২৫ এপ্রিল ২০১৮ ৬:৫৭:০২
logo
logo banner
HeadLine
দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * গ্লোবাল উইমেন লিডারশিপ খেতাব পাচ্ছেন শেখ হাসিনা * টরেন্টোয় পথচারীদের ওপর গাড়ি চালিয়ে ১০ জনকে হত্যা, সন্দেহভাজন আটক * একুশে পদকপ্রাপ্ত কবি বেলাল চৌধুরীর আর নেই * ২৬ এপ্রিল অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী * সন্দ্বীপে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ২ * দেশে ফিরলেন প্রধাণমন্ত্রী * সৌদি আরব ও যুক্তরাজ্যে ৮ দিনের সরকারি সফর শেষে আজ সকালে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী * বিএনপি-জামায়াতের অপপ্রচারের জবাব দিতে হবে : প্রধানমন্ত্রী * দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সেঁজুতির চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী * আজ বিশ্ব ধরিত্রী দিবস * ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের স্বপ্ন পূরণ হতে চলেছে * রাজাকারের সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি * শিশু ধর্ষণে মৃত্যুদণ্ডের আইন করছে ভারত * সন্দ্বীপে জামাত নেতাসহ ২ পলাতক আসামী গ্রেফতার * হালদায় ডিম ছেড়েছে মা মাছ, চলছে ডিম আহরণ ও রেণু ফোটানোর প্রক্রিয়া * হাজার হাজার কোটি টাকা রেমিটেন্স হিসেবে বিদেশী কর্মীরা নিয়ে যাচ্ছে * রোহিঙ্গাদের ফিরিয়ে নিন , রাখাইনে রোহিঙ্গাদের ওপর গণহারে মানবাধিকার লঙ্ঘনকারী অপরাধীদের বিচার করতে হবে -কমনওয়েলথ * আসছে মাসে এলএনজি পাবেন গ্রাহকরা * কোটা নিয়ে কথকতা! * সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনা * খুলেছে শ্রমবাজার, কর্মী নিয়োগে শীঘ্রই চাহিদাপত্র পাঠাবে আমিরাত * অতিক্রান্ত নববর্ষ ॥ সামনে সতর্কতা * সাধারণ ছাত্রদের সঙ্গে প্রতারণা করা হয়েছে * সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশি নিহত * এশীয় অঞ্চলের ভবিষ্যতের মূল চাবিকাঠি হচ্ছে শান্তিপূর্ণ ও স্থিতিশীলতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা * ৮-৪-৪-৪-৪-৮ * আমাদের উন্নয়ন ও স্বাধীনতার শত্রু-মিত্র * ঋণ জালিয়াতির মামলায় ওরিয়েন্টাল ব্যাংকের পাঁচ কর্মকর্তার ৬৮ বছরের কারাদণ্ড * মুজিবনগর দিবসের স্মৃতিকথা *
     09,2018 Tuesday at 08:52:52 Share

রাষ্ট্রায়াত্ব ব্যাংকে নিয়োগ সমন্বিত পরীক্ষার দাবি

রাষ্ট্রায়াত্ব ব্যাংকে নিয়োগ সমন্বিত পরীক্ষার দাবি

উচ্চ আদালতের আদেশে রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ার পর বাকি পাঁচ ব্যাংকের পরীক্ষা স্থগিত করে সমন্বিতভাবে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল চাকরি প্রত্যাশী শিক্ষার্থী।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধন থেকে এ দাবি জানান শতাধিক শিক্ষার্থী।


তাদের হাতে ছিল ‘এক দফা এক দাবি, সমন্বিত পরীক্ষা নিতে হবে’,‘সমন্বিত পরীক্ষা চাই’ লেখা সম্বলিত ব্যানার।


রোববার উচ্চ আদালতের আদেশে রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত হয়। বাকি পাঁচ ব্যাংকের পরীক্ষা আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে।


২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদের পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল।


কিন্তু এই নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের ২৩ অগাস্ট বাংলাদেশ ব্যাংক ওই তিন ব্যাংকসহ আটটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এক হাজার ৬৬৩টি সিনিয়র অফিসার (সাধারণ) শূন্য পদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।


মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কাবিল সাদী বলেন, “আটটি ব্যাংকে সমন্বিতভাবে সিনিয়র নিয়োগ দেওয়ার কথা ছিল, কিন্তু আদালতের আদেশে রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত করার হয়। আর পাঁচটি ব্যাংকের পরীক্ষা ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। কিন্তু এটা কেন?


“হয় ১২ জানুয়ারি পরীক্ষা সমন্বিতভাবে নিতে হবে, না হয় পাঁচটি ব্যাংকের পরীক্ষাও স্থগিত করে পরে সমন্বিতভাবে নিতে হবে।”


তার যুক্তি, আলাদা আলাদা পরীক্ষা হলে এক ব্যক্তি একাধিক পরীক্ষায় উত্তীর্ণ হয় বলে অন্যদের সুযোগ নষ্ট হয়।


বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র আল মাসুদ সজীব বলেন, “এ তিন ব্যাংকেই আছে ৯শ’র মতো পদ। সমন্বিত পরীক্ষা হলে অনেকেই একসঙ্গে চাকরি পাবে। কিন্তু আলাদা পরীক্ষা হলে একই প্রার্থী দুইবার চান্স পাবে। ফলে অন্যরা বঞ্চিত হবে।”

User Comments

  • জাতীয়