২৩ নভেম্বর ২০১৭ ১৩:২৯:৪১
logo
logo banner
HeadLine
যে গ্রামে থাকলেই মিলবে ৫৯ লাখ টাকা! * সৎ পাঁচ বিশ্ব নেতার তালিকায় শেখ হাসিনা তৃতীয় * জরিপের ভিত্তিতে জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে, নিজেদের মধ্যে কোন্দল-কাঁদা ছোড়াছোড়ি বন্ধ করুন -শেখ হাসিনা * 'দিনে ১২ ঘণ্টা না ১৪ ঘণ্টা কাজ করি, এমনও দিন যায় তিন ঘণ্টার বেশি ঘুমাতে পারি না': প্রধানমন্ত্রী * সাভার আর সিঙ্গাইরে মাটির নিচে পানির 'খনি আবিষ্কার * নবম ওয়েজবোর্ডের দাবিতে ২৭ নভেম্বর সাংবাদিক সমাবেশ * জামাত-বিএনপি থেকে আসা কর্মীরাই এমপি'দের আস্থাভাজন, প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * সাড়ে দশ কোটি ছাড়ালো ভোটার সংখ্যা, নতুন ৩৩ লাখ * রোহিঙ্গা সমস্যা : আশু করণীয় * ব্লাড প্রেশার, যেসব বিষয় জানা দরকার * সিনহার পদত্যাগ নিয়ে 'বানোয়াট' প্রতিবেদন প্রকাশ করায় ত্রিশালে গ্রেপ্তার ২ * 'ঝুঁকি' রোধে সন্দ্বীপে জেলা পরিষদের জেটি নির্মাণের উদ্যোগ * সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * সশস্ত্র বাহিনী দিবস আজ * চীনের নয়া সিল্ক রোড * আয়ের ধারায় ফিরেছে রেল, এক বছরে আয় বেড়েছে ৪'শ কোটি টাকা * সফল ভাবে প্রতিস্থাপিত হল মানুষের মাথা * চিকিৎসা ব্যয় পরিশোধে ব্যর্থতার জন্য লাশ আটকে রাখা যাবে না-হাইকোর্ট * বাড়ছে না সরকারি চাকরিতে যোগদানের বয়সসীমা * সুজনের কোচ হওয়ার সম্ভাবনাই বেশি: পাপন * সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী * রোহিঙ্গা সংকট সমাধানে চীনের তিন প্রস্তাব * দীপিকার মাথার দাম ১০ কোটি রুপি, ঘোষনা দিলেন বিজেপি নেতা * ৭ মার্চের ভাষণের মঞ্চ কেন পুনর্নির্মাণ নয় * বাল্যবিবাহ নিরোধ আইন যথাযথভাবে পালনের নির্দেশ সুপ্রিম * ভারতে প্রকাশ্যে মলমূত্র ত্যাগ করে ৭০ কোটি মানুষ, বাংলাদেশে 'প্রায় নেই' * বন্দরে মাদারীপুরের মানুষ চাকরি পেয়েছে 'মেধা দিয়ে', ৯০ জন নয় চাকুরী হয়েছে ৬/৭ জনের-শাজাহান খাঁন * দেশে ১ কোটি ৮০ লাখ মানুষ কিডনি রোগে আক্রান্ত * ৫৭ ছক্কায় ৪৯০ রানের অবিশ্বাস্য রেকর্ড ! * 'রোহিঙ্গাদের ওপর নৃশংসতা যুদ্ধাপরাধ ও মানবাধিকারের মৌলিক লঙ্ঘন' *
     10,2017 Friday at 23:36:45 Share

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ভাংচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শুক্রবার বিকেলে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে একজন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। 


 


এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই এলাকার টিটু নামের এক যুবক ধর্ম অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ ব্যাপারে থানায় মামলাও হয়েছিল। টিটুকে গ্রেফতারের দাবিতে মুসলমান সম্প্রদায়ের লোকজন বেশ কয়েকদিন থেকে বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছিল। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তারা মহাসড়ক অবরোধ করে। 


শুক্রবার বিকেলে তারা মিছিল নিয়ে ঠাকুরপাড়া এলাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর ও অগ্নি সংযোগ করে। হামলায় ওই এলাকার দিনেজ, অমল, খিরোদ, সুধীর, কৃষ্ণ, গঙ্গা, গোলক, দিনেস, বীরেন, বিপুলসহ কমপক্ষে ৩০ পরিবারের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া তামাক ভর্তি একটি গোডাউনে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে গেলেও তাদের এলাকায় ঢুকতে দেয়া হয়নি। 


 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে হামিদুল ইসলাম নামে এক যুবক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 


 


ফেসবুকে কথিত স্ট্যাটাস প্রদানকারী টিটু রায়ের ভাই বিপুল রায় বলেন, ‘আমার ভাই অশিক্ষিত। নারায়ণগঞ্জের ফতুল্লায় কবিরাজি করে বেড়ায়। সে ফেসবুক তেমন চালাতে পারে না। টিটু ফেসবুকে কোনো স্ট্যাটাস দেয়নি। কে বা কারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য তার ফেসবুকে পরিকল্পিভাবে স্ট্যাটাস দেয়।’


গঙ্গাচড়া থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে জামায়াত-শিবিরের ক্যাডাররা সংঘব্ধ হয়ে এই  নাশকতা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে।


 


জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘবদ্ধ চক্র সহিংস ঘটনা ঘটিয়েছে।  পুরো ঘটনার সঙ্গে কারা জড়িত এবং নেপথ্যের ঘটনা উৎঘাটনের জন্য  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু রাফা মো. আরিফকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

User Comments

  • জাতীয়