২২ নভেম্বর ২০১৮ ১৪:৭:৪৫
logo
logo banner
HeadLine
তফসিল ঘোষনা হলেই আকার ছোট হবে মন্ত্রীসভার * বদলে যাচ্ছে ঢাকা : দুই সিটিতে যুক্ত নতুন ১৬ ইউনিয়ন, উন্নয়নে ব্যয় হবে ৪ হাজার কোটি টাকা, তৈরি হচ্ছে মাস্টারপ্ল্যান * জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডে জয় পেল টাইগাররা * সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডেতে বাংলাদেশের সংগ্রহ ২৭১ * সমাবেশের অনুমতি না দেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের রিট * তরুণ প্রজন্মের জন্য নিজের বর্তমানকে উত্সর্গ করেছেন প্রধানমন্ত্রী * জামিন বাতিল, কারাগারে আমির খসরু * মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা * সব জেলাতেই বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী * ৭ দিন মইনুলের খবর বর্জনের আহ্বান নারী সাংবাদিকদের * মাসুদা ভাট্টির সাথে অশোভন আচরণে ৬২ সম্পাদক সিনিয়র সাংবাদিকের ক্ষোভ, মইনুলের প্রতি ক্ষমা চাওয়ার দাবী * মায়ের পাশেই নচিরনিদ্রায় শায়িত হলেন আইয়ুব বাচ্চু * এখনও চূড়ান্ত হয়নি আওয়ামীলীগের মনোনয়ন * ঐক্যফ্রন্ট প্রথমে জনগনের কাছে না গিয়ে বিদেশিদের কাছে গেছে, নির্বাচনে জয়ী হলে কে প্রধানমন্ত্রী হবেন তা তারা নিজেরাও জানেন না - কাদের * নিজ শহরে আইয়ুব বাচ্চুর মরদেহ, শোকাহত ভক্তরা * সৌদি আরব থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী * সংসদ নির্বাচনের সময় শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থাকতে পারবেন না কোন প্রার্থী, স্বজন কিংবা দলীয় পদধারী ব্যক্তি! * ভারতে বিজয়া দশমীতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত কমপক্ষে ৬১ * শেখ হাসিনাই জাতীয় ঐক্যের প্রতীক, অভিভাবক * সৌদি আরবে থেকে রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী * মঈনুলকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার জন্য ১৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি * বিকল্পধারা থেকে প্রেসিডেন্ট, মহাসচিব ও যুগ্মমহাসচিব বহিষ্কার * চৈতন্যগলি কবরস্থানে মায়ের পাশেই শায়িত হবেন আইয়ুব বাচ্চু * ৩০ অক্টোবরের পর তফসিল যে কোন দিন * বাংলাদেশের উন্নয়নে আমিও অংশীদার হতে চাই : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান * মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী * রুপালী গিটার ফেলে চিরতরে চলে গেলেন সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু * শেখ রাসেলের জন্মদিন আজ * শেখ হাসিনার উন্নয়নের খন্ডচিত্র * জাফরুল্লাহ ও মইনুল *
     08,2018 Wednesday at 17:28:01 Share

নাগরিকত্ব ইস্যুতে ফের বাংলাদেশকে আশ্বস্ত করল ভারত

নাগরিকত্ব ইস্যুতে ফের বাংলাদেশকে আশ্বস্ত করল ভারত

নাগরিকত্ব তালিকা নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে বাংলাদেশকে ফের আশ্বস্ত করল ভারত। দিল্লি সফররত ক্ষমতাসীন মহাজোটের শরীক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে বৈঠকে তাকে বিষয়টি নিয়ে আশ্বস্ত করেছেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর। সোমবার দুই মন্ত্রীর সঙ্গে তার এই বৈঠক হয়।


 


ভারতের দুই মন্ত্রীর দেয়া আশ্বাসের কথা নিজেই জানিয়েছেন নজিবুল বশর। মঙ্গলবার দিল্লিতে স্ট্র্যাটেজিক থিঙ্ক ট্যাঙ্ক অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এই তথ্য জানান তিনি। তিনি বলেন, ভারত সরকার আমাদের আশ্বস্ত করেছে নাগরিকত্ব ইস্যুতে বাংলাদেশ অস্বস্তিতে পড়ে ভারত এমন কিছুই করবে না।


 


এদিকে টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন সময়ে ভারতের দায়িত্বশীল পর্যায়ের ব্যক্তিদের নানারকম বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেন নজিবুর বশর। তিনি বলেছেন, আমাদের সবারেই মনে রাখা দরকার, বাংলাদেশের জন্য এই ইস্যুটা আবেগের। ভারতের দায়িত্বশীল ব্যক্তির যে কোনও বক্তব্যই আমাদের দেশে অনেক গুরুত্ব পেয়ে থাকে।


 


বাংলাদেশের নির্বাচনের আগে এই ইস্যুটি প্রভাব ফেলতে পারে উল্লেখ করে তিনি বলেন, ডিসেম্বরে আমাদের নির্বাচন। বিএনপি ও জামায়াত একইসঙ্গে জোটবদ্ধভাবে রাজনীতি করে। এ অবস্থায় মমতা ব্যানার্জিসহ অন্যদের বক্তব্য দুঃখজনক।


 


নিরাপত্তা ইস্যুতে দু’দেশের স্বার্থকে অভিন্ন আখ্যা দিয়ে মাইজভান্ডারী বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যে অভিন্নতা আছে। আমরা নিরাপদ থাকলে ভারতও নিরাপদ থাকবে।


 

User Comments

  • আরো