২৩ মে ২০১৮ ১:২১:৪৩
logo
logo banner
HeadLine
অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই * রোহিঙ্গাক্যাম্পে প্রিয়াঙ্কা চোপড়া * রাশিয়া বিশ্বকাপের ২৩ সদস্যের দল ঘোষণা আর্জেন্টিনার * গত দুইরাতে বন্দুকযুদ্ধে নিহত ১৪ মাদক ব্যবসায়ী * নাইক্ষ্যংছড়িতে মাটি কাটার সময় পাহাড় ধসে নারীসহ নিহত ৫ * জামায়াত-শিবিরের 'তাকিয়া' কৌশল! * ভাসানচরে যাচ্ছে ১ লাখ রোহিঙ্গা * ইন্টারনেটে ধীরগতি, থাকবে ৪ দিন * গণমানুষের জন্য শেখ হাসিনার লড়াই * বিবাহবন্ধনে আবদ্ধ হলেন প্রিন্স হ্যারি ও অভিনেত্রী মেগান মর্কেল * সন্দ্বীপে বজ্রপাতে নিহত ২, আহত ২ * চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে হচ্ছে কঠোর আইন * টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত ১০ * ৩ মাসে ৫৮ কোটি ভূয়া একাউন্ট ডিলিট করেছে ফেইসবুক * দেশের কল্যাণে যা কিছু ইতিবাচক মিডিয়ায় তা তুলে ধরা উচিত * দলের নতুন নেতৃত্বের কথা ভাবা উচিত - শেখ হাসিনা * স্বাগতম মাহে রমাজান * আরও দুই মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ * শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের সাঁইত্রিশ বছর ॥ কী পেল বাংলাদেশ * এ দেশ মুক্তিযোদ্ধা ও শহীদদের উত্তরসূরিদের, রাজাকারের সন্তানদের নয় * দেশের কোথাও চাঁদ দেখা যায়নি, শুক্রবার রোজা শুরু * জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন বহাল * তালুকদার আব্দুল খালেক খুলনার মেয়র * রমজানে স্বাস্থ্যকর খাবার * কেসিসি নির্বাচনে আওয়ামীলীগ এগিয়ে: ২৮৯ কেন্দ্রের মাঝে ১৫২ কেন্দ্রে নৌকা ৮৯৮০৯ ধানের শীষ ৬০৭৭৫ ভোট * খুলনায় ভোট গ্রহণ চলছে, ভোট দিলেন খালেক ও মঞ্জু * এবার যমজ পুত্র সন্তানের জনক হলেন রেলমন্ত্রী * ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখবেন? * ১৫ বছরে নির্মাণ ব্যয়ের তিনগুণ টাকা উঠে আসবে * যে ব্যবস্থাপত্রে রোজা নষ্ট হয় না *
     08,2018 Thursday at 19:12:28 Share

বরিশালবাসীকে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করালেন প্রধানমন্ত্রী

বরিশালবাসীকে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করালেন প্রধানমন্ত্রী

নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য বরিশালবাসীকে ওয়াদা করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত জনসভায় উপস্থিত জনতার কাছ থেকে তিনি এ ওয়াদা চান। এসময় উপস্থিত জনতা হাত তুলে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করেন।


জনসভায় রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের কাছে ওয়াদা চাই, ওয়াদা চাই একারণে আমার তো চাওয়া-পাওয়ার কিছু নেই। বাবা-মা ভাই সব হারিয়েছি। সেই শোক-ব্যথা বুকে নিয়ে আমি কাজ করে যাচ্ছি বাংলার মানুষের জন্য। কারণ এই মানুষের জন্য আমার বাবা জীবন দিয়ে গেছেন, আমার মা, ভাই জীবন দিয়েছেন। আমার বাবার স্বপ্ন পূরণের জন্যই আমি কাজ করছি। আপনাদের মাঝখানেই আমি খুঁজে পেয়েছি হারানো বাবা-মা-ভাইয়ের স্নেহ। তাই আপনাদের কাছে আমি ওয়াদা চাই, আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করবেন।’


