২০ জুলাই ২০১৮ ২২:২২:৫৭
logo
logo banner
HeadLine
কাল প্রধানমন্ত্রীকে আওয়ামীলীগের গণসংবর্ধনা * সাগর উত্তাল, ৩ নং সতর্ক সংকেত * প্রধানমন্ত্রীর কাছে এইচএসসির ফল হস্তান্তর * রোহিঙ্গাদের নিজ দেশে ফেরা ও আগামী নির্বাচন * এইচএসসির ফল প্রকাশিত হচ্ছে আজ * বিশ্বে মৎস্য উৎপাদনে চীন ও ভারতের পরেই বাংলাদেশের অবস্থান * সোনালী ব্যাগটা পলিথিনের বিকল্প হিসেবে ব্যবহার করতে পারি - প্রধানমন্ত্রী * ৩০ লক্ষ শহিদের স্মরণে ৩০ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধাণমন্ত্রী * জার্মান কোম্পানি ভ্যারিডোস জিএমবিএইচ পাচ্ছে ই-পাসপোর্টের কাজ * স্বর্ণে অনিয়ম হয়নি, স্বর্ণকারের ভুলে বাংলা ইংরেজি মিশ্রনে '৪০' হয়ে গেছে '৮০' : বাংলাদেশ ব্যাংক * আমরা সকলেই কি কর্পোরেট ম্যাডনেসে ভুগছি? * ৩৮ বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি * জনগণ ভোট দিলে ক্ষমতায় আবার আসবো, নয়তো আসবো না : প্রধানমন্ত্রী * মুক্তিযুদ্ধপন্থী জোটকে কেন ভোট দিতে হবে? * 'জাতীয় ডিজিটাল কমার্স নীতিমালা, ২০১৮' এর খসড়া মন্ত্রীসভায় অনুমোদন * জেল ও জরিমানার বিধান রেখে 'মানসিক স্বাস্থ্য আইন'- ২০১৮ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা * ১২.৬ বিলিয়ন ডলারের ৪৭ প্রকল্প পিপিপি'তে অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * সন্দ্বীপে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই * রাশিয়া বিশ্বকাপ : পুরস্কার জিতলেন যারা * ক্রোয়েশিয়ার স্বপ্ন ভেংগে বিশ্বকাপ জিতে নিল ফ্রান্স * মহা টুর্ণামেন্টের মহা ফাইনাল আজ * টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের নারীরা * হজ ফ্লাইট শুরু * রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম তৃতীয় * 'বিদ্যুৎ উৎপাদনে মহাপরিকল্পনার অংশই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ' - প্রধাণমন্ত্রী * বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে নৌযানগুলোতে নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ থাকবে * তৃতীয় স্থান নির্ধারণী ইংল্যান্ড-বেলজিয়াম ম্যাচ আজ * ভারতীয় ভিসায় ই-টোকেন থাকছে না * মাদক ব্যবসায়ী ও অর্থ লগ্নিকারীর মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন হচ্ছে - সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী *
     08,2018 Sunday at 08:23:57 Share

টাইব্রেকার নামক ভাগ্যেরে কাছে হেরে বিদায় নিল স্বাগতিক রাশিয়া, ক্রোয়েশিয়া সেমিতে

টাইব্রেকার নামক ভাগ্যেরে কাছে হেরে বিদায় নিল স্বাগতিক রাশিয়া, ক্রোয়েশিয়া সেমিতে

ডানা মেলে উড়ছিল রাশিয়া। জিতেই চলছিল তারা। ইতিহাস গড়ে উঠে এসেছিল কোয়ার্টার ফাইনালে। তবে আর এগোতে পারল না রাশানরা। বলতে গেলে ভাগ্যই তাদের এগোতে দিল না। টাইব্রেকারে স্বাগতিকদের মাটিতে নামিয়ে সেমিফাইনালে উঠে গেল ক্রোয়াটরা।


প্রাণান্ত চেষ্টা করেও শেষমেশ ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-৩ গোলে ধরাশায়ী হলো রাশিয়া। এতে প্রথমবারের মতো ফুটবলের সর্বোচ্চ আসরের সেমিতে খেলার স্বপ্নের সলিলসমাধি ঘটলো ভ্লাদিমির পুতিনের দেশের। আর এর মধ্য দিয়ে ১৯৯৮ সালের পর সেকেন্ড সেমি ফাইনালের টিকিট পেল ক্রোয়েশিয়া।


সেমিফাইনালে ওঠার লড়াইয়ে শোচির ফিশ্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় রাশিয়া-ক্রোয়েশিয়া। শুরু থেকে মাঝমাঠের দখল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করে ক্রোয়েশিয়া। সেখানে উইং দিয়ে একই কাজটা করে যায় রাশিয়া। তবে প্রথম সুযোগ পায় ক্রোয়াটরা। ১৮ মিনিটে ডি বক্সের একেবারে সামনে ফ্রি কিক পায় তারা। কিন্তু তা থেকে গোল আদায় করতে পারেননি ইভান রাকিতিচ।


পরে আক্রমণের গতি বাড়ায় রাশিয়া। ফলে সাফল্যও পায় স্বাগতিকরা। ৩১ মিনিটে বুলেটগতির দূরপাল্লার শট জালে জড়ান ডেনিশ চেরিশেভ। এতে স্কোরলাইন হয় রাশিয়া ১-০ ক্রোয়েশিয়া। এটি এ গোলমেশিনের এবারের বিশ্বকাপে চতুর্থ গোল।


পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে ক্রোয়েশিয়া। একের পর এক আক্রমণ করেন মড্রিচরা। তাদের প্রচেষ্টা আলোর মুখও দেখে। ৩৯ মিনিটে মারিও মানজুকিচের অসাধারণ কাটব্যাক থেকে দুর্দান্ত হেডে নিশানাভেদ করেন আন্দ্রেজ ক্রামারিচ। এতে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। প্রথমার্ধের বাঁশি বাজার আগে আর কোনো দলই গোলমুখ খুলতে পারেনি।


বিরতির পর আপ অ্যান্ড ডাউনে এগিয়ে চলে খেলা। একবার রাশিয়া আক্রমণে উঠে তো আরেকবার ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধে বেশ কটি সুযোগও পায় উভয় দল। তবে কেউই কাঙ্ক্ষিত সাফল্য পায়নি। ফলে ১-১ সমতাতেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।


ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এখানেও অ্যাটাক-কাউন্টার অ্যাটাকে জমে উঠে খেলা। ১০০ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে ক্রোয়েশিয়াকে লিড এনে দেন দোমাগোজ ভিদা। ব্যাকফুটে চলে গিয়ে গোল পেতে ঝটিকা অভিযান চালায় রাশিয়া। অবিশ্বাস্যভাবে গোলের দেখাও পায় তারা। ১১৫ মিনিটে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করে রুশ সমর্থকদের উল্লাসে মাতান মারিও ফার্নান্দেজ।


এসময়ে ব্যবধান ২-২ হওয়ায় ম্যাচ নিষ্পত্তির জন্য দ্বারস্থ হতে হয় টাইব্রেকার নামক ভাগ্যের। যেখানে জিতে যায় ক্রোয়েশিয়া।আর নাটকীয়ভাবে ৪-৩ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলা রাশিয়ার।

User Comments

  • খেলাধুলা