১৯ ফেব্রুয়ারী ২০১৮ ০:২২:৩৪
logo
logo banner
HeadLine
সন্দ্বীপ পৌরসভা ০৮নং ওয়ার্ড চডাইপাড়া সড়ক পাকাকরণ কাজের উদ্ভোধন * সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ মারা গেলেন * খালেদা জিয়ার দুঃসময় ও অমোঘ নিয়তি * ডিসেম্বরে অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী * বাংলাদেশ-মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠক ,এক হাজার ৬৭৩ পরিবারের তালিকা হস্তান্তর * সরকারি চাকরিতে ঢুকতে হলে দিতে হবে মাদক পরীক্ষা * জাগদল থেকে বিএনপি: রাজনীতিতে জিয়ার উত্থান * প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন * সকালের নাস্তায় পান্তা ভাত * রহমতপুর হাই স্কুল ও মুছাপুর এবি হাই স্কুলের স্টুডেন্ট কেবিনেট এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ * রোহিঙ্গাদের ব্যয়ভার বহন করতে হবে বাংলাদেশকেই-সানেম * স্যরি, এভরিথিং ইজ টু লেইট খালেদা জিয়া * বাংলাদেশ দূতাবাসে হামলা: ব্রিটেন কি দায়িত্ব এড়িয়ে গেলো? * দেশে মাদকের চেয়েও ভয়াবহ আকার ধারণ করেছে প্রশ্নফাঁস: হাইকোর্ট * খালেদার মুক্তি আন্দোলন কি টেনে নিতে পারবে বিএনপি? * যুক্তরাষ্ট্রের একটি স্কুলে গুলিতে নিহত অন্তত ১৭, হামলাকারী আটক * খালেদা জিয়ার কারাদণ্ড * দুর্নীতিবাজদের বিচার হতে হবে: প্রধানমন্ত্রী * আজ স্বৈরাচার প্রতিরোধ দিবস: সকালে 'টার্গেট ফায়ার' বিকালে বেধড়ক পিটুনি * রোহিঙ্গাদের ফেরাতে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী * 'রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে দাতাগোষ্ঠীর আগ্রহ কমছে' - ডব্লিউএফপি * 'দারিদ্র্য-ক্ষুধা দূর করতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ জরুরি' * চট্টগ্রামের ৫৬ পরীক্ষার্থী নজরদারিতে * এলো ঋতুরাজ বসন্ত * কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে, কারাগারে হাজিরা পরোয়ানা পৌঁছেছে ঢাকার ২টি নাশকতা মামলারও * চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনে ৭ পদে আ'লীগ,১২ পদে বিএনপি জয়ী * বিএনপি নেতা শামসুজ্জামান দুদু আটক * চলন্ত বাসে কলেজছাত্রী রূপা ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডাদেশ * ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা মেয়েটি কে? * স্বখাতসলিলে বিএনপি নেতৃত্ব *
     08,2018 Thursday at 19:12:28 Share

বরিশালবাসীকে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করালেন প্রধানমন্ত্রী

বরিশালবাসীকে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করালেন প্রধানমন্ত্রী

নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য বরিশালবাসীকে ওয়াদা করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত জনসভায় উপস্থিত জনতার কাছ থেকে তিনি এ ওয়াদা চান। এসময় উপস্থিত জনতা হাত তুলে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করেন।


জনসভায় রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের কাছে ওয়াদা চাই, ওয়াদা চাই একারণে আমার তো চাওয়া-পাওয়ার কিছু নেই। বাবা-মা ভাই সব হারিয়েছি। সেই শোক-ব্যথা বুকে নিয়ে আমি কাজ করে যাচ্ছি বাংলার মানুষের জন্য। কারণ এই মানুষের জন্য আমার বাবা জীবন দিয়ে গেছেন, আমার মা, ভাই জীবন দিয়েছেন। আমার বাবার স্বপ্ন পূরণের জন্যই আমি কাজ করছি। আপনাদের মাঝখানেই আমি খুঁজে পেয়েছি হারানো বাবা-মা-ভাইয়ের স্নেহ। তাই আপনাদের কাছে আমি ওয়াদা চাই, আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করবেন।’


