২০ মার্চ ২০১৯ ১৭:৫৮:০২
logo
logo banner
HeadLine
পদ্মাসেতুর রোডওয়েতে স্ল্যাব বসানোর কাজ শুরু, ২১ মার্চ বসছে নবম স্প্যান * ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু, দোয়া প্রার্থনা * নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়া ভ্রমণেও সতর্কতা জারি করল বাংলাদেশ * বাকশাল ছিলো সর্বোত্তম পন্থা, বাকশাল থাকলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতো না - প্রধানমন্ত্রী * নিউ জিল্যান্ডে ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ * নির্বাচন শেষে ফেরার পথে বাঘাইছড়িতে গুলিতে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ * '৩০ সেকেন্ড এদিক-ওদিক হলেই আমাদের লাশ দেশে ফিরতো' * বাংলাদেশের বিপ্লব, স্বাধীনতা সংগ্রাম এবং জাতির পিতার নেতৃত্ব * যেখানে জনক তুমি মৃত্যুঞ্জয়ী * বঙ্গবন্ধুর জন্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বাঙালির একমাত্র মহানায়ক * ক্রাইস্টচার্চে হামলায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক এবং নিন্দা, সারাদেশে নিরাপত্তা জোরদার * ক্রাইস্টচার্চে হামলায় ৩ বাংলাদেশীসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯ * বিশ্বজুড়ে ফেইসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে * একদিনে চার রকম কথা বললেন নুর * রোহিঙ্গাদের কোথায় রাখা হবে তা বাংলাদেশের নিজস্ব বিষয় * শিক্ষার জন্য শিশুদের অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়: প্রধানমন্ত্রী * ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি, আইসিইউ থেকে নেয়া হয়ছে কেবিনে * ডাকসু নির্বাচন : ভিপি নুর, জিএস রাব্বানী * সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ * প্রথম ধাপের উপজেলা নির্বাচন: আ.লীগ ৫৫, অন্যান্য ২৩, স্থগিত ৯ * আহমদ শফীকে নিয়ে মেননের বক্তব্য একপাঞ্জ চাইলেন কাজী ফিরোজ রশীদ * ডাকসু নির্বাচন কাল: একনজরে প্যানেল পরিচিতি * আত্মত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব না : প্রধানমন্ত্রী * লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট পদক পেলেন শেখ হাসিনা * চট্টগ্রাম ও কক্সবাজার ঘিরে উন্নয়ন মহাযজ্ঞ, খুলে যাচ্ছে বিনিয়োগের অফুরান দুয়ার * ৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ চেয়ে সৌদির সাথে বিদ্যুত, জ্বালানি ও জনশক্তিসহ কয়েকটি এবং সমঝোতা স্মারক সই * কৃত্রিম সাপোর্ট ছাড়াই স্বাভাবিকভাবে কাজ করছে ওবায়দুল কাদেরের হৃদপিন্ড * ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর আত্মপ্রত্যয়ের স্বরূপ * ওবায়দুল কাদেরের অবস্থার কিছুটা উন্নতি, করা হবে বাইপাস সার্জারি *
     14,2018 Saturday at 14:25:20 Share

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ,ব্রিটেন ও ফ্রান্সের যৌথ হামলা : ক্ষুব্ধ প্রতিক্রিয়া রাশিয়ার

সিরিয়ায় যুক্তরাষ্ট্র ,ব্রিটেন ও ফ্রান্সের যৌথ হামলা : ক্ষুব্ধ প্রতিক্রিয়া রাশিয়ার

সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন স্থাপনায় আজ শনিবার বোমা হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও এর মিত্ররা। সিরিয়ার দুমা শহরে বাশার আল–আসাদের বাহিনীর রাসায়নিক হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে বলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হচ্ছে। এদিকে এই হামলার ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে সিরিয়ার ঘনিষ্ঠ মিত্র রাশিয়া।


 


হামলার অনুমতি দিয়ে এক টেলিভিশন ভাষণে ট্রাম্প বলেন, ‘‘যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন সিরিয়ার বাশার সরকারের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করেছে। সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহার বন্ধ করার লক্ষ্যে এই হামলা চালান হচ্ছে। সিরিয়ার সরকার নিষিদ্ধ রাসায়নিক গ্যাস ব্যবহার বন্ধ না করা পর্যন্ত আমরা হামলা অব্যাহত রাখতে প্রস্তুত।’’


সিরিয়ার ডুমায় রাসায়নিক হামলার অভিযোগ ওঠার বিষয়টিকে যুক্তরাষ্ট্র খুব গুরুত্বের সাথে নেন। সম্প্রতি ট্রাম্প এই বিষয়ে ফরাসী ও ব্রিটিশ নেতাদের সাথে আলোচনা করেন। পরে যুক্তরাজ্যের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে ভবিষ্যতে আরো রাসায়নিক হামলা যেন না হয় তা নিশ্চিত করতে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার ব্যাপারে একমত প্রকাশ করেছেন।


উল্লেখ্য, মানবাধিকার কর্মী আর চিকিৎসা সেবাদানকারীদের ভাষ্য মতে, গত শনিবার ডুমায় সরকারি বাহিনীর রাসায়নিক হামলায় অনেকে নিহত হয়েছেন। এর মধ্যে অধিকাংশই বেসামরিক নাগরিক। রাসায়নিক হামলায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে শিশুরা। তবে রাসায়নিক হামলার অভিযোগ অস্বীকার করেছে সিরিয় প্রেসিডেন্ট আসাদের সরকার।

User Comments

  • আন্তর্জাতিক