১৭ জুলাই ২০১৮ ১১:৫১:১৫
logo
logo banner
HeadLine
মুক্তিযুদ্ধপন্থী জোটকে কেন ভোট দিতে হবে? * 'জাতীয় ডিজিটাল কমার্স নীতিমালা, ২০১৮' এর খসড়া মন্ত্রীসভায় অনুমোদন * জেল ও জরিমানার বিধান রেখে 'মানসিক স্বাস্থ্য আইন'- ২০১৮ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা * ১২.৬ বিলিয়ন ডলারের ৪৭ প্রকল্প পিপিপি'তে অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * সন্দ্বীপে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই * রাশিয়া বিশ্বকাপ : পুরস্কার জিতলেন যারা * ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেংগে বিশ্বকাপ জিতে নিল ফ্রান্স * মহা টুর্ণামেন্টের মহা ফাইনাল আজ * টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের নারীরা * হজ ফ্লাইট শুরু * রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম তৃতীয় * 'বিদ্যুৎ উৎপাদনে মহাপরিকল্পনার অংশই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ' - প্রধাণমন্ত্রী * বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে নৌযানগুলোতে নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ থাকবে * তৃতীয় স্থান নির্ধারণী ইংল্যান্ড-বেলজিয়াম ম্যাচ আজ * ভারতীয় ভিসায় ই-টোকেন থাকছে না * মাদক ব্যবসায়ী ও অর্থ লগ্নিকারীর মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন হচ্ছে - সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী * আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশির প্রথম স্বর্ণপদক জয় * সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ * শেষ হলো ২০১৮-১৯ অর্থবছরের বাজেট অধিবেশন * কেবল ভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, হাইকোর্টের রায়ের কারণে মুক্তিযোদ্ধা কোটা বাতিল সম্ভব নয়: সংসদে প্রধানমন্ত্রী * স্বাধীনতা : নানান বিভাজনে * মুক্তিযোদ্ধাদের ৩০ ভাগ কোটায় হাত দিতে হলে সরকারকে আগে রিভিউ করে আদালতের রায় পক্ষে নিতে হবে - আকম মোজাম্মেল হক * আমরা চাই দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক : সংসদে প্রধানমন্ত্রী * ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া * ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম, এই ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই- শেখ হাসিনা * কাকে রেখে কাকে বাঁচাবে বিএনপি? * রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো * ফিফা বিশ্বকাপ ফুটবল ২০১৮ এর ফাইনালে ফ্রান্স * অক্টোবরের শেষ দিকে সংসদ নির্বাচনের তফসিল *
     23,2017 Saturday at 22:43:15 Share

রসিকে বড় ব্যবধানে হারের কারণ খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

রসিকে বড় ব্যবধানে হারের কারণ খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে দলীয় প্রার্থীর বড় ব্যবধানে পরাজয়কে অপ্রত্যাশিত হিসেবে বিবেচনা করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একইসঙ্গে এ পরাজয়ের কারণ খুঁজে বের করারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলের সভাপতিমণ্ডলীর সভায় তিনি এই নির্দেশ দেন। বৈঠকে উপস্থিত ক্ষমতাসীন দলটির একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। খবরঃ বাংলাট্রিবিউনের।


রসিক নির্বাচনে দলীয় প্রার্থী হারলেও বৈঠকে সন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা। তারা বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী  হারলেও একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায়  সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।


বৈঠকে উপস্থিত একাধিক কেন্দ্রীয় নেতা বলেন, ‘রসিকে এত বড় ব্যবধানে কেন দলের প্রার্থী হারলেন, এ বিষয়ে খোঁজ-খবর নিতে দলীয় নেতাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে প্রার্থী নির্বাচনে ভুল ছিল কিনা, কারা দলীয় প্রার্থীকে অসহযোগিতা করেছেন, এসব বিষয়েও প্রতিবেদন দিতে বলেছেন তিনি।’ তারা বলেন, রসিক নির্বাচনে দলের পরাজয়কে বড় করে দেখছে না আওয়ামী লীগ। তবে নির্বাচনে বড় ব্যবধানের পরাজয় অপ্রত্যাশিত ছিল।
দলীয় প্রধান শেখ হাসিনা বৈঠকে নেতাকর্মীদের ‘ওভার কনফিডেন্ট’ (অতি আত্মবিশ্বাস) হতে নিষেধ করেছেন বলেও জানান সভাপতিমণ্ডলীর বৈঠকে উপস্থিত নেতারা। তারা বলেন, ওভার কনফিডেন্ট ক্ষতির কারণ হতে পারে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।


ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী নিয়েও এই বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান একজন কেন্দ্রীয় নেতা। তিনি বলেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনে গ্রহণযোগ্য প্রার্থী দেওয়া হবে। আমাদের কাছে অনেক প্রার্থীর নাম এসেছে। কিন্তু নির্বাচনি তফসিল ঘোষণার পরই আমরা প্রার্থীর নাম ঘোষণা করব। জনগণের প্রত্যাশা পূরণ হওয়ার মতো প্রার্থী দেওয়া হবে।’


জানুয়ারি থেকে আওয়ামী লীগ সাংগঠনিক জেলা সফরে বের হবে উল্লেখ করে বৈঠকে উপস্থিত দলের একজন কেন্দ্রীয় নেতা বলেন, ‘এই জেলা সফর আগামী নির্বাচনের প্রস্তুতিরও অংশ।’ তিনি বলেন, ‘৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষদিবস পালন করা হবে। এছাড়া ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসেরও অনুষ্ঠান থাকবে দলের। সেখানে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও ধ্বংসযজ্ঞের চিত্র ফোকাস পয়েন্টে থাকবে। এখন থেকে আগামী নির্বাচন পর্যন্ত বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞের চিত্র বার বার জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভায়।’


বৈঠকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আরও উপস্থিত ছিলেন, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিয়ার মোশাররাফ হোসেন, মতিয়া চৌধুরী, জাফরউল্যাহ, সৈয়দ আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট সাহারা খাতুন, ড. আবদুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মতিন খসরু, রমেশচন্দ্র সেন ও আবদুল মান্নান খান প্রমুখ।

User Comments

  • রাজনীতি