১৭ জুলাই ২০১৮ ১১:৪০:৪৪
logo
logo banner
HeadLine
মুক্তিযুদ্ধপন্থী জোটকে কেন ভোট দিতে হবে? * 'জাতীয় ডিজিটাল কমার্স নীতিমালা, ২০১৮' এর খসড়া মন্ত্রীসভায় অনুমোদন * জেল ও জরিমানার বিধান রেখে 'মানসিক স্বাস্থ্য আইন'- ২০১৮ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা * ১২.৬ বিলিয়ন ডলারের ৪৭ প্রকল্প পিপিপি'তে অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * সন্দ্বীপে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই * রাশিয়া বিশ্বকাপ : পুরস্কার জিতলেন যারা * ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেংগে বিশ্বকাপ জিতে নিল ফ্রান্স * মহা টুর্ণামেন্টের মহা ফাইনাল আজ * টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের নারীরা * হজ ফ্লাইট শুরু * রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম তৃতীয় * 'বিদ্যুৎ উৎপাদনে মহাপরিকল্পনার অংশই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ' - প্রধাণমন্ত্রী * বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে নৌযানগুলোতে নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ থাকবে * তৃতীয় স্থান নির্ধারণী ইংল্যান্ড-বেলজিয়াম ম্যাচ আজ * ভারতীয় ভিসায় ই-টোকেন থাকছে না * মাদক ব্যবসায়ী ও অর্থ লগ্নিকারীর মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন হচ্ছে - সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী * আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশির প্রথম স্বর্ণপদক জয় * সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ * শেষ হলো ২০১৮-১৯ অর্থবছরের বাজেট অধিবেশন * কেবল ভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, হাইকোর্টের রায়ের কারণে মুক্তিযোদ্ধা কোটা বাতিল সম্ভব নয়: সংসদে প্রধানমন্ত্রী * স্বাধীনতা : নানান বিভাজনে * মুক্তিযোদ্ধাদের ৩০ ভাগ কোটায় হাত দিতে হলে সরকারকে আগে রিভিউ করে আদালতের রায় পক্ষে নিতে হবে - আকম মোজাম্মেল হক * আমরা চাই দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক : সংসদে প্রধানমন্ত্রী * ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া * ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম, এই ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারও নেই- শেখ হাসিনা * কাকে রেখে কাকে বাঁচাবে বিএনপি? * রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো * ফিফা বিশ্বকাপ ফুটবল ২০১৮ এর ফাইনালে ফ্রান্স * অক্টোবরের শেষ দিকে সংসদ নির্বাচনের তফসিল *
     11,2018 Thursday at 10:36:50 Share

কলেজ অব ফিজিসিয়ানস বিল পাস

কলেজ অব ফিজিসিয়ানস বিল পাস

বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এ্যান্ড সার্জনস বিল-২০১৭ বুধবার জাতীয় সংসদে কন্ঠভোটে পাস হয়েছে। স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বিলটি পাসের জন্য উত্থাপন করলে তা কন্ঠভোটে পাস হয়। এর আগে বিরোধী দলের কয়েকজন সদস্য’র আনা জনমত যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবগুলো কন্ঠভোটে নাকচ হয়ে যায়।


বিলটির ওপর আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া প্রতিষ্ঠান নিয়েই আজ আইন করতে যাচ্ছি। চার বছর ধরে নিরবিচ্ছিন্নভাবে বেসরকারি হাসপাতালগুলো উন্নত করার চেষ্টা করছি। যেসব বেসরকারি হাসপাতালের নিজস্ব ক্যাম্পাস, পাঠাগার, শিক্ষক নেই- সেসব প্রতিষ্ঠানের ছাত্র নিয়োগ বন্ধ করে দিয়েছি। একমাত্র মেডিকেল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি। একমাত্র সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরাই মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১২ জানুয়ারিতে মেডিকেল শিক্ষার্থীরা নতুন বর্ষের প্রথম ক্লাশে অংশগ্রহণ করেন। অনেক চাপ আসে, কিন্তু আমি কারও কাছে মাথানত করিনি। সেবা প্রতিষ্ঠান মেডিকেল কলেজকে কোনভাবেই আমি বাণিজ্যিকভাবে ব্যবহার হতে দেব না। এই সংস্কার কাজ চালাতে তিনি সকল সংসদ সদস্যসহ দেশবাসীর সহযোগিতা কামনা করেন।


বিলটির কারণ উদ্দেশ্য সম্বলিত বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এ্যান্ড সার্জনস আইন জারি করা প্রয়োজন। এই আইনের মাধ্যমে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হবে। সময়ের প্রয়োজনে এবং প্রশাসনিক কারণে আইনটি জারি করা প্রয়োজন বিধায় বিলটি পাসের জন্য সংসদে উত্থাপন করা হয়েছে।


 

User Comments

  • জাতীয়