২০ সেপ্টেম্বর ২০১৭ ০:৫৯:০১
logo
logo banner
HeadLine
ষড়যন্ত্রের 'ক' পরিকল্পনা ব্যর্থ 'খ' পরিকল্পনাটি কী হবে? * এখনও বালুতে মাথা গুঁজে রেখেছেন সু চি: অ্যামনেস্টি * আন্তরজাতিক চাপে ভীত নন, রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলার আগ্রহ সুচির * সামরিক নয়, কূটনৈতিক পথেই রোহিঙ্গা সমস্যা সমাধান * কমে এসেছে রোহিঙ্গা স্রোত, তৈরী হচ্ছে ১৪ হাজার তাঁবু, * দক্ষিণ আফ্রিকা পৌঁছাল টাইগাররা * আরও ১২ স্কুল ও কলেজ সরকারি হলো * রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে নিহত ২ * শরণার্থী আশ্রয় নীতিমালা চেয়ে হাইকোর্টে রিট * ৩০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি শুরু * অবৈধ চাল মজুদকারীকে গ্রেফতারের নির্দেশ * সংকট নিরসনে সু চির সামনে 'শেষ সুযোগ': জাতিসংঘ * ভারী বৃষ্টি হতে পারে, বন্দরে ৩ নম্বর সতর্কতা * বেড়েই চলেছে চালের বাজার * ১০ জিবি র্যাাম, ২৫৬ জিবি রম, ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া * রোহিঙ্গা সংকট থেকে দৃষ্টি সরাতেই আকাশসীমা লঙ্ঘনের সামরিক উসকানি * রোহিঙ্গা বিপর্যয় 'দ্রুততম সময়ে সৃষ্ট শরণার্থী সঙ্কট' - জাতিসংঘ * রোহিঙ্গা ছড়িয়ে পড়া ঠেকাতে আশ্রয়, বাড়ীভাড়া, চাকুরী ইত্যাদি না দিতে পুলিশের বিশেষ নির্দেশনা * সন্দ্বীপে নেতা-কর্মিদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানালো উপজেলা আওয়ামীলীগ * বিশ্ব ওজোন দিবস আজ * কাল থেকে ১৫ টাকা কেজিতে চাল পাবে স্বল্প আয়ের মানুষ * ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা * রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে দেশজুড়ে হেফাজতের বিক্ষোভ * মিয়ানমারে রোহিঙ্গাদের গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিচ্ছে সেনাবাহিনী'-অ্যামনেস্টি * শেখ হাসিনা , মাদার অব হিউম্যানিটি * রোহিঙ্গা ইস্যুতে কী বলছে আনান কমিশন! * জাতিসংঘের ৭২তম অধিবেশনে যোগ দিতে আজ দুপুরে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী * বিকাশের ৩ হাজার এজেন্টের বিরুদ্ধে তদন্ত হচ্ছে * ২৫ অগাস্টের পর রাখাইনের ৪০ শতাংশ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে * প্রকৃতি গবেষক দ্বিজেন শর্মা আর নেই *
     23,2017 Wednesday at 07:43:43 Share

'বিচার বিভাগের সাথে দূরত্ব তৈরিতে কূটকৌশলে বিএনপি'

'বিচার বিভাগের সাথে দূরত্ব তৈরিতে কূটকৌশলে বিএনপি'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেছেন, “নিশ্চিত শাস্তির আশঙ্কা থেকে রেহাই পেতেই নির্বাহী বিভাগ ও বিচার বিভাগের মধ্যে দূরত্ব সৃষ্টিতে বিএনপির নেতারা কূটকৌশলের আশ্রয় নিয়েছে।”


তিনি বলেন, একাধিক দুর্নীতি মামলার আসামি বিএনপির নেতা মওদুদ আহমেদ, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেনসহ বিএনপি নেতারা বিভ্রান্ত করার জন্য মিথ্যাচার ও প্রতারণামূলক অভিযোগ তুলে অপরাজনীতি করছেন। দুর্নীতি মামলায় অভিযুক্ত বিএনপি নেতারা সহানুভূতি ও আনুকূল্য পাওয়ার উদ্দেশ্যে নানা ধরনের মন্তব্য করছেন।

গুলশানে বিএনপির সংবাদ সম্মেলনের বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে মঙ্গলবার রাতে দলের পক্ষে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া একাধিক দুর্নীতির মামলায় ১৫০ বার আদালতে অনুপস্থিত থেকে বিচার বিভাগের প্রতি ব্যক্তিগত অশ্রদ্ধা ও অসম্মান করেছেন অভিযোগ করে তিনি বলেন, তাদের মুখে বিচার বিভাগের মর্যাদার কথা শোভা পায় না।

কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী কখনোই বিচার বিভাগের বিরুদ্ধে কোনো মন্তব্য করেননি। দেশের যেকোনো নাগরিক প্রকাশিত রায়ের গঠনমূলক সমালোচনা করতে পারেন। প্রধানমন্ত্রী বিচার বিভাগকে নয়, কেবল একটি রায়ে উল্লেখিত অপ্রাসঙ্গিক ও অপ্রয়োজনীয় কিছু পর্যবেক্ষণ ও মন্তব্যের বিষয়ে গঠনমূলক কথা বলেছেন।

প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাবে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিএনপি দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে অবৈধ উপায়ে ক্ষমতা দখলের স্বপ্নে বিভোর রয়েছে, এটাই আসল কথা।

সরকারের এই মন্ত্রী বলেন, বিএনপির নেতারা প্রধান বিচারপতির কুশপুত্তলিকা দাহসহ আদালত প্রাঙ্গণে নানা জঘন্য ঘটনা ঘটিয়েছে। আর আওয়ামী লীগ বিচার বিভাগকে স্বাধীন, মর্যাদাসম্পন্ন এবং উচ্চ পর্যায়ে নিয়ে যাবার পদক্ষেপ নিয়েছে।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু।

User Comments

  • রাজনীতি