১৯ ফেব্রুয়ারী ২০১৮ ০:২৩:১০
logo
logo banner
HeadLine
সন্দ্বীপ পৌরসভা ০৮নং ওয়ার্ড চডাইপাড়া সড়ক পাকাকরণ কাজের উদ্ভোধন * সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ মারা গেলেন * খালেদা জিয়ার দুঃসময় ও অমোঘ নিয়তি * ডিসেম্বরে অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী * বাংলাদেশ-মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠক ,এক হাজার ৬৭৩ পরিবারের তালিকা হস্তান্তর * সরকারি চাকরিতে ঢুকতে হলে দিতে হবে মাদক পরীক্ষা * জাগদল থেকে বিএনপি: রাজনীতিতে জিয়ার উত্থান * প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন * সকালের নাস্তায় পান্তা ভাত * রহমতপুর হাই স্কুল ও মুছাপুর এবি হাই স্কুলের স্টুডেন্ট কেবিনেট এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ * রোহিঙ্গাদের ব্যয়ভার বহন করতে হবে বাংলাদেশকেই-সানেম * স্যরি, এভরিথিং ইজ টু লেইট খালেদা জিয়া * বাংলাদেশ দূতাবাসে হামলা: ব্রিটেন কি দায়িত্ব এড়িয়ে গেলো? * দেশে মাদকের চেয়েও ভয়াবহ আকার ধারণ করেছে প্রশ্নফাঁস: হাইকোর্ট * খালেদার মুক্তি আন্দোলন কি টেনে নিতে পারবে বিএনপি? * যুক্তরাষ্ট্রের একটি স্কুলে গুলিতে নিহত অন্তত ১৭, হামলাকারী আটক * খালেদা জিয়ার কারাদণ্ড * দুর্নীতিবাজদের বিচার হতে হবে: প্রধানমন্ত্রী * আজ স্বৈরাচার প্রতিরোধ দিবস: সকালে 'টার্গেট ফায়ার' বিকালে বেধড়ক পিটুনি * রোহিঙ্গাদের ফেরাতে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী * 'রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে দাতাগোষ্ঠীর আগ্রহ কমছে' - ডব্লিউএফপি * 'দারিদ্র্য-ক্ষুধা দূর করতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ জরুরি' * চট্টগ্রামের ৫৬ পরীক্ষার্থী নজরদারিতে * এলো ঋতুরাজ বসন্ত * কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে, কারাগারে হাজিরা পরোয়ানা পৌঁছেছে ঢাকার ২টি নাশকতা মামলারও * চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনে ৭ পদে আ'লীগ,১২ পদে বিএনপি জয়ী * বিএনপি নেতা শামসুজ্জামান দুদু আটক * চলন্ত বাসে কলেজছাত্রী রূপা ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডাদেশ * ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা মেয়েটি কে? * স্বখাতসলিলে বিএনপি নেতৃত্ব *
     21,2018 Sunday at 12:17:28 Share

শেষ হল ৫৩তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা

শেষ হল ৫৩তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা

বহু কাঙ্ক্ষিত আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে ৫৩তম বিশ্ব ইজতেমা। দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আখেরি মোনাজাত শুরু হয়। মুসলিম উম্মাহ ও বাংলাদেশসহ বিশ্ববাসীর শান্তি কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে দু’হাত তুলে দোয়া করেছেন লাখো মুসল্লি। গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে রবের দরবারে চোখের অশ্রু ঝরিয়ে এ দোয়া করেন তারা। এর মধ্য দিয়ে বেলা পৌনে ১১টার দিকে শেষ হলো এ বছরের বিশ্ব ইজতেমার শেষ পর্বের আনুষ্ঠানিকতা। প্রথম পর্বের মতো শেষ পর্বের মোনাজাতও করা হয় বাংলায়।


 


তাবলিগ জামাতের অন্যতম শূরা সদস্য বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ জোবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করেন।


 


মোনাজাতের আগে ইমান ও আমলের উপর হেদাতি বয়ান করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আখেরি মোনাজাতে দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।


 


আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমা ময়দান থেকে চেরাগআলী, টঙ্গী রেলস্টেশন, স্টেশন রোড, কামারপাড়া, উত্তরা, বিমানবন্দর সড়ক ও আশপাশের ১০ কিলোমিটার এলাকাজুড়ে বাড়তি মাইকের ব্যবস্থা করা হয়।


 


এর আগে সকাল পৌনে ৮টা থেকে বাংলায় হেদায়তি বয়ান করেন মাওলানা আব্দুল মতিন।  


ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, এ বছরের শেষ পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে শরিক হতে ভোর থেকে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকা ও দূর-দূরান্ত থেকে বাসে-ট্রেনসহ বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেঁটে তুরাগ পাড়ে আসতে থাকেন লাখো মুসল্লি।  এ মোনাজাতের মাধ্যমে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার সব আনুষ্ঠানিকতা।


গত ১২ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বের আখেরি মোনাজাত হয় রোববার (১৪ জানুয়ারি)। মাঝে ৪ দিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় শেষ পর্বের ইজতেমা।

User Comments

  • ধর্ম ও নৈতিকতা