২১ সেপ্টেম্বর ২০১৭ ২১:৫৪:২০
logo
logo banner
HeadLine
রোহিঙ্গা সমস্যা সমাধানের পথ * রোহিঙ্গা শরণার্থীদের তথ্য সরবরাহে মিডিয়া সেল গঠন * রোহিঙ্গাদের জন্য পৌনে ৩ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র, সৌদি দেবে দেড় কোটি * আশ্রয়কেন্দ্র থেকে পালানোর সময় কয়েক ঘণ্টায় আটক ২১০ * রোহিঙ্গা সঙ্কট নিরসনে মুসলিম দেশগুলোর নেতাদের উদ্দ্যেশ্যে শেখ হাসিনার ৬ প্রস্তাব * মেক্সিকোয় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪৮ * সামরিক অভিযান বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জাতিসংঘ মহাসচিবের * রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে আলোচনার আহ্বান যুক্তরাষ্ট্রের * চাল ব্যবসায়ীদের আশ্বাস, কেজি প্রতি দাম কমবে ২-৩ টাকা * সাগরে লঘুচাপ , বন্দরে ৩ নং সতর্ক সংকেত * জেলা প্রশাসনকে অবহিত না করে রোহিঙ্গা শিবিরে কোন ত্রান নয় * মানবতার শীর্ষমুখ শেখ হাসিনা * রোহিঙ্গাদের ২১৪টি গ্রাম ধ্বংস: হিউম্যান রাইটস ওয়াচ * ষড়যন্ত্রের 'ক' পরিকল্পনা ব্যর্থ 'খ' পরিকল্পনাটি কী হবে? * এখনও বালুতে মাথা গুঁজে রেখেছেন সু চি: অ্যামনেস্টি * আন্তরজাতিক চাপে ভীত নন, রোহিঙ্গাদের সঙ্গে সরাসরি কথা বলার আগ্রহ সুচির * সামরিক নয়, কূটনৈতিক পথেই রোহিঙ্গা সমস্যা সমাধান * কমে এসেছে রোহিঙ্গা স্রোত, তৈরী হচ্ছে ১৪ হাজার তাঁবু, * দক্ষিণ আফ্রিকা পৌঁছাল টাইগাররা * আরও ১২ স্কুল ও কলেজ সরকারি হলো * রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে নিহত ২ * শরণার্থী আশ্রয় নীতিমালা চেয়ে হাইকোর্টে রিট * ৩০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি শুরু * অবৈধ চাল মজুদকারীকে গ্রেফতারের নির্দেশ * সংকট নিরসনে সু চির সামনে 'শেষ সুযোগ': জাতিসংঘ * ভারী বৃষ্টি হতে পারে, বন্দরে ৩ নম্বর সতর্কতা * বেড়েই চলেছে চালের বাজার * ১০ জিবি র্যাাম, ২৫৬ জিবি রম, ৩২ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬ ইঞ্চি ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া * রোহিঙ্গা সংকট থেকে দৃষ্টি সরাতেই আকাশসীমা লঙ্ঘনের সামরিক উসকানি * রোহিঙ্গা বিপর্যয় 'দ্রুততম সময়ে সৃষ্ট শরণার্থী সঙ্কট' - জাতিসংঘ *
     11,2017 Monday at 10:24:27 Share

নিউইয়র্কে কবি বেলাল বেগের সম্মাননা

নিউইয়র্কে কবি বেলাল বেগের সম্মাননা

গেল ৯ সেপ্টেম্বর’ ২০১৭  নিউইয়র্কে, " ঘূংঘূর" সাহিত্য সাময়িকীর আয়োজনে অনুষ্ঠিত হল ‘অনেক না মানুষের ভীড়ে একজন হ্যাঁ মানুষ’- বেলাল বেগ এর সম্মাননা অনুষ্ঠান। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে শনিবার বিকালে এ সংবর্ধনার আয়োজন করা হয়।  অক্ষরে অক্ষরে শিল্প নির্মাণ এ স্লোগানে উজ্জীবিত শিল্প সাহিত্যের কাগজ ঘূংঘূর’ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কথা সাহিত্যিক আনিসুল হক।  দেশের এবং প্রবাসের অনেক গুণীজনের উপস্থিতিতে এ আয়োজন হয়ে উঠেছিল এক প্রানের মিলন মেলায়। অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজের অনুভুতি জানিয়ে সন্দ্বীপের অরেক কবি আনোয়ার সেলিম বলেন, ‘ আমার গর্ববোধটা ছিল একটু বেশী, কারণ যে মাটিতে বেলাল বেগের জন্ম আমিও সে মায়ের সন্তান। তাঁকে সম্মান জানানোর মধ্যদিয়ে আমরা নিজেরাই অনেক সম্মানিত হলাম’।



 সন্দ্বীপ নিবাসী বাংলাদেশ টেলিভিশনের সাবেক প্রযোজক, কবি বেলাল বেগ কে `ঘুংঘুর  সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন `ঘুংঘুর` সম্পাদক কবি ড. হুমায়ুন কবির।


বিশেষ অতিথি আনিসুল হক বলেন, ‘‘বেলাল বেগ একজন স্বাপ্নিক মানুষ। তিনি স্বপ্নে বাঁচেন এবং স্বপ্ন সঞ্চয় করেন। তিনি যে কতটা স্বাপ্নিক মানুষ তার উদাহরণ দিচ্ছি-বাংলাদেশ টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় যে অনুষ্ঠান ছিল `জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা`। বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠান নির্মাণে তিনি ব্যাপক পরিবর্তন সাধন করেছিলেন। তখনকার সময়ে সৃজনশীল অনুষ্ঠানগুলি তাঁর চিন্তার ফসল।


বক্তারা বলেন, অনেক `না` মানুষের ভীরে একজন `হ্যাঁ` মানুষ হলেন বেলাল বেগ। তিনি শিশুর মতই সরল,একজন ভালবাসার বাতিঘর হিসেবে তিনি এখন আমাদের কাছে প্রেরণার মানুষ।


সাংবাদিক কৌশিক আহমেদের উপস্থাপনায় অনুস্থানে বক্তব্য রাখেন কবি ফকির ইলিয়াস, লেখক ড. মিনহাজ সিনহা, শিল্পী তাজুল ঈমাম এবং উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, ড. নুরুন্নবী,মোতালিব বিশ্বাস, আনোয়ার সেলিমসহ প্রমুখ।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন