২২ নভেম্বর ২০১৮ ১৪:৭:০৫
logo
logo banner
HeadLine
তফসিল ঘোষনা হলেই আকার ছোট হবে মন্ত্রীসভার * বদলে যাচ্ছে ঢাকা : দুই সিটিতে যুক্ত নতুন ১৬ ইউনিয়ন, উন্নয়নে ব্যয় হবে ৪ হাজার কোটি টাকা, তৈরি হচ্ছে মাস্টারপ্ল্যান * জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডে জয় পেল টাইগাররা * সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডেতে বাংলাদেশের সংগ্রহ ২৭১ * সমাবেশের অনুমতি না দেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের রিট * তরুণ প্রজন্মের জন্য নিজের বর্তমানকে উত্সর্গ করেছেন প্রধানমন্ত্রী * জামিন বাতিল, কারাগারে আমির খসরু * মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা * সব জেলাতেই বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী * ৭ দিন মইনুলের খবর বর্জনের আহ্বান নারী সাংবাদিকদের * মাসুদা ভাট্টির সাথে অশোভন আচরণে ৬২ সম্পাদক সিনিয়র সাংবাদিকের ক্ষোভ, মইনুলের প্রতি ক্ষমা চাওয়ার দাবী * মায়ের পাশেই নচিরনিদ্রায় শায়িত হলেন আইয়ুব বাচ্চু * এখনও চূড়ান্ত হয়নি আওয়ামীলীগের মনোনয়ন * ঐক্যফ্রন্ট প্রথমে জনগনের কাছে না গিয়ে বিদেশিদের কাছে গেছে, নির্বাচনে জয়ী হলে কে প্রধানমন্ত্রী হবেন তা তারা নিজেরাও জানেন না - কাদের * নিজ শহরে আইয়ুব বাচ্চুর মরদেহ, শোকাহত ভক্তরা * সৌদি আরব থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী * সংসদ নির্বাচনের সময় শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থাকতে পারবেন না কোন প্রার্থী, স্বজন কিংবা দলীয় পদধারী ব্যক্তি! * ভারতে বিজয়া দশমীতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত কমপক্ষে ৬১ * শেখ হাসিনাই জাতীয় ঐক্যের প্রতীক, অভিভাবক * সৌদি আরবে থেকে রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী * মঈনুলকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার জন্য ১৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি * বিকল্পধারা থেকে প্রেসিডেন্ট, মহাসচিব ও যুগ্মমহাসচিব বহিষ্কার * চৈতন্যগলি কবরস্থানে মায়ের পাশেই শায়িত হবেন আইয়ুব বাচ্চু * ৩০ অক্টোবরের পর তফসিল যে কোন দিন * বাংলাদেশের উন্নয়নে আমিও অংশীদার হতে চাই : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান * মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী * রুপালী গিটার ফেলে চিরতরে চলে গেলেন সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু * শেখ রাসেলের জন্মদিন আজ * শেখ হাসিনার উন্নয়নের খন্ডচিত্র * জাফরুল্লাহ ও মইনুল *
     06,2018 Monday at 12:14:51 Share

নামতে শুরু করেছে বাস,সড়কে যাত্রীর তুলনায় অপ্রতুল পরিবহন

নামতে শুরু করেছে বাস,সড়কে যাত্রীর তুলনায় অপ্রতুল পরিবহন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে নিরাপত্তার কারণ দেখিয়ে গত কয়েকদিন ধরে পরিবহন মালিক শ্রমিকদের অঘোষিত ধর্মঘট শেষে রাস্তায় বাস নামতে শুরু করেছে। তবে তা প্রয়োজনের তুলনায় খুবই কম। গণপরিবহন সঙ্কটে আজও অফিস ও বিভিন্ন গন্তব্যে যেতে দুর্ভোগ পোহাচ্ছেন নগরবাসীরা।


সোমবার সকালে ঢাকার বিভিন্ন মোড়ে বহু মানুষকে যানবাহনের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। বাসে উঠতে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে অফিসগামী যাত্রীদের।


গাবতলী, মহাখালী, সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচলও শুরু হয়েছে বলে পরিবহন মালিকরা জানিয়েছেন।


বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ রবিবার রাতে জানিয়েছিলেন, সারা দেশের পরিস্থিতি এখন তাদের কাছে নিরাপদ বলেই মনে হচ্ছে। এ কারণে মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সোমবার সকাল থেকে ঢাকাসহ সারাদেশে বাস চলাচল শুরুর সিদ্ধান্ত নিয়েছেন তারা।


সকালে গুলিস্তান- নতুনবাজার রুটের বন্ধু পরিবহনের মিনিবাসের সংখ্যাও গত কয়েক দিনের তুলনা বেশি দেখা গেছে। উত্তরা, আবদুল্লাহপুর, মিরপুর, মোহাম্মদপুরেও বাস নেমেছে। তবে মগবাজার, মহাখালী, গুলশান এবং রামপুরা, বাড্ডার রাস্তায় বাস ছিল হাতে গোণা।


গত ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর পর রাজপথ অচল করে টানা আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভের মধ্যে বেশ কিছু গাড়ি ভাঙচুরের শিকার হয়।


এই পরিস্থিতিতে নিরাপত্তার কারণ দেখিয়ে সারাদেশে বাস চলাচল বন্ধ করে দেয় মালিক-শ্রমিকরা। বিভিন্ন স্থানে পরিবহন শ্রমিকদের সড়কে অবস্থান নিয়ে গাড়ি আটকাতেও দেখা যায়। ফলে যাত্রীদের পড়তে হয় ভোগান্তিতে।


গত আট দিন রাজধানীতে বিক্ষোভ-সংঘাতের পর সোমবার বেলা ১১টা পর্যন্ত কোথাও শিক্ষার্থীদের দেখা যায়নি। তবে বিভিন্ন মোড়ে বাড়তি পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে।

User Comments

  • জাতীয়