২১ সেপ্টেম্বর ২০১৭ ২১:৪৮:৪৯
logo
logo banner
HeadLine
রোহিঙ্গা সমস্যা সমাধানের পথ * রোহিঙ্গা শরণার্থীদের তথ্য সরবরাহে মিডিয়া সেল গঠন * রোহিঙ্গাদের জন্য পৌনে ৩ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র, সৌদি দেবে দেড় কোটি * আশ্রয়কেন্দ্র থেকে পালানোর সময় কয়েক ঘণ্টায় আটক ২১০ * রোহিঙ্গা সঙ্কট নিরসনে মুসলিম দেশগুলোর নেতাদের উদ্দ্যেশ্যে শেখ হাসিনার ৬ প্রস্তাব * মেক্সিকোয় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪৮ * সামরিক অভিযান বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জাতিসংঘ মহাসচিবের * রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে আলোচনার আহ্বান যুক্তরাষ্ট্রের * চাল ব্যবসায়ীদের আশ্বাস, কেজি প্রতি দাম কমবে ২-৩ টাকা * সাগরে লঘুচাপ , বন্দরে ৩ নং সতর্ক সংকেত * জেলা প্রশাসনকে অবহিত না করে রোহিঙ্গা শিবিরে কোন ত্রান নয় * মানবতার শীর্ষমুখ শেখ হাসিনা * রোহিঙ্গাদের ২১৪টি গ্রাম ধ্বংস: হিউম্যান রাইটস ওয়াচ * ষড়যন্ত্রের 'ক' পরিকল্পনা ব্যর্থ 'খ' পরিকল্পনাটি কী হবে? * এখনও বালুতে মাথা গুঁজে রেখেছেন সু চি: অ্যামনেস্টি * আন্তরজাতিক চাপে ভীত নন, রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলার আগ্রহ সুচির * সামরিক নয়, কূটনৈতিক পথেই রোহিঙ্গা সমস্যা সমাধান * কমে এসেছে রোহিঙ্গা স্রোত, তৈরী হচ্ছে ১৪ হাজার তাঁবু, * দক্ষিণ আফ্রিকা পৌঁছাল টাইগাররা * আরও ১২ স্কুল ও কলেজ সরকারি হলো * রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে নিহত ২ * শরণার্থী আশ্রয় নীতিমালা চেয়ে হাইকোর্টে রিট * ৩০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি শুরু * অবৈধ চাল মজুদকারীকে গ্রেফতারের নির্দেশ * সংকট নিরসনে সু চির সামনে 'শেষ সুযোগ': জাতিসংঘ * ভারী বৃষ্টি হতে পারে, বন্দরে ৩ নম্বর সতর্কতা * বেড়েই চলেছে চালের বাজার * ১০ জিবি র্যাাম, ২৫৬ জিবি রম, ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া * রোহিঙ্গা সংকট থেকে দৃষ্টি সরাতেই আকাশসীমা লঙ্ঘনের সামরিক উসকানি * রোহিঙ্গা বিপর্যয় 'দ্রুততম সময়ে সৃষ্ট শরণার্থী সঙ্কট' - জাতিসংঘ *
     03,2017 Sunday at 11:48:03 Share

ঈদযাত্রায় সড়কে ঝরে গেল ২৩ প্রাণ

ঈদযাত্রায় সড়কে ঝরে গেল ২৩ প্রাণ

ঈদের দিন ও তার আগের দিন বিভিন্ন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এ পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে। ১ সেপেটেম্বর শুক্রবার ও ২ সেপ্টেম্বর শনিবার এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৬০ জনেরও বেশি। শনিবার সন্ধ্যা পর্যন্ত ১০ জন ও শুক্রবার সড়কে প্রাণ হারিয়েছেন ১৩ জন। 


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লায় নিহত ৩


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লায় বাসের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ ৩ জন নিহত হয়েছেন। কুমিল্লার দাউদকান্দির ঈশা খাঁ সিএনজি ফিলিং স্টেশনসংলগ্ন গ্রামীণ কাঁচা সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন আরও ৫ জন। 


নিহতরা হচ্ছেন- দাউদকান্দি উপজেলার সরকারপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে সোহেল মিয়া (৩৫), কুমিল্লার তিতাস উপজেলার কানাইনগর গ্রামের রানা মিয়া (৩০)। বাকিজনের পরিচয় পাওয়া যায়নি। 


আহত ৫ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসকরা জানান, আহতদের অবস্থা আশঙ্কাজনক।


লক্ষীপুরে বাবা-ছেলেসহ নিহত ৪


২ সেপ্টেম্বর শনিবার সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজার এলাকায় বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী বাবা-ছেলেসহ ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।


নিহতরা হলেন, সদর উপজেলার আবিরখিল গ্রামের মোঃ ইউছুফ ও তার ছেলে ইকবাল সাকিব, পূর্ব জামিরতলী গ্রামের মিজানুর রহমান ও সিএনজি চালিত অটোরিকশার চালক মমিন উল্যাহ। আহতদের মধ্যে ইরিতা বেগমের অবস্থা আশঙ্কাজনক। তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


চন্দ্রগঞ্জ থানার ওসি মো. মোক্তার হোসেন জানান, নিহত ৪ জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


সিরাজগঞ্জের শাহজাদপুরে নিহত ৩


২ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টার দিকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় নগরবাড়ি-বগুড়া মহাসড়কে উপজেলার তালগাছি করতোয়া কলেজের সামনে অজ্ঞাত একটি গাড়ি অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলে ৩ যাত্রী নিহত হন।


নিহতরা হলেন- গরু ব্যবসায়ী শাহজাদপুর উপজেলার বাতিয়ারপাড়া গ্রামের মো. সিদ্দিক হোসেন (৪৫), উল্লাপাড়া উপজেলার ডুবডাঙ্গা গ্রামের গরু ব্যবসায়ী ইব্রাহীম খলিল (৫০) এবং অটোরিকশাচালক মো. জামাল হোসেন (৪২)।


শাহজাদপুর থানার উপপরিদর্শক (এসআই) নুরুল হুদা জানান, গরু ব্যবসায়ী সিদ্দিক ও ইব্রাহীম গরু বিক্রি করে চট্টগ্রাম থেকে বাড়ি ফিরছিলেন। তালগাছি বাসস্ট্যান্ডে নামার পর অটোরিকশায় বাড়ি ফেরার সময় তাদের বহনকারী অটোরিকশাটিকে অজ্ঞাতনামা একটি গাড়ি সামনে থেকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন তারা।


শুক্রবার প্রাণ হারিয়েছেন ১৩ জন


১ সেপ্টেম্বর শুক্রবার দেশের বিভিন্ন জেলায় ঈদে ঘরমুখী ১৩ জন প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার বিকেল পর্যন্ত পৃথক দুর্ঘটনায় এ প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ছাড়া দুর্ঘটনায় প্রায় ৫০ জনেরও বেশি আহত হয়েছেন।


যাত্রীবাহী বাস উল্টে সাতকানিয়ায় নিহত ৩


শুক্রবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার নাখাল এলাকায় যাত্রীবাহী বিলাসী পরিবহনের একটি বাস উল্টে স্বামী-স্ত্রীসহ নিহত হয় ৩ জন।


তারা হলেন- সাতকানিয়া পৌরসভার মোমিন চৌধুরীর ছেলে গিয়াস উদ্দিন চৌধুরী (৩২), তার স্ত্রী সৈয়দা নুরুন্নাহার (২৩) ও সাতকানিয়া উপজেলার আজিজুল ইসলাম (৬০)। আহত হয়েছেন ১৬ জন। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


চট্টগ্রামে ট্রাকচাপায় নিহত ২


৩১ আগস্ট বৃহস্পতিবার গভীর রাতে চট্টগ্রাম নগরের হামজারবাগ ও আতুরার ডিপো এলাকায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন।


নিহতরা হলেন- বশির আহমেদ (৩৫) ও মোহাম্মদ সোহেল (৩২)। বশিরের বাড়ি ভোলা সদরে। আর সোহেলের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।


চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, নগরের হামজারবাগ এলাকায় একটি ট্রাক রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে রিকশাচালক বশির নিহত হন। আর আতুরার ডিপো এলাকায় ট্রাকচাপায় মৃত্যু হয় সোহেলের।


মাদারীপুরে বাস উল্টে নিহত ১


মাদারীপুরে ১ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে ভাঙ্গাব্রিজ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস উল্টে আবুল হোসেন (৫০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। তিনি খুলনার ফুলতলার ক্রিসেন্ট জুট মিলসের শ্রমিক। আহত হয়েছেন ২০ যাত্রী।


গাজীপুরে পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ১


গাজীপুরের শ্রীপুরের এমসি বাজারের কাছে ১ সেপ্টেম্বর শুক্রবার ভোর ৫টার দিকে দু’টি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে  তুষার (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। একটি পিকআপ ভ্যানের চালকের সহকারী হিসেবে কাজ করতেন তুষার। তিনি গাজীপুরের কোনাবাড়ী এলাকার রিপন মিয়ার ছেলে।


মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  


রংপুরে বাস খাদে পড়ে নিহত ২


রংপুরের পীরগঞ্জ উপজেলার বিশ মাইল কলাবাগান এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে ১ সেপ্টেম্বর শুক্রবার সকালে যাত্রীবাহী একটি বাস খাদে পড়লে ঘটনাস্থলেই দু’জন নিহত হন। নিহতরা হলেন- বাসের সুপারভাইজার রাজা মিয়া (৩৫) ও যাত্রী মফিদুল ইসলাম (৩০)। দুজনেরই বাড়ি নীলফামারী শহরে। আহত হন ১০ যাত্রী। এদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


টাঙ্গাইলে নিহত বাস ও হিউম্যান হলারের সংঘর্ষে নিহত ১


টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পোস্টকামুরি চড়পাড়া এলাকায় যাত্রীবাহী বাস ও হিউম্যান হলার গাড়ির মুখোমুখি সংঘর্ষে হিউম্যান হলারের চালক নিহত হয়েছেন। এ ছাড়া চালকের সহকারীসহ দুজন আহত হয়েছেন।


নড়াইলে বাস ও ট্রলির সংঘর্ষে নিহত ১


নড়াইলের কালিয়া-খুলনা সড়কের বেন্দা কাজী ভিলার সামনে সকাল ১০টার দিকে যাত্রীবাহী বাস ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে সুজন শেখ (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।


জয়পুরহাটে ভটভটি থেকে পড়ে নিহত ১


জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আমিড়া গ্রামে চলন্ত ভটভটি থেকে পড়ে রিফাত নামের সাত বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত রিফাত আমিড়া স্থানীয় মাদ্রাসায় প্রথম শ্রেণির ছাত্র ছিল।


বাসচাপায় ময়মনসিংহে নিহত ১


ময়মনসিংহের ভালুকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে শুক্রবার বিকালে বাসচাপায় আনুমানিক ৪০ বছরের অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। দ্রুতগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

User Comments

  • সারাদেশ