২০ জুন ২০১৮ ১৭:৪২:০০
logo
logo banner
HeadLine
বিশ্বব্যাংক প্রেসিডেন্ট আসছেন পহেলা জুলাই * আজ বিশ্ব শরণার্থী দিবস * ওয়ানডে'তে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড * রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত * রাশিয়ার বিপক্ষে মিশরের হার * জাতীয় অধ্যাপক হলেন আনিসুজ্জামান, রফিকুল ইসলাম ও জামিলুর রেজা চৌধুরী * দাপটে বিশ্বকাপ শুরু সেনেগালের * কলম্বিয়াকে হারাল জাপান * শেষ সময়ের গোলে জয় পেল ইংল্যান্ড * বন্ধ করার কিছুক্ষণ পর খুলে দেয়া হল বিডিনিউজ * পানামার বিপক্ষে বেলজিয়ামের দাপুটে জয় * 'আমেরিকা আমার সেকেন্ড হোম' - সাকিব * মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে সুচনা করল সুইডেন * বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বন্ধের 'নির্দেশ', কারণ জানা যায়নি * আর্জেন্টিনা সমর্থক দম্পতিকে কুপিয়ে জখম করল ব্রাজিল সমর্থকরা * আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান * সৈয়দপুরে পিকআপ-বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ * লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নন-এমপিওভুক্ত শিক্ষকেরা * ড্র দিয়ে শেষ হল ব্রাজিল সুইজারল্যান্ড ম্যাচ * বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীর বিরুদ্ধে মেক্সিকোর দুর্দান্ত জয় * বিশ্ব বাবা দিবস আজ * তুরাগে নৌকা ডুবি, ভাইবোনসহ ৪ শিশুর মৃত্যু * জয় দিয়ে শুরু করল ক্রোশিয়া * জমাট রক্ষণই রুখেই দিলো আর্জেনটাইনদের * বিশ্বকাপে প্রথম ভিডিও রিভিও ব্যবহার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফ্রান্সের জয় * যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে * দেশের গণতন্ত্র সুরক্ষিত: প্রধানমন্ত্রী * রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের সঙ্গে ড্র করল পর্তুগাল * আত্মঘাতি গোলে ইরানকে জয় উপহার দিল মরক্কো * উরুগুয়ের কাছে হারলো মিশর *
     04,2017 Monday at 15:27:28 Share

লিওনে কাঁপছে বাংলাদেশ

লিওনে কাঁপছে বাংলাদেশ

চট্টগ্রামে সতর্ক শুরু করেছিল বাংলাদেশ। যদিও সতর্ক শুরুতে খুব বেশি সফল হতে পারেনি স্বাগতিকরা। মধ্যাহ্নভোজে যাওয়ার আগে ৩ উইকেট হারিয়ে প্রথম সেশন ৭০ রানে শেষ করে বাংলাদেশ। বিরতির পর ফিরে মাঠে নামেন সাকিব আল হাসান ও মুমিনুল। হয়তো চেষ্টায় ছিলেন নতুন প্রতিরোধ গড়ার। কারণ সৌম্যর সঙ্গে জুটি গড়েই প্রতিরোধের দেওয়ার গড়ছিলেন তিনি। অথচ সেই প্রতিরোধটাই ভেঙে দেন স্পিনার নাথান লিওন। আর এই লিওনই কটবিহাইন্ড করে ছাড়েন থিতু হওয়ার চেষ্টায় থাকা সাকিব আল হাসানকে। সাকিব ৫২ বলে বিদায় নেন ২৪ রানে। যেখানে ছিল ৪টি চার। এর আগে ৩১ রানে লেগ বিফোরের ফাঁদে পড়েন মুমিনুল। যার ৬৭ বলের ইনিংসে ছিল দুটি চার।


অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তের পর রিভিউ নিতে সাকিবের পরামর্শ চেয়েছিলেন তিনি। কিন্তু সাকিব নেতিবাচক মনোভাব দেখালে সাজঘরের পথ ধরেন বাঁহাতি এই ক্রিকেটার।


শুরুটা দেখে-শুনেই অসিদের সামাল দিয়ে খেলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। আর খেলার ধারাতেই শুরুতে সপ্তম ওভারে জীবন পেয়েছিলেন তামিম ইকবাল। প্যাট কামিন্সের বলে থার্ড স্লিপে তামিমের ক্যাচ ছেড়ে দেন গ্লেন ম্যাক্সওয়েল।


অবশ্য নবম ওভারে আর জীবন পাননি। নাথান লিওনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন। বিদায় নেন ৯রানে। এরপর দ্বিতীয় টেস্টে নেমেও কিছুই করতে পারেননি ইমরুল। প্রথম টেস্টের মতো ছিলেন ব্যর্থ। লিওনের বলে এলবিডাব্লিউ হয়ে ৪ রানে ফেরেন তিনি। 


এরপর প্রতিরোধের দেওয়াল দিতে তটস্থ হতে দেখা যায় সৌম্য ও মুমিনুলকে। এই জুটিতে আসে ৪৯ রান। ধীরে ধীরে পোক্ত হচ্ছিল তাদের প্রতিরোধ। অথচ মধ্যাহ্নভোজে যাওয়ার একটু আগেই তাদের জুটিতে আঘান হানেন সেই লিওন। ৩৩ রানে ব্যাট করতে থাকা সৌম্যকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন অসি এই স্পিনার। 


বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৮২ রান। ক্রিজে আছেন সাব্বির রহমান (৪৬) ও মুশফিকুর রহিম (৩৪), লিওন একাই নেন ৪ উইকেট।


সিরিজের দ্বিতীয় টেস্টেও টস জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম। আজকের একাদশে একটি মাত্র পরিবর্তন এনেছে বাংলাদেশ। সুযোগ পেয়েছেন মুমিনুল।


অসিদের দলে ঢাকা টেস্ট থেকে দুটি পরিবর্তন এসেছে। ওসমান খাজা ও জশ হ্যাজলউডের জায়গায় দলে রয়েছেন হিলটন কার্টরাইট ও স্টিভ ও’কিফ।

User Comments

  • খেলাধুলা