১৭ ডিসেম্বর ২০১৮ ১৮:৩৪:৫৬
logo
logo banner
HeadLine
ড. কামালের 'খামোশ' কাহিনী * 'খামোশ' বাংলাদেশ বিরোধীরা * মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * ভোটকক্ষে মোবাইল ফোন ও সরাসরি সম্প্রচার নিষিদ্ধ, সম্প্রচার করা যাবে কেন্দ্র থেকে * উন্নয়নের বিশ্বস্বীকৃতি : দারিদ্র্য জয় করে ৪৭ বছরে বিস্ময়কর অর্জন ,বিধ্বস্ত অর্থনীতি নিয়ে একাত্তরে স্বাধীন বাংলাদেশের যাত্রা শুরু, বিদেশী সাহায্য ও ঋণনির্ভরতা কাটিয়ে স্বনির্ভর, ১৯৭২-৭৩ অর্থবছরের মাত্র ৩৪ কোটি মার্কিন ডলারের রফতানি আয় গত অর্থবছরে ৩ হাজার ৬শ'কোটি ডলার ছাড়িয়েছে * ড. কামালের বিরুদ্ধে ইবি শিক্ষকের মামলা, তিনি নিজের নিজের স্বরূপ ঢাকতে পারেননি-বললেন কাদের * খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না: প্রধানমন্ত্রী * টেস্টের পর ওয়ানডে সিরিজও টাইগারদের * তারেক রহমানের মনোনয়ন বাণিজ্য * জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * আবারও ক্ষমতায় আসবে আওয়ামীলীগ: ইকোনমিস্ট ইন্টেলিজেন্স * ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, প্রতিটি টিমের সাথে থাকবেন ম্যাজিস্ট্রেটও * আসন্ন নির্বাচন এবং সৎ সাংবাদিকতার দায়িত্ব * ৫৮ নয়, ৫৪টি নিউজ পোর্টাল ও লিংক বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি * একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মোট প্রার্থী ১৮৪১, দলীয় ১৭৪৫, স্বতন্ত্র ৯৬ * বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেই কাল থেকে আনুষ্ঠানিক প্রচারে নামছে আওয়ামী লীগ * একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ নিয়ে লড়বেন যারা * প্রতিক বরাদ্দের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু হচ্ছে আজ * টেস্টের পর ওয়ানডেতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু করল টাইগাররা * বিএনপি ২৪২ অন্যদের ৫৮ * আওয়ামীলীগ ২৫৮, জাপা ২৬টিতে জোটগত ১৩২টিতে উন্মুক্ত, মহাজোটের অন্যান্য শরিকরা ১৬টিতে লড়বেন * প্রার্থিতা প্রত্যাহার শেষ হচ্ছে আজ * বাংলাদেশ সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম - চীনা রাষ্ট্রদূত * মনোনয়ন বাণিজ্যের অভিযোগে বিএনপির পল্টন, গুলশান অফিসে হামলা ও তালা মেরে দিল বঞ্চিতরা * জনগণকে উন্নয়নের কথা বারবার মনে করিয়ে দিতে হবে - প্রধানমন্ত্রী * জাতীয় পার্টির ৩৯ প্রার্থীর হাতে মহাজোটের চিঠি ৪ জন লড়তে পারেন লাংগল নিয়ে, অন্য শরীকদের জন্য ১৭টি আসন * দ্বৈত মনোনয়নের ১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত * বিএনপির ২০৬ আসন চুড়ান্ত, বাকি ৯৪ টিতে শরিকদের প্রার্থী ঘোষণা আজ * প্রশিক্ষণ কাজে মেধাবীদের নিয়োগ দেয়া উচিত - প্রধানমন্ত্রী * ভোটকেন্দ্রে নিয়োজিত থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সাত লাখ সদস্য *
     10,2017 Friday at 23:36:45 Share

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শুক্রবার বিকেলে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে একজন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। 


 


এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই এলাকার টিটু নামের এক যুবক ধর্ম অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছিল। টিটুকে গ্রেফতারের দাবিতে মুসলমান সম্প্রদায়ের লোকজন বেশ কয়েকদিন থেকে বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছিল। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তারা মহাসড়ক অবরোধ করে। 


শুক্রবার বিকেলে তারা মিছিল নিয়ে ঠাকুরপাড়া এলাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও অগ্নি সংযোগ করে। হামলায় ওই এলাকার দিনেজ, অমল, খিরোদ, সুধীর, কৃষ্ণ, গঙ্গা, গোলক, দিনেস, বীরেন, বিপুলসহ কমপক্ষে ৩০ পরিবারের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া তামাক ভর্তি একটি গোডাউনে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে গেলেও তাদের এলাকায় ঢুকতে দেয়া হয়নি। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে হামিদুল ইসলাম নামে এক যুবক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 


 


ফেসবুকে কথিত স্ট্যাটাস প্রদানকারী টিটু রায়ের ভাই বিপুল রায় বলেন, ‘আমার ভাই অশিক্ষিত। নারায়ণগঞ্জের ফতুল্লায় কবিরাজি করে বেড়ায়। সে ফেসবুক তেমন চালাতে পারে না। টিটু ফেসবুকে কোনো স্ট্যাটাস দেয়নি। কে বা কারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য তার ফেসবুকে পরিকল্পিভাবে স্ট্যাটাস দেয়।’


গঙ্গাচড়া থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে জামায়াত-শিবিরের ক্যাডাররা সংঘব্ধ হয়ে এই  নাশকতা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে।


 


জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘবদ্ধ চক্র সহিংস ঘটনা ঘটিয়েছে।  পুরো ঘটনার সঙ্গে কারা জড়িত এবং নেপথ্যের ঘটনা উৎঘাটনের জন্য  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু রাফা মো. আরিফকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

User Comments

  • জাতীয়