২৪ জুন ২০১৮ ২২:৪৪:০০
logo
logo banner

Warning: Invalid argument supplied for foreach() in /home/sandwipnews/public_html/header_menu.php on line 154
HeadLine
     11,2018 Monday at 04:36:25 Share

আগামী কাল সন্ধ্যা ৬ টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস

আগামী কাল সন্ধ্যা ৬ টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস

গতকাল সন্ধ্যা ৬ টায় প্রকাশিত ২৪ ঘন্টার আবহাওয়া পুর্বাভাসে জানা যায়, উত্তর-পূর্ব বংগপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপক‚লীয় এলাকায় অবস্থানরত সৃষ্ট লঘুচাপটি আরও উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে মৌসুমী নিন্মচাপ রূপ নিয়ে গতকাল দুপুর ১২.০০ টায় সন্দ্বীপ ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বংগপসাগর এলাকায় (অক্ষাংশ: ২২.৫ক্ক উত্তর এবং দধাঘিমাংশ:


৯১.৫ক্ক পূর্ব) অব স্থান করছিল। এটি আরও উত্তর/উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ মধ ̈রাতে সীতাকুন্ডের নিকট দিয়ে বাংলাদেশ উপক‚ল অতিক্রম করেছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও ঢাকা বিভাগে বি স্তার লাভ করেছে।


পূর্বাভাসঃ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দম্কা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজধসহ বৃষ্টি হতে পারে। সেই দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।


সাগর উত্তাল হওয়ায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার সব নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর।


সুত্রঃ http://bmd.gov.bd/bn/?/p/=Weather-Forecast

User Comments

  • জাতীয়