আপনারা হাত তুলে ওয়াদা করেন, দেবেন তো ভোট, বলে প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী। এসময় উপস্থিত জনতা হাত তুলে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করেন। এরপর প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই, আন্তরিক ধন্যবাদ জানাই। ইনশাল্লাহ আবার দেখা হবে। আবার আসিব ফিরে ধানসিঁড়িটির তীরে, এই বরিশালে।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে বক্তব্যে বলেন, ‘আমি বরিশালবাসীর কাছে আবেদন জানাবো, জঙ্গিবাদ সন্ত্রাস, মাদকের হাত থেকে আপনারা আপনাদের সন্তানকে রক্ষা করবেন। আমরা লেখাপড়ার সুযোগ করে দিয়েছি—তারা মানুষের মতো মানুষ হবে। আমরা এই দেশের ভাগ্য পরিবর্তন করতে চাই। প্রতিটি পরিবার সুখে-শান্তিতে থাকবে আমরা তা চাই।’ এসময় প্রধানমন্ত্রী বরিশালে ভবিষ্যতে একটি মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে বলেও আশ্বাস দেন। 


শেখ হাসিনা বলেন, ‘আমরা বিজয়ী জাতি, এই জাতি কারও কাছে মাথা নত করে চলবে না। সারা বিশ্বে আমরা মাথা উঁচু করে চলবো। সেজন্য আমাদের ছেলেদের উপযুক্ত নাগরিক হতে হবে। আজ সারাবিশ্ব বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে। আজ আমাদের প্রবৃদ্ধি ৭.২৮ ভাগ, আশা করি তা ৭.৪০ ভাগে নিয়ে যেতে পারবো। মাথাপিছু আয়, ক্রয়ক্ষমতা সবকিছু বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।’


এই বছর ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘সেই নির্বাচনে আপনাদের কাছে আমার আকুল আবেদন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করবেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন। আওয়ামী লীগ ও তার জোটকে ভোট দেবেন। ওই যারা লুটপাটকারী, দুর্নীতিবাজ, জঙ্গিবাদী; যারা এতিমের টাকা লুটে খায় তাদের স্থান এই বাংলাদেশের মাটিতে হবে না। তারা ক্ষমতায় আসা মানে দেশকে ধ্বংস করে দেওয়া।’


এর আগে, আজ সকালে দেশের দক্ষিণ জনপদে পায়রা নদীর তীরে পটুয়াখালীর লেবুখালিতে নবনির্মিত শেখ হাসিনা সেনানিবাস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  


 


তিনি বলেন, দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি জনকল্যাণমূলক কাজে ভবিষ্যতে সেনাবাহিনীকে অধিকতর গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।


  


পাশাপাশি ৭ পদাতিক ডিভিশনের ডিভিশন সদর দফতর এবং দুটি ব্রিগেড সদর দফতরসহ মোট ১১টি ইউনিটের বর্ণিল পতাকা উত্তোলন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন তিনি।


 


এছাড়া পটুয়াখালী জেলার ১৩টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।


 


শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দেশপ্রেমিক, পেশাদার সশস্ত্র বাহিনীকে বিশ্বমানের আধুনিক বাহিনীতে উন্নীত করতে তাঁর সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে এই ডিভিশনটি স্থাপনের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 


 


আজ ৭ পদাতিক ডিভিশনকে পূর্ণতা দেয়ার লক্ষ্যে ডিভিশন সদর দফতর এবং দুটি ব্রিগেড সদর দফতরসহ মোট ১১টি ইউনিটের পতাকা উত্তোলিত হলো।


 


অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।


 


এর আগে প্রধানমন্ত্রী সকালে লেবুখালি সেনানিবাসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান আবু বেলাল মুহম্মদ শফিউল হক এবং ৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আলম তাঁকে অভ্যর্থনা জানান।


 


এর পরে প্রধানমন্ত্রী এমপি গেটে ফলক উন্মোচনের মাধ্যমে শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন করেন।


 

User Comments

  • রাজনীতি