১৭ জুলাই ২০১৮ ১১:৪৯:১৮
logo
logo banner
HeadLine
মুক্তিযুদ্ধপন্থী জোটকে কেন ভোট দিতে হবে? * 'জাতীয় ডিজিটাল কমার্স নীতিমালা, ২০১৮' এর খসড়া মন্ত্রীসভায় অনুমোদন * জেল ও জরিমানার বিধান রেখে 'মানসিক স্বাস্থ্য আইন'- ২০১৮ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা * ১২.৬ বিলিয়ন ডলারের ৪৭ প্রকল্প পিপিপি'তে অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * সন্দ্বীপে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই * রাশিয়া বিশ্বকাপ : পুরস্কার জিতলেন যারা * ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেংগে বিশ্বকাপ জিতে নিল ফ্রান্স * মহা টুর্ণামেন্টের মহা ফাইনাল আজ * টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের নারীরা * হজ ফ্লাইট শুরু * রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম তৃতীয় * 'বিদ্যুৎ উৎপাদনে মহাপরিকল্পনার অংশই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ' - প্রধাণমন্ত্রী * বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে নৌযানগুলোতে নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ থাকবে * তৃতীয় স্থান নির্ধারণী ইংল্যান্ড-বেলজিয়াম ম্যাচ আজ * ভারতীয় ভিসায় ই-টোকেন থাকছে না * মাদক ব্যবসায়ী ও অর্থ লগ্নিকারীর মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন হচ্ছে - সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী * আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশির প্রথম স্বর্ণপদক জয় * সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ * শেষ হলো ২০১৮-১৯ অর্থবছরের বাজেট অধিবেশন * কেবল ভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, হাইকোর্টের রায়ের কারণে মুক্তিযোদ্ধা কোটা বাতিল সম্ভব নয়: সংসদে প্রধানমন্ত্রী * স্বাধীনতা : নানান বিভাজনে * মুক্তিযোদ্ধাদের ৩০ ভাগ কোটায় হাত দিতে হলে সরকারকে আগে রিভিউ করে আদালতের রায় পক্ষে নিতে হবে - আকম মোজাম্মেল হক * আমরা চাই দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক : সংসদে প্রধানমন্ত্রী * ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া * ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম, এই ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই- শেখ হাসিনা * কাকে রেখে কাকে বাঁচাবে বিএনপি? * রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো * ফিফা বিশ্বকাপ ফুটবল ২০১৮ এর ফাইনালে ফ্রান্স * অক্টোবরের শেষ দিকে সংসদ নির্বাচনের তফসিল *
     05,2018 Friday at 18:41:33 Share

বোমা সাইক্লোন' এর আঘাতে যুক্তরাষ্ট্রে নিহত ১৬

বোমা সাইক্লোন' এর আঘাতে যুক্তরাষ্ট্রে নিহত ১৬

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের উপকূলবর্তী অঞ্চলে ঘণ্টায় ৫০-৮০ মাইল বেগে বইছে ঝড়ো বাতাস। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে তুষারপাত। এরই মধ্যে ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।


বার্তা সংস্থা রয়টার্স জানায়,বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে বোমা সাইক্লোনআঘাত হেনেছে। এতে ৮০ হাজার ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানের বিদ্যু সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নিউ ইংল্যান্ডসহ বেশ কয়েকটি রাজ্যে অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।


বিরূপ আবহাওয়ায় এপর্যন্ত নিউইয়র্ক এবং নিউজার্সিসহ বিভিন্ন রাজ্যের পাঁচ হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।


নতুন বছরের প্রথম প্রহরে শুরু হাড় কাঁপানো শৈত্যপ্রবাহের অবনতি ঘটে বৃহস্পতিবার ভোরে। হিমাঙ্কের নিচে তাপমাত্রার সঙ্গে যোগ হয় ৫০ থেকে ৬০ মাইল বেড়ে প্রবাহিত তুষার ঝড়, যাকে স্থানীয়ভাবে বোমা সাইক্লোনবলা হচ্ছে।


খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের উপকূলীয় এলাকায় শীতকালীন ঝড়ের আঘাতে ৩০ বছরের মধ্যে সবচেয়ে বেশি তুষারপাত রেকর্ড করা হয়েছে। বুধবার আঘাত হানা এ ঝড়ের কবলে পড়তে হয়েছে ফ্লোরিডা, জর্জিয়া ও দক্ষিণ ক্যারোলাইনার বাসিন্দাদের। জরুরি অবস্থা জারি করা হয়েছে জর্জিয়ার দক্ষিণের ২৮টি এলাকায়।


প্রাণহানির ঘটনা ঘটেছে উইসকিনসিন, নর্থ ড্যাকোটা, মিসৌরি ও টেক্সাস অঙ্গরাজ্যে। এ ছাড়া বরফে ঢেকে গেছে যুক্তরাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা অনেকটাই স্থবির হয়ে পড়েছে।


যুক্তরাষ্ট্রের যেসব এলাকায় অনেক বছর ধরে তুষারপাত হয়নি, সেখানেও তুষারপাতের ঘটনা ঘটেছে। যেসব এলাকায় এখনও তুষারপাত হচ্ছে না, সেসব এলাকাতেও অল্প সময়ের মধ্যেই তুষার পড়ার আশঙ্কা রয়েছে।

User Comments

  • আন্তর্জাতিক