২০ জুন ২০১৮ ১৭:৪০:১৭
logo
logo banner
HeadLine
বিশ্বব্যাংক প্রেসিডেন্ট আসছেন পহেলা জুলাই * আজ বিশ্ব শরণার্থী দিবস * ওয়ানডে'তে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড * রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত * রাশিয়ার বিপক্ষে মিশরের হার * জাতীয় অধ্যাপক হলেন আনিসুজ্জামান, রফিকুল ইসলাম ও জামিলুর রেজা চৌধুরী * দাপটে বিশ্বকাপ শুরু সেনেগালের * কলম্বিয়াকে হারাল জাপান * শেষ সময়ের গোলে জয় পেল ইংল্যান্ড * বন্ধ করার কিছুক্ষণ পর খুলে দেয়া হল বিডিনিউজ * পানামার বিপক্ষে বেলজিয়ামের দাপুটে জয় * 'আমেরিকা আমার সেকেন্ড হোম' - সাকিব * মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে সুচনা করল সুইডেন * বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বন্ধের 'নির্দেশ', কারণ জানা যায়নি * আর্জেন্টিনা সমর্থক দম্পতিকে কুপিয়ে জখম করল ব্রাজিল সমর্থকরা * আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান * সৈয়দপুরে পিকআপ-বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ * লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নন-এমপিওভুক্ত শিক্ষকেরা * ড্র দিয়ে শেষ হল ব্রাজিল সুইজারল্যান্ড ম্যাচ * বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীর বিরুদ্ধে মেক্সিকোর দুর্দান্ত জয় * বিশ্ব বাবা দিবস আজ * তুরাগে নৌকা ডুবি, ভাইবোনসহ ৪ শিশুর মৃত্যু * জয় দিয়ে শুরু করল ক্রোশিয়া * জমাট রক্ষণই রুখেই দিলো আর্জেনটাইনদের * বিশ্বকাপে প্রথম ভিডিও রিভিও ব্যবহার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফ্রান্সের জয় * যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে * দেশের গণতন্ত্র সুরক্ষিত: প্রধানমন্ত্রী * রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের সঙ্গে ড্র করল পর্তুগাল * আত্মঘাতি গোলে ইরানকে জয় উপহার দিল মরক্কো * উরুগুয়ের কাছে হারলো মিশর *
     09,2017 Thursday at 21:44:27 Share

মিঠামাইনে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৫

মিঠামাইনে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৫

হাওরে মাছ ধরা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাওর উপজেলা মিঠামইনের ঢাকী ইউনিয়নের চারিগ্রামে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে তিন সহোদরসহ ৫ জন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন।


বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার চারিগ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার প্রায় আড়াই ঘণ্টা পর নৌপথে রক্তক্ষয়ী ঘটনাস্থলে পৌঁছেছেন প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ।

নিহতরা হলেন, একই গ্রামের আজিজ মিয়ার ছেলে মাসুম (৪৫), মাখন (৩৭) ও হাদিস (৩৩) এবং সুজন মিয়ার ছেলে রাজিব (৩২) ও আইয়ুব রেজার ছেলে মকবুল (৩৩)।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রামের পাশের মুক্ত জলাশয়ে মাছ ধরাসহ শুকনো রাস্তাঘাট ব্যবহার ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে আওয়ামী লীগ নেতা সোলেমান এবং বিএনপি নেতা পল্লব ভুঁইয়া-সমর্থিত গ্রুপের লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল।

এ ঘটনার জেরে বৃহস্পতিবার দুপুরে দু’গ্রুপের লোকজন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে পাঁচজন নিহতসহ ১৯ ব্যক্তি আহত হয়।

এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

চারিগ্রামের ঘটনাস্থল থেকে মিঠামইনের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি জানান, বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পাঁচজনের লাশ পড়ে থাকলেও হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে বলে খবর এলেও তার নাম-ঠিকানা এখনও জানা যায়নি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে এবং কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস ও পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মিঠামইন থানার ওসি মো. আলমগীর হোসেন  জানান, ঘটনাস্থলে পৌঁছতে তাদের প্রায় আড়াই ঘণ্টা সময় লেগেছে। সেখানে পড়ে থাকা পাঁচ নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে।

এদিকে স্থানীয় সূত্রমতে, এ রক্তক্ষয়ী সংঘর্ষে হতাহতের ঘটনার পর আতঙ্কগ্রস্ত অনেক নারী-পুরুষ গ্রাম ছেড়ে পালিয়ে যাচ্ছেন।

User Comments

  • সারাদেশ