২৪ জুন ২০১৮ ২২:৪০:১৪
logo
logo banner
HeadLine
প্রতিষ্ঠার সত্তর বছরে স্বয়ংসম্পূর্ণ স্থায়ী ভবন পেল আওয়ামীলীগ * দ্বন্দ্ব কোন্দল দ্রুত নিরসন করুন, অনুপ্রবেশ ঠেকান তৃণমূল নেতাদের দাবি * নৌকাতে ঐক্যবদ্ধ থাকুন - শেখ হাসিনা * বড় জয়ে শেষ ষোলোতে বেলজিয়াম * বাঁচা মরার ম্যাচে জয় পেল জার্মানি * দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়, শেষ ষোলোতে মেক্সিকো * আব্দুল কাদের মিয়া যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত * ঐতিহ্য, সংগ্রাম আর সাফল্যের ৬৯ বছর, আজ বাংলাদেশ আওয়ামী লীগের জন্মদিন * আজ পলাশী দিবস * সাম্পাওলির স্থলাভিষিক্ত হচ্ছেন বুরুচাগা * নাইজেরিয়াকে হারালেই দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা * ঘুরে দাঁড়াল সুইজারল্যান্ড * স্বপ্ন জিইয়ে রাখলেন মুসা * অবশেষে ব্রাজিলের জয় * ফখরুল-তারেক বৈঠকের সিদ্ধান্ত এবং বিএনপির রাজনীতি * ডিসেম্বরেই শতভাগ গ্রামে বিদ্যুৎ * ক্রোয়েশিয়া ঝড়ে বিধ্বস্ত আর্জেন্টিনা * ডেনমার্ক-অস্ট্রেলিয়া ড্র * পেরুকে হারিয়ে শেষ ষোলোতে ফ্রান্স * আর্টিলারী রোডে সুমনকে খুন করে ওরা ১১ জন! * সন্ধ্যার পর কিশোর-শিক্ষার্থী আড্ডা দিলে গ্রেফতার * মৃত্যুদণ্ডের বিধান রেখে আসছে মাদক আইন - প্রধানমন্ত্রী * সৌদি-মিশরের বিদায়, নকআউটপর্বে উরুগুয়ে-রাশিয়া * ইরানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেল স্পেন * মরক্কোর বিপক্ষে পর্তুগালের ঘাম ঝরানো জয় * বিশ্বব্যাংক প্রেসিডেন্ট আসছেন পহেলা জুলাই * আজ বিশ্ব শরণার্থী দিবস * ওয়ানডে'তে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড * রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত * রাশিয়ার বিপক্ষে মিশরের হার *
     07,2018 Thursday at 09:05:20 Share

সর্বোচ্চ আয় করা ১০০ক্রীড়াবিদ

সর্বোচ্চ আয় করা ১০০ক্রীড়াবিদ

বিশ্বে সর্বোচ্চ আয় করা ১০০ জন ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করল ফোর্বস পত্রিকা। সেই তালিকায় একমাত্র ভারতীয়, বিরাট কোহলি। একটানা ভাল পারফর্ম করে যাওয়ায় বিজ্ঞাপনদাতারা বিশ্বাস রেখেছেন বিরাটে। বেড়েছে বিসিসিআই-এর চুক্তির অর্থও। এর সুবাদেই ফোর্বসের প্রথম একশোর তালিকায় ভারতের ক্রিকেট অধিনায়ক।


১ জুন, ২০১৭ থেকে চলতি বছরের ১ জুন পর্যন্ত আয়ের নিরিখে এই তালিকা তৈরি হয়েছে। যাতে সর্বনিম্ন আয়ের পরিমাণটাই ২২.৯ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৫৪ কোটি টাকা।


১০০ ক্রীড়াবিদের এই তালিকায় বিরাটের স্থান ৮৩। তাঁর আয়ের পরিমাণ ২ কোটি ৪০ লক্ষ মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ১৬০ কোটি টাকা। বার্ষিক ২৮ কোটি ৫০ লক্ষ মার্কিন ডলার আয় করে তালিকার শীর্ষে মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার। দু’নম্বরে লিওনেল মেসি, তিন নম্বরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নেইমার এবং রজার ফেডেরারও রয়েছেন প্রথম দশে।


হেভিওয়েটদের এই তালিকায় বিরাট ৮৩ নম্বরে থাকলেও, তাঁর পিছনে থাকা কিছু নামও চমকপ্রদ। বিরাটের পর পরই আছেন আর্জেন্টাইন স্ট্রাইকার সের্জিও অ্যাগেরো এবং ১২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নোভাক জকোভিচ। কোনও মহিলা ক্রীড়াবিদ এই তালিকায় জায়গা পাননি।

User Comments

  • আন্তর্জাতিক