আপনারা হাত তুলে ওয়াদা করেন, দেবেন তো ভোট, বলে প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী। এসময় উপস্থিত জনতা হাত তুলে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করেন। এরপর প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই, আন্তরিক ধন্যবাদ জানাই। ইনশাল্লাহ আবার দেখা হবে। আবার আসিব ফিরে ধানসিঁড়িটির তীরে, এই বরিশালে।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে বক্তব্যে বলেন, ‘আমি বরিশালবাসীর কাছে আবেদন জানাবো, জঙ্গিবাদ সন্ত্রাস, মাদকের হাত থেকে আপনারা আপনাদের সন্তানকে রক্ষা করবেন। আমরা লেখাপড়ার সুযোগ করে দিয়েছি—তারা মানুষের মতো মানুষ হবে। আমরা এই দেশের ভাগ্য পরিবর্তন করতে চাই। প্রতিটি পরিবার সুখে-শান্তিতে থাকবে আমরা তা চাই।’ এসময় প্রধানমন্ত্রী বরিশালে ভবিষ্যতে একটি মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে বলেও আশ্বাস দেন। 


শেখ হাসিনা বলেন, ‘আমরা বিজয়ী জাতি, এই জাতি কারও কাছে মাথা নত করে চলবে না। সারা বিশ্বে আমরা মাথা উঁচু করে চলবো। সেজন্য আমাদের ছেলেদের উপযুক্ত নাগরিক হতে হবে। আজ সারাবিশ্ব বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে। আজ আমাদের প্রবৃদ্ধি ৭.২৮ ভাগ, আশা করি তা ৭.৪০ ভাগে নিয়ে যেতে পারবো। মাথাপিছু আয়, ক্রয়ক্ষমতা সবকিছু বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।’


এই বছর ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘সেই নির্বাচনে আপনাদের কাছে আমার আকুল আবেদন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করবেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন। আওয়ামী লীগ ও তার জোটকে ভোট দেবেন। ওই যারা লুটপাটকারী, দুর্নীতিবাজ, জঙ্গিবাদী; যারা এতিমের টাকা লুটে খায় তাদের স্থান এই বাংলাদেশের মাটিতে হবে না। তারা ক্ষমতায় আসা মানে দেশকে ধ্বংস করে দেওয়া।’


এর আগে, আজ সকালে দেশের দক্ষিণ জনপদে পায়রা নদীর তীরে পটুয়াখালীর লেবুখালিতে নবনির্মিত শেখ হাসিনা সেনানিবাস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  


 


তিনি বলেন, দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি জনকল্যাণমূলক কাজে ভবিষ্যতে সেনাবাহিনীকে অধিকতর গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।


  


পাশাপাশি ৭ পদাতিক ডিভিশনের ডিভিশন সদর দফতর এবং দুটি ব্রিগেড সদর দফতরসহ মোট ১১টি ইউনিটের বর্ণিল পতাকা উত্তোলন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন তিনি।


 


এছাড়া পটুয়াখালী জেলার ১৩টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।


 


শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দেশপ্রেমিক, পেশাদার সশস্ত্র বাহিনীকে বিশ্বমানের আধুনিক বাহিনীতে উন্নীত করতে তাঁর সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে এই ডিভিশনটি স্থাপনের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 


 


আজ ৭ পদাতিক ডিভিশনকে পূর্ণতা দেয়ার লক্ষ্যে ডিভিশন সদর দফতর এবং দুটি ব্রিগেড সদর দফতরসহ মোট ১১টি ইউনিটের পতাকা উত্তোলিত হলো।


 


অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।


 


এর আগে প্রধানমন্ত্রী সকালে লেবুখালি সেনানিবাসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান আবু বেলাল মুহম্মদ শফিউল হক এবং ৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আলম তাঁকে অভ্যর্থনা জানান।


 


এর পরে প্রধানমন্ত্রী এমপি গেটে ফলক উন্মোচনের মাধ্যমে শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন করেন।


 

User Comments

  • রাজনীতি