২০ নভেম্বর ২০১৭ ৮:০:২৫
logo
logo banner
HeadLine
দেশে ১ কোটি ৮০ লাখ মানুষ কিডনি রোগে আক্রান্ত * ৫৭ ছক্কায় ৪৯০ রানের অবিশ্বাস্য রেকর্ড ! * 'রোহিঙ্গাদের ওপর নৃশংসতা যুদ্ধাপরাধ ও মানবাধিকারের মৌলিক লঙ্ঘন' * বিরোধিতার রাজনীতি এবং বিএনপি নেত্রীর ভাষণ * আজ থেকে শুরু হচ্ছে পিইসি-সমাপনী পরীক্ষা * এবারের বিশ্বসুন্দরী ভারতের মানুষী চিল্লার * 'বাংলাদেশকে এগিয়ে নেবো, এটাই হোক আজকের প্রতিজ্ঞা'- প্রধানমন্ত্রী * সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে যাত্রীভোগান্তি কমাতে ৪৭ কোটি টাকার জেটি নির্মাণ কাজের উদ্ভোধন * ১৬২ পোশাক কারখানার সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে অ্যালায়েন্স * তারই জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত * ৭ মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতি উদযাপনে নাগরিক সমাবেশ আজ, সোহরাওয়ার্দীতে প্রধান অতিথি শেখ হাসিনা * গতবারের তুলনায় রেমিটেন্স বেড়েছে ৬.৯ শতাংশ * গত অর্থবছরে দেশে খাদ্য উৎপাদন কমেছে সাড়ে ৯ লাখ মেট্রিক টন * নিম্নচাপ কেটে গেছে * বাংলাদেশী মাহমুদা 'নাসা'র বর্ষসেরা উদ্ভাবক * হাটহাজারীতে সেনাবাহিনীর এপিসি খাদে, নিহত ২ * সন্দ্বীপে অপহরনের পর মুক্তিপণ দাবী, পুলিশি আভিযানে অপহৃত উদ্ধার ও এক মহিলাসহ ৪ অপহরণকারী গ্রেফতার * মিয়ানমারের বিরুদ্ধে জাতিসংঘ কমিটিতে ১৩৫/১০ ভোটে প্রস্তাব পাস * আজ মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী * জাতিসংঘের দুর্বলতার কারণ অযৌক্তিক ভেটো * কাজ করছে না অ্যান্টিবায়োটিক, ভয়ানক বিপদে বাংলাদেশের মানুষ * নিন্মচাপের প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি, ৩ নম্বর সতর্ক সংকেত * এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হল মহিউদ্দিন চৌধুরীকে * লঘুচাপটি নিম্নচাপে পরিনত, বৃষ্টি হতে পারে আজও * মাদকবিরোধী আন্দোলন গড়ে তুলতে হবে - মাশরাফি * খালেদার মানুষ বানানো ও রংপুরের ঘটনা -স্বদেশ রায় * লঘুচাপের প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা * ধুমপানের কারনে দেশে ৮০ লাখ মানুষ সিওপিডি ও হৃদরোগসহ বিভিন্ন মারাত্মক রোগে আক্রান্ত * প্রধান বিচারপতি নিয়োগে সময়ের কোন বাধ্যবাধকতা নেই: আইনমন্ত্রী * আজ পবিত্র আখেরি চাহার শোম্বা *
     11,2017 Monday at 10:24:27 Share

নিউইয়র্কে কবি বেলাল বেগের সম্মাননা

নিউইয়র্কে কবি বেলাল বেগের সম্মাননা

গেল ৯ সেপ্টেম্বর’ ২০১৭  নিউইয়র্কে, " ঘূংঘূর" সাহিত্য সাময়িকীর আয়োজনে অনুষ্ঠিত হল ‘অনেক না মানুষের ভীড়ে একজন হ্যাঁ মানুষ’- বেলাল বেগ এর সম্মাননা অনুষ্ঠান। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে শনিবার বিকালে এ সংবর্ধনার আয়োজন করা হয়।  অক্ষরে অক্ষরে শিল্প নির্মাণ এ স্লোগানে উজ্জীবিত শিল্প সাহিত্যের কাগজ ঘূংঘূর’ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কথা সাহিত্যিক আনিসুল হক।  দেশের এবং প্রবাসের অনেক গুণীজনের উপস্থিতিতে এ আয়োজন হয়ে উঠেছিল এক প্রানের মিলন মেলায়। অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজের অনুভুতি জানিয়ে সন্দ্বীপের অরেক কবি আনোয়ার সেলিম বলেন, ‘ আমার গর্ববোধটা ছিল একটু বেশী, কারণ যে মাটিতে বেলাল বেগের জন্ম আমিও সে মায়ের সন্তান। তাঁকে সম্মান জানানোর মধ্যদিয়ে আমরা নিজেরাই অনেক সম্মানিত হলাম’।



 সন্দ্বীপ নিবাসী বাংলাদেশ টেলিভিশনের সাবেক প্রযোজক, কবি বেলাল বেগ কে `ঘুংঘুর  সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন `ঘুংঘুর` সম্পাদক কবি ড. হুমায়ুন কবির।


বিশেষ অতিথি আনিসুল হক বলেন, ‘‘বেলাল বেগ একজন স্বাপ্নিক মানুষ। তিনি স্বপ্নে বাঁচেন এবং স্বপ্ন সঞ্চয় করেন। তিনি যে কতটা স্বাপ্নিক মানুষ তার উদাহরণ দিচ্ছি-বাংলাদেশ টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় যে অনুষ্ঠান ছিল `জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা`। বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠান নির্মাণে তিনি ব্যাপক পরিবর্তন সাধন করেছিলেন। তখনকার সময়ে সৃজনশীল অনুষ্ঠানগুলি তাঁর চিন্তার ফসল।


বক্তারা বলেন, অনেক `না` মানুষের ভীরে একজন `হ্যাঁ` মানুষ হলেন বেলাল বেগ। তিনি শিশুর মতই সরল,একজন ভালবাসার বাতিঘর হিসেবে তিনি এখন আমাদের কাছে প্রেরণার মানুষ।


সাংবাদিক কৌশিক আহমেদের উপস্থাপনায় অনুস্থানে বক্তব্য রাখেন কবি ফকির ইলিয়াস, লেখক ড. মিনহাজ সিনহা, শিল্পী তাজুল ঈমাম এবং উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, ড. নুরুন্নবী,মোতালিব বিশ্বাস, আনোয়ার সেলিমসহ প্রমুখ।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন