২০ সেপ্টেম্বর ২০১৭ ০:৫৮:৫৮
logo
logo banner
HeadLine
ষড়যন্ত্রের 'ক' পরিকল্পনা ব্যর্থ 'খ' পরিকল্পনাটি কী হবে? * এখনও বালুতে মাথা গুঁজে রেখেছেন সু চি: অ্যামনেস্টি * আন্তরজাতিক চাপে ভীত নন, রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলার আগ্রহ সুচির * সামরিক নয়, কূটনৈতিক পথেই রোহিঙ্গা সমস্যা সমাধান * কমে এসেছে রোহিঙ্গা স্রোত, তৈরী হচ্ছে ১৪ হাজার তাঁবু, * দক্ষিণ আফ্রিকা পৌঁছাল টাইগাররা * আরও ১২ স্কুল ও কলেজ সরকারি হলো * রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে নিহত ২ * শরণার্থী আশ্রয় নীতিমালা চেয়ে হাইকোর্টে রিট * ৩০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি শুরু * অবৈধ চাল মজুদকারীকে গ্রেফতারের নির্দেশ * সংকট নিরসনে সু চির সামনে 'শেষ সুযোগ': জাতিসংঘ * ভারী বৃষ্টি হতে পারে, বন্দরে ৩ নম্বর সতর্কতা * বেড়েই চলেছে চালের বাজার * ১০ জিবি র্যাাম, ২৫৬ জিবি রম, ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া * রোহিঙ্গা সংকট থেকে দৃষ্টি সরাতেই আকাশসীমা লঙ্ঘনের সামরিক উসকানি * রোহিঙ্গা বিপর্যয় 'দ্রুততম সময়ে সৃষ্ট শরণার্থী সঙ্কট' - জাতিসংঘ * রোহিঙ্গা ছড়িয়ে পড়া ঠেকাতে আশ্রয়, বাড়ীভাড়া, চাকুরী ইত্যাদি না দিতে পুলিশের বিশেষ নির্দেশনা * সন্দ্বীপে নেতা-কর্মিদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানালো উপজেলা আওয়ামীলীগ * বিশ্ব ওজোন দিবস আজ * কাল থেকে ১৫ টাকা কেজিতে চাল পাবে স্বল্প আয়ের মানুষ * ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা * রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে দেশজুড়ে হেফাজতের বিক্ষোভ * মিয়ানমারে রোহিঙ্গাদের গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিচ্ছে সেনাবাহিনী'-অ্যামনেস্টি * শেখ হাসিনা , মাদার অব হিউম্যানিটি * রোহিঙ্গা ইস্যুতে কী বলছে আনান কমিশন! * জাতিসংঘের ৭২তম অধিবেশনে যোগ দিতে আজ দুপুরে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী * বিকাশের ৩ হাজার এজেন্টের বিরুদ্ধে তদন্ত হচ্ছে * ২৫ অগাস্টের পর রাখাইনের ৪০ শতাংশ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে * প্রকৃতি গবেষক দ্বিজেন শর্মা আর নেই *
     04,2017 Monday at 15:27:28 Share

লিওনে কাঁপছে বাংলাদেশ

লিওনে কাঁপছে বাংলাদেশ

চট্টগ্রামে সতর্ক শুরু করেছিল বাংলাদেশ। যদিও সতর্ক শুরুতে খুব বেশি সফল হতে পারেনি স্বাগতিকরা। মধ্যাহ্নভোজে যাওয়ার আগে ৩ উইকেট হারিয়ে প্রথম সেশন ৭০ রানে শেষ করে বাংলাদেশ। বিরতির পর ফিরে মাঠে নামেন সাকিব আল হাসান ও মুমিনুল। হয়তো চেষ্টায় ছিলেন নতুন প্রতিরোধ গড়ার। কারণ সৌম্যর সঙ্গে জুটি গড়েই প্রতিরোধের দেওয়ার গড়ছিলেন তিনি। অথচ সেই প্রতিরোধটাই ভেঙে দেন স্পিনার নাথান লিওন। আর এই লিওনই কটবিহাইন্ড করে ছাড়েন থিতু হওয়ার চেষ্টায় থাকা সাকিব আল হাসানকে। সাকিব ৫২ বলে বিদায় নেন ২৪ রানে। যেখানে ছিল ৪টি চার। এর আগে ৩১ রানে লেগ বিফোরের ফাঁদে পড়েন মুমিনুল। যার ৬৭ বলের ইনিংসে ছিল দুটি চার।


অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তের পর রিভিউ নিতে সাকিবের পরামর্শ চেয়েছিলেন তিনি। কিন্তু সাকিব নেতিবাচক মনোভাব দেখালে সাজঘরের পথ ধরেন বাঁহাতি এই ক্রিকেটার।


শুরুটা দেখে-শুনেই অসিদের সামাল দিয়ে খেলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। আর খেলার ধারাতেই শুরুতে সপ্তম ওভারে জীবন পেয়েছিলেন তামিম ইকবাল। প্যাট কামিন্সের বলে থার্ড স্লিপে তামিমের ক্যাচ ছেড়ে দেন গ্লেন ম্যাক্সওয়েল।


অবশ্য নবম ওভারে আর জীবন পাননি। নাথান লিওনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন। বিদায় নেন ৯রানে। এরপর দ্বিতীয় টেস্টে নেমেও কিছুই করতে পারেননি ইমরুল। প্রথম টেস্টের মতো ছিলেন ব্যর্থ। লিওনের বলে এলবিডাব্লিউ হয়ে ৪ রানে ফেরেন তিনি। 


এরপর প্রতিরোধের দেওয়াল দিতে তটস্থ হতে দেখা যায় সৌম্য ও মুমিনুলকে। এই জুটিতে আসে ৪৯ রান। ধীরে ধীরে পোক্ত হচ্ছিল তাদের প্রতিরোধ। অথচ মধ্যাহ্নভোজে যাওয়ার একটু আগেই তাদের জুটিতে আঘান হানেন সেই লিওন। ৩৩ রানে ব্যাট করতে থাকা সৌম্যকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন অসি এই স্পিনার। 


বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৮২ রান। ক্রিজে আছেন সাব্বির রহমান (৪৬) ও মুশফিকুর রহিম (৩৪), লিওন একাই নেন ৪ উইকেট।


সিরিজের দ্বিতীয় টেস্টেও টস জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম। আজকের একাদশে একটি মাত্র পরিবর্তন এনেছে বাংলাদেশ। সুযোগ পেয়েছেন মুমিনুল।


অসিদের দলে ঢাকা টেস্ট থেকে দুটি পরিবর্তন এসেছে। ওসমান খাজা ও জশ হ্যাজলউডের জায়গায় দলে রয়েছেন হিলটন কার্টরাইট ও স্টিভ ও’কিফ।

User Comments

  • খেলাধুলা