২৩ নভেম্বর ২০১৭ ১৩:৩০:৪০
logo
logo banner
HeadLine
যে গ্রামে থাকলেই মিলবে ৫৯ লাখ টাকা! * সৎ পাঁচ বিশ্ব নেতার তালিকায় শেখ হাসিনা তৃতীয় * জরিপের ভিত্তিতে জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে, নিজেদের মধ্যে কোন্দল-কাঁদা ছোড়াছোড়ি বন্ধ করুন -শেখ হাসিনা * 'দিনে ১২ ঘণ্টা না ১৪ ঘণ্টা কাজ করি, এমনও দিন যায় তিন ঘণ্টার বেশি ঘুমাতে পারি না': প্রধানমন্ত্রী * সাভার আর সিঙ্গাইরে মাটির নিচে পানির 'খনি আবিষ্কার * নবম ওয়েজবোর্ডের দাবিতে ২৭ নভেম্বর সাংবাদিক সমাবেশ * জামাত-বিএনপি থেকে আসা কর্মীরাই এমপি'দের আস্থাভাজন, প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * সাড়ে দশ কোটি ছাড়ালো ভোটার সংখ্যা, নতুন ৩৩ লাখ * রোহিঙ্গা সমস্যা : আশু করণীয় * ব্লাড প্রেশার, যেসব বিষয় জানা দরকার * সিনহার পদত্যাগ নিয়ে 'বানোয়াট' প্রতিবেদন প্রকাশ করায় ত্রিশালে গ্রেপ্তার ২ * 'ঝুঁকি' রোধে সন্দ্বীপে জেলা পরিষদের জেটি নির্মাণের উদ্যোগ * সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * সশস্ত্র বাহিনী দিবস আজ * চীনের নয়া সিল্ক রোড * আয়ের ধারায় ফিরেছে রেল, এক বছরে আয় বেড়েছে ৪'শ কোটি টাকা * সফল ভাবে প্রতিস্থাপিত হল মানুষের মাথা * চিকিৎসা ব্যয় পরিশোধে ব্যর্থতার জন্য লাশ আটকে রাখা যাবে না-হাইকোর্ট * বাড়ছে না সরকারি চাকরিতে যোগদানের বয়সসীমা * সুজনের কোচ হওয়ার সম্ভাবনাই বেশি: পাপন * সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী * রোহিঙ্গা সংকট সমাধানে চীনের তিন প্রস্তাব * দীপিকার মাথার দাম ১০ কোটি রুপি, ঘোষনা দিলেন বিজেপি নেতা * ৭ মার্চের ভাষণের মঞ্চ কেন পুনর্নির্মাণ নয় * বাল্যবিবাহ নিরোধ আইন যথাযথভাবে পালনের নির্দেশ সুপ্রিম * ভারতে প্রকাশ্যে মলমূত্র ত্যাগ করে ৭০ কোটি মানুষ, বাংলাদেশে 'প্রায় নেই' * বন্দরে মাদারীপুরের মানুষ চাকরি পেয়েছে 'মেধা দিয়ে', ৯০ জন নয় চাকুরী হয়েছে ৬/৭ জনের-শাজাহান খাঁন * দেশে ১ কোটি ৮০ লাখ মানুষ কিডনি রোগে আক্রান্ত * ৫৭ ছক্কায় ৪৯০ রানের অবিশ্বাস্য রেকর্ড ! * 'রোহিঙ্গাদের ওপর নৃশংসতা যুদ্ধাপরাধ ও মানবাধিকারের মৌলিক লঙ্ঘন' *
     09,2017 Thursday at 18:49:15 Share

পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে

পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে

দুপুর থেকেই সংবাদ ছড়িয়ে পড়ে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইএসপিএনক্রিকইনফো এটি নিশ্চিত করেছে।
 
ক্রিকইনফো জানায়, ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ইতোমধ্যেই পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিসিবি সেই পদত্যাগপত্র গ্রহণ করবে কি না সেটি এখনো নিশ্চিত হয়। বোর্ড এখনো আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করেনি। তবে শ্রীলঙ্কান কোচের পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি অস্বীকারও করেনি বিসিবি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড হাথুরুসিংহেকে পেতে চাইছে বলে জানায় ক্রিকইনফো। সেই আবেদনে সাড়া দিতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান তিনি। বিসিবি পদত্যাগপত্র গ্রহণ করলে খুব শিগগিরই হয়তো শ্রীলঙ্কার কোচ হিসেবে হাথুরুকে দেখা যাবে।

হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ ক্রিকেট সোনালী সময় অতিক্রম করছে। যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজটি বেশ বাজেভাবে কাটে টাইগারদের। দল ভালো করলেও বোর্ডের সঙ্গে সাম্প্রতিক সময় ভালো যাচ্ছে না হাথুরুর। অন্যদিকে নিজ দেশের ডাকও উপেক্ষা করতে চাইছেন না তিনি।

এর আগে গত বছরের অক্টোবরেও পদত্যাগপত্র জমা দেন হাথুরুসিংহে। তবে তখন বিসিবি সেটি গ্রহণ করেনি। গত জুনে প্রধান কোচ গ্রাহাম ফোর্ড পদত্যাগ করার পর থেকেই স্বদেশি হাথুরুকে পেতে তৎপরতা চালিয়ে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

হাথুরুর সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি রয়েছে বিসিবির। এই শ্রীলঙ্কান কোচ চলে গেলে বাংলাদেশ তার ক্রিকেট ইতিহাসের সেরা কোচকেই হারাবে। হাথুরুর অধীনেই বিশ্ব ক্রিকেটে পাকা আসন করে নিয়েছে টিম বাংলাদেশ। বিশেষ করে ওয়ানডেতে অভূতপূর্ব সাফল্য পেয়েছে টাইগাররা।

হাথুরুসিংহের অধীনেই ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার পাশাপাশি ওয়ানডে সিরিজে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মতো দলকে পরাজিত করে মাশরাফির দল। এছাড়া ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দলকে টেস্টে পরাজিত করেছে মুশফিকের দল। অন্যদিকে শ্রীলঙ্কার মাটিতেও টেস্ট জয়ের স্বাদ পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

User Comments

  • খেলাধুলা