ, রওশন আরা, সন্দ্বীপ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন মামুন, আবদুল করিম ভুট্টো, খাদেমুল ইসলাম, মোশাররফ হোসেন দিদার, ফোরকান উদ্দিন রিজবী, সালাউদ্দিন বাবুসহ সন্দ্বীপের বিভিন্ন অনলাইন এক্টিভিস্ট, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আ ফ ম ফোরকান উদ্দিন, লায়ন আমজাদ হোসেন, রেজাউল করিম মহসিন, গাজী আনিসুর রহমান, মোসাদ্দেক আহমেদ, মাওলানা ওবায়েদুল্লাহ তরীক, এমদাদুল করিম সৈকত, মামুন আল রশীদ, জিয়াউল হাসান শিবলু, শিমুল সন্দ্বীপ, মোহাম্মদ ওমর ফয়সাল, কাজী জিয়া উদ্দিন সোহেল, কাজী শিহাব উদ্দিন, কামরুল হাসান, মমতাজুল ফরহাদ, মামুনুর রশীদ মামুন, শাহীন ইব্রাহিম, কাজল চন্দ্র, দেলোয়ার হোসাইন, আব্দুল কাদের, বাবর উদ্দীন সাগর, ফিরোজ খান সবুজ, মনিরুল মাওলা রিপনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
courtesy: আমাদের সন্দ্বীপ

User Comments

  • সন্দ্বীপের সুখ দুঃখ