২৩ এপ্রিল ২০১৮ ০:১১:১১
logo
logo banner
HeadLine
আজ বিশ্ব ধরিত্রী দিবস * বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান! * ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের স্বপ্ন পূরণ হতে চলেছে * রাজাকারের সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি * শিশু ধর্ষণে মৃত্যুদণ্ডের আইন করছে ভারত * সন্দ্বীপে জামাত নেতাসহ ২ পলাতক আসামী গ্রেফতার * হালদায় ডিম ছেড়েছে মা মাছ, চলছে ডিম আহরণ ও রেণু ফোটানোর প্রক্রিয়া * হাজার হাজার কোটি টাকা রেমিটেন্স হিসেবে বিদেশী কর্মীরা নিয়ে যাচ্ছে * রোহিঙ্গাদের ফিরিয়ে নিন , রাখাইনে রোহিঙ্গাদের ওপর গণহারে মানবাধিকার লঙ্ঘনকারী অপরাধীদের বিচার করতে হবে -কমনওয়েলথ * আসছে মাসে এলএনজি পাবেন গ্রাহকরা * কোটা নিয়ে কথকতা! * সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনা * খুলেছে শ্রমবাজার, কর্মী নিয়োগে শীঘ্রই চাহিদাপত্র পাঠাবে আমিরাত * অতিক্রান্ত নববর্ষ ॥ সামনে সতর্কতা * সাধারণ ছাত্রদের সঙ্গে প্রতারণা করা হয়েছে * সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশি নিহত * এশীয় অঞ্চলের ভবিষ্যতের মূল চাবিকাঠি হচ্ছে শান্তিপূর্ণ ও স্থিতিশীলতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা * ৮-৪-৪-৪-৪-৮ * আমাদের উন্নয়ন ও স্বাধীনতার শত্রু-মিত্র * ঋণ জালিয়াতির মামলায় ওরিয়েন্টাল ব্যাংকের পাঁচ কর্মকর্তার ৬৮ বছরের কারাদণ্ড * মুজিবনগর দিবসের স্মৃতিকথা * বাংলাদেশ সরকারের জন্ম কাহিনী * মুজিবনগর দিবস আজ * সরকার মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিচ্ছে: প্রধানমন্ত্রী * ৮ দিনের সরকারী সফরের প্রক্কালে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী * স্বাধীন মত প্রকাশ বন্ধে ডিজিটাল আইন করা হয়নি: জয় * টঙ্গীতে কমিউটার ট্রেন লাইনচ্যুত, নিহত ৫ আহত ৩৫ * বিতর্কিত এমপিদের তালিকা তৈরি করছে আওয়ামী লীগ * স্বাস্থ্যবীমার আওতায় আসছে সব নাগরিক * আজ পবিত্র শবে মেরাজ *
     11,2018 Wednesday at 08:58:22 Share

কোটা সংস্কার না করার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের নানা কর্মসূচী

কোটা সংস্কার না করার দাবিতে দেশের বিভিন্ন স্থানে  মুক্তিযোদ্ধাদের নানা কর্মসূচী

সরকারী চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার না করার দাবিতে নানা কর্মসূচী পালন করেছে মুক্তিযোদ্ধারা। রাজশাহী, পাবনা, ঝিনাইদহ, সুনামগঞ্জ, নেত্রকোনা, ভোলা ও বরগুনায় স্মারকলিপি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার এসব কর্মসূচী পালন করা হয়। খবর, জনকণ্ঠের।


সরকারী চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবীতে ছাত্রদের আন্দোলনের মুখে মুক্তিযোদ্ধা কোটা সুবিধা বাতিল ও সংস্কার না করার দাবি জানিয়েছে রাজশাহীর মুক্তিযোদ্ধারা। এ দাবিতে গোদাগাড়ী ও বাগমারা উপজেলার মুক্তিযোদ্ধারা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। গোদাগাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করে।


এদিকে মুক্তিযোদ্ধার কোটা বহাল রাখার দাবিতে বাগমারার মুক্তিযোদ্ধারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাহার আলীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে গিয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেন।


কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধারা মানববন্ধন স্মারকলিপি প্রদান করেছে। মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড পাবনা জেলা, সদর উপজেলা ও পৌর শাখাসহ জেলার বিভিন্ন ইউনিটের মুক্তিযোদ্ধারা মঙ্গলবার শহরের আব্দুল হামিদ রোডের মুক্তিযোদ্ধা সংসদের সামনে মানববন্ধন চলাকালে মুক্তিযোদ্ধাদের ৩০ শতাংশ কোটা বহাল রাখার দাবি জানান। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে মুক্তিযোদ্ধারা কোটা বহাল রাখার দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করে। একই দাবিতে বেড়া উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন। এদিকে মঙ্গলবার সকালে মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি দিয়েছেন ঈশ্বরদীর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের নেতারা। তারা শহরে একটি প্রতিবাদ মিছিল বের করেন এবং উপজেলা চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেন।


মুক্তিযোদ্ধা কোটা বাতিলের বিরুদ্ধে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে জেলার বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধারা অংশ নেয়। পরে তাদের দাবি সংবলিত স্মারকলিপি ঝিনাইদহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পেশ করেন।


মুক্তিযোদ্ধা কোটা বাতিলের ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার দুপুর ১২টায় মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার পক্ষের সর্বস্তরের জনগণ ব্যানারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলটি জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


সরকারী চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা সম্পূর্ণ সংরক্ষণের দাবিতে এবং ‘কোটা সংস্কার’ দাবিতে চলমান আন্দোলনের বিরোধিতা করে মঙ্গলবার জেলা শহরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। বরগুনা ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বরগুনার কৃতী সন্তান ড. আক্তারুজ্জামানের বাসভবনে হামলা ও হামলাকারীদের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।


মুক্তিযোদ্ধা কোটা অক্ষুণ রাখার দাবিতে ও কোটা বাতিলের দাবির বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানববন্ধনে কয়েক শত মুক্তিযোদ্ধা ও ভোলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ ও সন্তানরা অংশ নেয়।

User Comments

  • সারাদেশ