২৩ এপ্রিল ২০১৮ ০:১৩:৩১
logo
logo banner
HeadLine
আজ বিশ্ব ধরিত্রী দিবস * বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান! * ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের স্বপ্ন পূরণ হতে চলেছে * রাজাকারের সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি * শিশু ধর্ষণে মৃত্যুদণ্ডের আইন করছে ভারত * সন্দ্বীপে জামাত নেতাসহ ২ পলাতক আসামী গ্রেফতার * হালদায় ডিম ছেড়েছে মা মাছ, চলছে ডিম আহরণ ও রেণু ফোটানোর প্রক্রিয়া * হাজার হাজার কোটি টাকা রেমিটেন্স হিসেবে বিদেশী কর্মীরা নিয়ে যাচ্ছে * রোহিঙ্গাদের ফিরিয়ে নিন , রাখাইনে রোহিঙ্গাদের ওপর গণহারে মানবাধিকার লঙ্ঘনকারী অপরাধীদের বিচার করতে হবে -কমনওয়েলথ * আসছে মাসে এলএনজি পাবেন গ্রাহকরা * কোটা নিয়ে কথকতা! * সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনা * খুলেছে শ্রমবাজার, কর্মী নিয়োগে শীঘ্রই চাহিদাপত্র পাঠাবে আমিরাত * অতিক্রান্ত নববর্ষ ॥ সামনে সতর্কতা * সাধারণ ছাত্রদের সঙ্গে প্রতারণা করা হয়েছে * সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশি নিহত * এশীয় অঞ্চলের ভবিষ্যতের মূল চাবিকাঠি হচ্ছে শান্তিপূর্ণ ও স্থিতিশীলতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা * ৮-৪-৪-৪-৪-৮ * আমাদের উন্নয়ন ও স্বাধীনতার শত্রু-মিত্র * ঋণ জালিয়াতির মামলায় ওরিয়েন্টাল ব্যাংকের পাঁচ কর্মকর্তার ৬৮ বছরের কারাদণ্ড * মুজিবনগর দিবসের স্মৃতিকথা * বাংলাদেশ সরকারের জন্ম কাহিনী * মুজিবনগর দিবস আজ * সরকার মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিচ্ছে: প্রধানমন্ত্রী * ৮ দিনের সরকারী সফরের প্রক্কালে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী * স্বাধীন মত প্রকাশ বন্ধে ডিজিটাল আইন করা হয়নি: জয় * টঙ্গীতে কমিউটার ট্রেন লাইনচ্যুত, নিহত ৫ আহত ৩৫ * বিতর্কিত এমপিদের তালিকা তৈরি করছে আওয়ামী লীগ * স্বাস্থ্যবীমার আওতায় আসছে সব নাগরিক * আজ পবিত্র শবে মেরাজ *
     14,2018 Saturday at 14:25:20 Share

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ,ব্রিটেন ও ফ্রান্সের যৌথ হামলা : ক্ষুব্ধ প্রতিক্রিয়া রাশিয়ার

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ,ব্রিটেন ও ফ্রান্সের যৌথ হামলা : ক্ষুব্ধ প্রতিক্রিয়া রাশিয়ার

সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন স্থাপনায় আজ শনিবার বোমা হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও এর মিত্ররা। সিরিয়ার দুমা শহরে বাশার আল–আসাদের বাহিনীর রাসায়নিক হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে বলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হচ্ছে। এদিকে এই হামলার ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে সিরিয়ার ঘনিষ্ঠ মিত্র রাশিয়া।


 


হামলার অনুমতি দিয়ে এক টেলিভিশন ভাষণে ট্রাম্প বলেন, ‘‘যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন সিরিয়ার বাশার সরকারের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করেছে। সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহার বন্ধ করার লক্ষ্যে এই হামলা চালান হচ্ছে। সিরিয়ার সরকার নিষিদ্ধ রাসায়নিক গ্যাস ব্যবহার বন্ধ না করা পর্যন্ত আমরা হামলা অব্যাহত রাখতে প্রস্তুত।’’


সিরিয়ার ডুমায় রাসায়নিক হামলার অভিযোগ ওঠার বিষয়টিকে যুক্তরাষ্ট্র খুব গুরুত্বের সাথে নেন। সম্প্রতি ট্রাম্প এই বিষয়ে ফরাসী ও ব্রিটিশ নেতাদের সাথে আলোচনা করেন। পরে যুক্তরাজ্যের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে ভবিষ্যতে আরো রাসায়নিক হামলা যেন না হয় তা নিশ্চিত করতে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার ব্যাপারে একমত প্রকাশ করেছেন।


উল্লেখ্য, মানবাধিকার কর্মী আর চিকিৎসা সেবাদানকারীদের ভাষ্য মতে, গত শনিবার ডুমায় সরকারি বাহিনীর রাসায়নিক হামলায় অনেকে নিহত হয়েছেন। এর মধ্যে অধিকাংশই বেসামরিক নাগরিক। রাসায়নিক হামলায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে শিশুরা। তবে রাসায়নিক হামলার অভিযোগ অস্বীকার করেছে সিরিয় প্রেসিডেন্ট আসাদের সরকার।

User Comments

  • আন্তর্জাতিক