২৪ জুন ২০১৮ ২২:৪৫:৪২
logo
logo banner

Warning: Invalid argument supplied for foreach() in /home/sandwipnews/public_html/header_menu.php on line 154
HeadLine
     13,2018 Wednesday at 19:52:10 Share

শেষ মূহুর্তে জমে উঠেছে সন্দ্বীপের ইদের বাজার

শেষ মূহুর্তে জমে উঠেছে সন্দ্বীপের ইদের বাজার

ঈদ-উল-ফিতরের আর মাত্র অল্প কয়েকদিন বাকি। বেশ জমে উঠেছে সন্দ্বীপের ঈদ বাজার। সকাল থেকে গভীররাত পর্যন্ত সন্দ্বীপের  উপজেলা সদর থেকে শুরু করে বিভিন্ন হাট বাজারের দোকানগুলো ক্রেতায় পরিপূর্ণ হয়ে থাকছে।


বিভিন্ন মার্কেট ঘুড়ে দেখা যায়, এবারের ঈদ বাজার ইতোমধ্যে পুরোপুরি জমে উঠেছে। চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে মার্কেটগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় শুরু হয়েছে। সন্দ্বীপ সদরের উপজেলা কমপ্লেক্স, তালতলী বাজার, সেনের হাট, এনাম নাহার, পৌর মার্কেট, শিবের হাট, আকবর হাট, চৌমূহনী বাজার ঘুরে ঈদের কেনাকাটা করতে আসা অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের উচ্ছাস এবং আনন্দের কথা। ঈদ উপলক্ষে  বিভিন্ন দোকান ও বিপণী বিতানগুলোতে ক্রেতাদের ভিড় চোখে পড়ার মতো। উচ্চবিত্ত, মধ্যবিত্ত সকলেই ছুটছেন প্রিয় পোশাকটি কেনার জন্য। এসব দোকানে ঈদের নতুন নতুন কালেকশন মেয়েদের বিভিন্ন ড্রেস, শাড়ি ও লুঙ্গি, বাচ্চাদের কাপড়, পাঞ্জাবী, শার্ট, প্যান্ট, জুতা  ইত্যাদি বিক্রি করা হচ্ছে। প্রতিটি মার্কেটে দু’ধাপে বিক্রি হচ্ছে। দিনের প্রায় পুরো সময়টা গ্রামাঞ্চলের ক্রেতারা বাজার দখল করে রাখে। স্থানীয়রা কিংবা ঈদবাজারের আশপাশে থাকেন তারা মার্কেটে আসেন সন্ধ্যার পর। অন্যদিকে নিম্নবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, নিম্ন আয়ের মানুষেরাও পিছিয়ে নেই ঈদের কেনাকাটায়।  তারাও দেখেশুনে নিজেদের সাধ্যের মধ্যে কিনছেন পছন্দের পোষাকটি।


ঈদের কাপড় কিনতে উপজেলা সদরের সুপার মার্কেট আব্দুল মান্নান মার্কেটে  আসা ক্রেতারা জানান, নিজের পোশাক কিনতে এসেছি, ‘সামনে ভিড় আরো বাড়বে, তখন দেখা যাবে প্রয়োজনীয় পোশাক ভালো করে দেখেও কেনার সুযোগ থাকবে না। তাই শেষ মূহুর্তের চাপ বাড়ার আগেই আমি আমার পরিবারসহ কেনাকাটা করতে আসলাম। অনেকগুলো দোকান ঘুরে কিছু কিনেছি, আরো কিছু কিনব বলে জানান ক্রেতারা। ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান সময়টিতে বিভিন্ন ক্রেতারা এখন ঈদ মার্কেটে ভিড় করছে বেশি।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন