১৬ ফেব্রুয়ারী ২০১৯ ২০:৪:৫২
logo
logo banner
HeadLine
ইয়াবাকারবারিদের আত্মসমর্পণ: সাড়ে তিন লাখ ইয়াবা ও ৩০ অস্ত্র জমা * প্রধানমন্ত্রীকে ৯৮ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, আন্তর্জাতিক সংস্থার অভিনন্দন * বিলুপ্তি ও ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে জামায়াত ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক * বঙ্গবন্ধুকে মুছে ফেলে খুবই চালাকির সঙ্গে ভাষা আন্দোলনের ইতিহাস বিকৃত করা হয়েছিল * দ্রুতগতিতে চলছে ১০ মেগা প্রকল্প ও ১০০ অর্থনৈতিক অঞ্চলের নির্মাণকাজ * ভবিষ্যতে তরুণদের সুযোগ করে দিতে চাই - শেখ হাসিনা * একদিন আগেই শুরু হল বিশ্ব এজতেমা * ছয় দিনের সফরে প্রধানমন্ত্রী আজ জার্মানি যাচ্ছেন * ২৮ দিনে জমির নামজারি , সর্বোচ্চ ৫৩ দিনে নক্সা অনুমোদন, ভবন নির্মাণে বীমা বাধ্যতামুলক * ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত দেশ গড়তে চাই - প্রধানমন্ত্রী * ঠাকুরগাঁওয়ে বিজিবি গ্রামবাসী সংঘর্ষ, নিহত চার * কর্ণফুলী টানেল : চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন * ১১ মার্চ ডাকসু নির্বাচন * 'জয় বাংলা' মুক্তিযুদ্ধের স্লোগান, বীর বাঙালীর স্লোগান * সব হজযাত্রায় খরচ বেড়েছে * ডাকসু'র তফসিল আজ * অল্প জমি ও মাটি ছাড়া সবজি, ফুল, ফল উৎপাদনের প্রযুক্তিকে চাষী পর্যায়ে নিয়ে যান - কৃষিমন্ত্রী * আরও ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীর নাম ঘোষণা * রোহিঙ্গাদের জন্য নিরাপদ বাসস্থান চায় ঢাকা * হিন্দুকুশের বরফ দ্রুত গলছে : ভেসে যাবে দশ নদীর অববাহিকা , বিপন্ন হবে ২শ' কোটি লোক * উপজেলা নির্বাচনে ৮৭ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করল আওয়ামীলীগ, ভাইস চেয়ারম্যান প্রার্থীতা থাকবে উন্মুক্ত * জাতীয় সংসদের সংরক্ষিত আসনে আওয়ামী লীগের ঘোষনা * শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে আজ * দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবে রূপ দিতে হবে * সব ধরনের কোচিং বাণিজ্য বন্ধে সরকারের নীতিমালা বৈধ: হাইকোর্ট * সন্দ্বীপ-চট্টগ্রাম ব্রিজ নির্মাণের সম্ভাব্যতা যাচাই ও সন্দ্বীপে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় স্থাপনের আহবান জানালেন প্রধানমন্ত্রী * ২১ গুণীজনের ২১শে পদক লাভ * দুদকের ৩৩ মামলায় ৩৮৪ বছর কারাদণ্ড হয়েছিল নির্দোষ জাহালমের! * প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে - প্রধানমন্ত্রী * সব ধরনের মামলা দ্রুত নিষ্পত্তি করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী *
     22,2017 Wednesday at 07:18:36 Share

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

নদীগর্ভে বিলীন হওয়া প্রিয় মাতৃভুমি সন্দ্বীপের গ্রামগুলো আবারও নতুনভাবে জেগে উঠেছে। আর এ নতুন জেগে উঠা ভূমির(চর) মালিকানা ফিরে পাওয়ার ন্যায্য দাবিতে গড়ে উঠা চলমান আন্দোলনের অংশ হিসাবে হালিশহরস্থ গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ২১ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


আন্দোলনকে আরো বেগবান ও গতিশীল করার জন্য সাবেক ছাত্রনেতা রাজিবুল আহসান সুমন কে আহবায়ক ও আজমত আলী বাহাদুরকে সদস্য সচিব এবং এ আন্দোলনের পুরোধা সাইফুল হক চৌধুরী প্রকাশ বায়রন চেয়ারম্যানকে এক নম্বর সদস্য করে গতকালের সভায় সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।


মতবিনিময় সভায় অনলাইন ও সোস্যাল এক্টিভিস্ট ফোরামের ইয়াসির আরাফাত বাপ্পী বলেন, অতীতেও অন্যসব আন্দোলন সংগ্রামে সন্দ্বীপের তরুন প্রজন্ম বিশেষকরে অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টরা যেভাবে অগ্রণী ভূমিকা রেখেছে সেভাবেও সন্দ্বীপের সীমানা রক্ষার আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখে চলছে এবং চলবে। তিনি সন্দ্বীপ সীমানা রক্ষার আন্দোলনকে এ পর্যায়ে নিয়ে আসার জন্য অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাদের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে আজকের চলমান যে আন্দোলন, তাদেরকে অবমূল্যায়নের কঠোর সমালোচনা করেন তিনি। যার যার অবস্থান থেকে তিনি সকল সন্দ্বীপবাসীকে এ আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। শুধু চেয়ার এবং পদপদবীর লোভে কেউ যেন এখানে না আসেন সে বিষয়ে সতর্ক করেন তিনি।


আন্দোলনকে আরও বেগবান করার জন্য চট্টগ্রামের সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান ও মন্ত্রীদেরকে এ আন্দোলনের উপযুক্ততা অবহিত করে তাদেরকেও এতে সম্পৃক্ত করার উপর জোর দেন বক্তরা।


পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মধ্যদিয়ে মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়। রাজিবুল আহসান সুমনের সভাপতিত্বে ও শওকত তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সন্দ্বীপ বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ইঞ্জিনিয়ার শামছুল মাওলা মনি, জাকির হোসেন তালুকদার, আওয়ামী লীগ নেতা ইউসুফ তালুকদার, মা ও শিশু হাসপাতালের সহকারী পরিচালক মোশাররফ হোসাইন, এডভোকেট এম এ বারী, ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদ, রওশন আরা, সন্দ্বীপ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন মামুন, আবদুল করিম ভুট্টো, খাদেমুল ইসলাম, মোশাররফ হোসেন দিদার, ফোরকান উদ্দিন রিজবী, সালাউদ্দিন বাবুসহ সন্দ্বীপের বিভিন্ন অনলাইন এক্টিভিস্ট, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আ ফ ম ফোরকান উদ্দিন, লায়ন আমজাদ হোসেন, রেজাউল করিম মহসিন, গাজী আনিসুর রহমান, মোসাদ্দেক আহমেদ, মাওলানা ওবায়েদুল্লাহ তরীক, এমদাদুল করিম সৈকত, মামুন আল রশীদ, জিয়াউল হাসান শিবলু, শিমুল সন্দ্বীপ, মোহাম্মদ ওমর ফয়সাল, কাজী জিয়া উদ্দিন সোহেল, কাজী শিহাব উদ্দিন, কামরুল হাসান, মমতাজুল ফরহাদ, মামুনুর রশীদ মামুন, শাহীন ইব্রাহিম, কাজল চন্দ্র, দেলোয়ার হোসাইন, আব্দুল কাদের, বাবর উদ্দীন সাগর, ফিরোজ খান সবুজ, মনিরুল মাওলা রিপনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
courtesy: আমাদের সন্দ্বীপ

User Comments

  • সন্দ্বীপের সুখ দুঃখ