২০ মার্চ ২০১৯ ১৭:৫৩:১৮
logo
logo banner
HeadLine
পদ্মাসেতুর রোডওয়েতে স্ল্যাব বসানোর কাজ শুরু, ২১ মার্চ বসছে নবম স্প্যান * ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু, দোয়া প্রার্থনা * নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়া ভ্রমণেও সতর্কতা জারি করল বাংলাদেশ * বাকশাল ছিলো সর্বোত্তম পন্থা, বাকশাল থাকলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতো না - প্রধানমন্ত্রী * নিউ জিল্যান্ডে ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ * নির্বাচন শেষে ফেরার পথে বাঘাইছড়িতে গুলিতে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ * '৩০ সেকেন্ড এদিক-ওদিক হলেই আমাদের লাশ দেশে ফিরতো' * বাংলাদেশের বিপ্লব, স্বাধীনতা সংগ্রাম এবং জাতির পিতার নেতৃত্ব * যেখানে জনক তুমি মৃত্যুঞ্জয়ী * বঙ্গবন্ধুর জন্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বাঙালির একমাত্র মহানায়ক * ক্রাইস্টচার্চে হামলায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক এবং নিন্দা, সারাদেশে নিরাপত্তা জোরদার * ক্রাইস্টচার্চে হামলায় ৩ বাংলাদেশীসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯ * বিশ্বজুড়ে ফেইসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে * একদিনে চার রকম কথা বললেন নুর * রোহিঙ্গাদের কোথায় রাখা হবে তা বাংলাদেশের নিজস্ব বিষয় * শিক্ষার জন্য শিশুদের অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়: প্রধানমন্ত্রী * ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি, আইসিইউ থেকে নেয়া হয়ছে কেবিনে * ডাকসু নির্বাচন : ভিপি নুর, জিএস রাব্বানী * সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ * প্রথম ধাপের উপজেলা নির্বাচন: আ.লীগ ৫৫, অন্যান্য ২৩, স্থগিত ৯ * আহমদ শফীকে নিয়ে মেননের বক্তব্য একপাঞ্জ চাইলেন কাজী ফিরোজ রশীদ * ডাকসু নির্বাচন কাল: একনজরে প্যানেল পরিচিতি * আত্মত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব না : প্রধানমন্ত্রী * লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট পদক পেলেন শেখ হাসিনা * চট্টগ্রাম ও কক্সবাজার ঘিরে উন্নয়ন মহাযজ্ঞ, খুলে যাচ্ছে বিনিয়োগের অফুরান দুয়ার * ৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ চেয়ে সৌদির সাথে বিদ্যুত, জ্বালানি ও জনশক্তিসহ কয়েকটি এবং সমঝোতা স্মারক সই * কৃত্রিম সাপোর্ট ছাড়াই স্বাভাবিকভাবে কাজ করছে ওবায়দুল কাদেরের হৃদপিন্ড * ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর আত্মপ্রত্যয়ের স্বরূপ * ওবায়দুল কাদেরের অবস্থার কিছুটা উন্নতি, করা হবে বাইপাস সার্জারি *
     16,2018 Monday at 07:57:37 Share

৮ দিনের সরকারী সফরের প্রক্কালে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী

৮ দিনের সরকারী সফরের প্রক্কালে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে যৌথ সামরিক মহড়া ‘গালফ শিল্ড-১’-এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে সৌদি আরবের দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌদিতে সংক্ষিপ্ত সফর শেষে কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে তিনি যুক্তরাজ্যের লন্ডনে যাবেন।

রবিবার (১৫ এপ্রিল) বিকেল ৪টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-০৪৯ ফ্লাইটে সৌদি আরবের দাম্মাদের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটটি রবিবার স্থানীয় সময় ৭টা ৩৫ মিনিটে দাম্মামের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রাসহ শেরাটন দাম্মাম হোটেলে নেওয়া হয়। সেখানে রাতে থাকবেন প্রধানমন্ত্রী।
সোমবার (১৬ এপ্রিল) দুপুরে স্থানীয় সময় ১টায় ‘গালফ শিল্ড-১’ (Gulf Shield-1) যৌথ সামরিক মহড়ার সমাপনীতে যোগ দেবেন প্রধানমন্ত্রী।
গত ১৮ মার্চ শুরু হওয়া গালফ শিল্ড-১ যৌথ সামরিক মহড়ায় বাংলাদেশসহ ২৩টি দেশ অংশ নিয়েছে।
এদিন স্থানীয় সময় বিকাল ৫টায় প্রধানমন্ত্রী বিশেষ ফ্লাইটে করে দাম্মাম কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন।
লন্ডনের লুটন বিমানবন্দরে অবতরণের পর যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সফরকালীন তার আবাসস্থল হোটেল ক্ল্যারিজে (Claridge) যাবেন।
মঙ্গলবার (১৭ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী কমনওয়েলথ ওমেন ফোরামের ‘Educate to Empower Making equitable and quality primary education and secondary education a reality for girls across the commonwealth’ বিষয়ক পর্বে অংশগ্রহণ করবেন। স্থানীয় সময় বিকাল ৪টায় Overseas Development Institue আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেবেন এবং প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন তিনি। সন্ধ্যায় লন্ডনের লর্ড মেয়র আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নেবেন।
বুধবার (১৮ এপ্রিল) এশিয়ার নেতাদের গোলটেবিল বৈঠক ‘Can Asia Keep growing’ অংশ নেবেন প্রধানমন্ত্রী। রাতে স্কাই গার্ডেনে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে আয়োজিত অভ্যর্থনা ও নৈশভোজে অংশ নেবেন।
বৃহস্পতিবার (১৯ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১০টায় বাকিংহাম প্যালেসে কমনওয়েলথ সরকার প্রধানদের সভার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। ১১টায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে এবং কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড আয়োজিত অফিসিয়াল সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। স্থানীয় সময় বেলা সোয়া ১২টায় এক্সিকিউটিভ সেশন-১-এ অংশ নেবেন। এরপর সোয়া ১টায় কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড আয়োজিত অভ্যর্থনায় অংশগ্রহণ করবেন। বেলা আড়াইটার দিকে এক্সিকিউটিভ সেশন-২ এবং সোয়া ৪টায় এক্সিকিউটিভ সেশন-৩-এ অংশ নেবেন। রাতে সরকার প্রধানদের সম্মানে যুক্তরাজ্যের রানি আয়োজিত নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী।
শুক্রবার (২০ এপ্রিল) সকাল থেকে দুপর পর্যন্ত রিট্রিট সেশন ১, ২ ও ৩-এ অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় বিকাল ৩টায় প্রবাসী বাংলাদেশিদের দেওয়া অভ্যর্থনায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। সন্ধ্যায় সরকার প্রধানদের সম্মানে রয়েল কমনওয়েলথ সোসাইটি আয়োজিত অভ্যর্থনায় যোগ দেবেন তিনি। ব্রিটেনের রানির জন্মদিন উপলক্ষে রয়েল কমনওয়েলথ সোসাইটি আয়োজিত কনসার্টেও যোগ দেবেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সৌদি আরব ও যুক্তরাজ্য সফর শেষে ২২ এপ্রিল লন্ডন সময় বিকাল ৪টা ২০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২০২ ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা হবেন। ২৩ এপ্রিল সকাল সোয়া ৯টায় তার দেশে পৌঁছানোর কথা।

User Comments

  • জাতীয়