২৩ নভেম্বর ২০১৭ ১৩:৩১:২৮
logo
logo banner
HeadLine
যে গ্রামে থাকলেই মিলবে ৫৯ লাখ টাকা! * সৎ পাঁচ বিশ্ব নেতার তালিকায় শেখ হাসিনা তৃতীয় * জরিপের ভিত্তিতে জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে, নিজেদের মধ্যে কোন্দল-কাঁদা ছোড়াছোড়ি বন্ধ করুন -শেখ হাসিনা * 'দিনে ১২ ঘণ্টা না ১৪ ঘণ্টা কাজ করি, এমনও দিন যায় তিন ঘণ্টার বেশি ঘুমাতে পারি না': প্রধানমন্ত্রী * সাভার আর সিঙ্গাইরে মাটির নিচে পানির 'খনি আবিষ্কার * নবম ওয়েজবোর্ডের দাবিতে ২৭ নভেম্বর সাংবাদিক সমাবেশ * জামাত-বিএনপি থেকে আসা কর্মীরাই এমপি'দের আস্থাভাজন, প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * সাড়ে দশ কোটি ছাড়ালো ভোটার সংখ্যা, নতুন ৩৩ লাখ * রোহিঙ্গা সমস্যা : আশু করণীয় * ব্লাড প্রেশার, যেসব বিষয় জানা দরকার * সিনহার পদত্যাগ নিয়ে 'বানোয়াট' প্রতিবেদন প্রকাশ করায় ত্রিশালে গ্রেপ্তার ২ * 'ঝুঁকি' রোধে সন্দ্বীপে জেলা পরিষদের জেটি নির্মাণের উদ্যোগ * সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * সশস্ত্র বাহিনী দিবস আজ * চীনের নয়া সিল্ক রোড * আয়ের ধারায় ফিরেছে রেল, এক বছরে আয় বেড়েছে ৪'শ কোটি টাকা * সফল ভাবে প্রতিস্থাপিত হল মানুষের মাথা * চিকিৎসা ব্যয় পরিশোধে ব্যর্থতার জন্য লাশ আটকে রাখা যাবে না-হাইকোর্ট * বাড়ছে না সরকারি চাকরিতে যোগদানের বয়সসীমা * সুজনের কোচ হওয়ার সম্ভাবনাই বেশি: পাপন * সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী * রোহিঙ্গা সংকট সমাধানে চীনের তিন প্রস্তাব * দীপিকার মাথার দাম ১০ কোটি রুপি, ঘোষনা দিলেন বিজেপি নেতা * ৭ মার্চের ভাষণের মঞ্চ কেন পুনর্নির্মাণ নয় * বাল্যবিবাহ নিরোধ আইন যথাযথভাবে পালনের নির্দেশ সুপ্রিম * ভারতে প্রকাশ্যে মলমূত্র ত্যাগ করে ৭০ কোটি মানুষ, বাংলাদেশে 'প্রায় নেই' * বন্দরে মাদারীপুরের মানুষ চাকরি পেয়েছে 'মেধা দিয়ে', ৯০ জন নয় চাকুরী হয়েছে ৬/৭ জনের-শাজাহান খাঁন * দেশে ১ কোটি ৮০ লাখ মানুষ কিডনি রোগে আক্রান্ত * ৫৭ ছক্কায় ৪৯০ রানের অবিশ্বাস্য রেকর্ড ! * 'রোহিঙ্গাদের ওপর নৃশংসতা যুদ্ধাপরাধ ও মানবাধিকারের মৌলিক লঙ্ঘন' *
     09,2017 Thursday at 21:44:27 Share

মিঠামাইনে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৫

মিঠামাইনে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৫

হাওরে মাছ ধরা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাওর উপজেলা মিঠামইনের ঢাকী ইউনিয়নের চারিগ্রামে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে তিন সহোদরসহ ৫ জন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন।


বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার চারিগ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার প্রায় আড়াই ঘণ্টা পর নৌপথে রক্তক্ষয়ী ঘটনাস্থলে পৌঁছেছেন প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ।

নিহতরা হলেন, একই গ্রামের আজিজ মিয়ার ছেলে মাসুম (৪৫), মাখন (৩৭) ও হাদিস (৩৩) এবং সুজন মিয়ার ছেলে রাজিব (৩২) ও আইয়ুব রেজার ছেলে মকবুল (৩৩)।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রামের পাশের মুক্ত জলাশয়ে মাছ ধরাসহ শুকনো রাস্তাঘাট ব্যবহার ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে আওয়ামী লীগ নেতা সোলেমান এবং বিএনপি নেতা পল্লব ভুঁইয়া-সমর্থিত গ্রুপের লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল।

এ ঘটনার জেরে বৃহস্পতিবার দুপুরে দু’গ্রুপের লোকজন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে পাঁচজন নিহতসহ ১৯ ব্যক্তি আহত হয়।

এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

চারিগ্রামের ঘটনাস্থল থেকে মিঠামইনের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি জানান, বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পাঁচজনের লাশ পড়ে থাকলেও হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে বলে খবর এলেও তার নাম-ঠিকানা এখনও জানা যায়নি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে এবং কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস ও পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মিঠামইন থানার ওসি মো. আলমগীর হোসেন  জানান, ঘটনাস্থলে পৌঁছতে তাদের প্রায় আড়াই ঘণ্টা সময় লেগেছে। সেখানে পড়ে থাকা পাঁচ নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে।

এদিকে স্থানীয় সূত্রমতে, এ রক্তক্ষয়ী সংঘর্ষে হতাহতের ঘটনার পর আতঙ্কগ্রস্ত অনেক নারী-পুরুষ গ্রাম ছেড়ে পালিয়ে যাচ্ছেন।

User Comments

  • সারাদেশ