১৯ ফেব্রুয়ারী ২০১৮ ০:২৪:২০
logo
logo banner
HeadLine
সন্দ্বীপ পৌরসভা ০৮নং ওয়ার্ড চডাইপাড়া সড়ক পাকাকরণ কাজের উদ্ভোধন * সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ মারা গেলেন * খালেদা জিয়ার দুঃসময় ও অমোঘ নিয়তি * ডিসেম্বরে অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী * বাংলাদেশ-মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠক ,এক হাজার ৬৭৩ পরিবারের তালিকা হস্তান্তর * সরকারি চাকরিতে ঢুকতে হলে দিতে হবে মাদক পরীক্ষা * জাগদল থেকে বিএনপি: রাজনীতিতে জিয়ার উত্থান * প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন * সকালের নাস্তায় পান্তা ভাত * রহমতপুর হাই স্কুল ও মুছাপুর এবি হাই স্কুলের স্টুডেন্ট কেবিনেট এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ * রোহিঙ্গাদের ব্যয়ভার বহন করতে হবে বাংলাদেশকেই-সানেম * স্যরি, এভরিথিং ইজ টু লেইট খালেদা জিয়া * বাংলাদেশ দূতাবাসে হামলা: ব্রিটেন কি দায়িত্ব এড়িয়ে গেলো? * দেশে মাদকের চেয়েও ভয়াবহ আকার ধারণ করেছে প্রশ্নফাঁস: হাইকোর্ট * খালেদার মুক্তি আন্দোলন কি টেনে নিতে পারবে বিএনপি? * যুক্তরাষ্ট্রের একটি স্কুলে গুলিতে নিহত অন্তত ১৭, হামলাকারী আটক * খালেদা জিয়ার কারাদণ্ড * দুর্নীতিবাজদের বিচার হতে হবে: প্রধানমন্ত্রী * আজ স্বৈরাচার প্রতিরোধ দিবস: সকালে 'টার্গেট ফায়ার' বিকালে বেধড়ক পিটুনি * রোহিঙ্গাদের ফেরাতে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী * 'রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে দাতাগোষ্ঠীর আগ্রহ কমছে' - ডব্লিউএফপি * 'দারিদ্র্য-ক্ষুধা দূর করতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ জরুরি' * চট্টগ্রামের ৫৬ পরীক্ষার্থী নজরদারিতে * এলো ঋতুরাজ বসন্ত * কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে, কারাগারে হাজিরা পরোয়ানা পৌঁছেছে ঢাকার ২টি নাশকতা মামলারও * চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনে ৭ পদে আ'লীগ,১২ পদে বিএনপি জয়ী * বিএনপি নেতা শামসুজ্জামান দুদু আটক * চলন্ত বাসে কলেজছাত্রী রূপা ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডাদেশ * ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা মেয়েটি কে? * স্বখাতসলিলে বিএনপি নেতৃত্ব *
     10,2017 Friday at 23:36:45 Share

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শুক্রবার বিকেলে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে একজন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। 


 


এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই এলাকার টিটু নামের এক যুবক ধর্ম অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছিল। টিটুকে গ্রেফতারের দাবিতে মুসলমান সম্প্রদায়ের লোকজন বেশ কয়েকদিন থেকে বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছিল। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তারা মহাসড়ক অবরোধ করে। 


শুক্রবার বিকেলে তারা মিছিল নিয়ে ঠাকুরপাড়া এলাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও অগ্নি সংযোগ করে। হামলায় ওই এলাকার দিনেজ, অমল, খিরোদ, সুধীর, কৃষ্ণ, গঙ্গা, গোলক, দিনেস, বীরেন, বিপুলসহ কমপক্ষে ৩০ পরিবারের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া তামাক ভর্তি একটি গোডাউনে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে গেলেও তাদের এলাকায় ঢুকতে দেয়া হয়নি। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে হামিদুল ইসলাম নামে এক যুবক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 


 


ফেসবুকে কথিত স্ট্যাটাস প্রদানকারী টিটু রায়ের ভাই বিপুল রায় বলেন, ‘আমার ভাই অশিক্ষিত। নারায়ণগঞ্জের ফতুল্লায় কবিরাজি করে বেড়ায়। সে ফেসবুক তেমন চালাতে পারে না। টিটু ফেসবুকে কোনো স্ট্যাটাস দেয়নি। কে বা কারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য তার ফেসবুকে পরিকল্পিভাবে স্ট্যাটাস দেয়।’


গঙ্গাচড়া থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে জামায়াত-শিবিরের ক্যাডাররা সংঘব্ধ হয়ে এই  নাশকতা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে।


 


জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘবদ্ধ চক্র সহিংস ঘটনা ঘটিয়েছে।  পুরো ঘটনার সঙ্গে কারা জড়িত এবং নেপথ্যের ঘটনা উৎঘাটনের জন্য  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু রাফা মো. আরিফকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

User Comments

  • জাতীয়