২১ আগস্ট ২০১৮ ১৪:৬:৩৩
logo
logo banner
HeadLine
কাল পবিত্র ইদ উল আযহা * কুরবানি কি ? কুরবানির গুরত্বপূর্ণ মাসয়ালা মাসায়েল * ২১ আগস্ট, রক্তাত্ত ২১ আগস্ট * তাকবীরে তাশরীক কি এবং কখন পড়তে হয় * বিমান বহরে যুক্ত হল বোয়িং ৭৮৭ 'আকাশবীণা' * কুরবানির জন্য সুস্থ ও ভালো পশু চেনার উপায় * আজ হজ, লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে আরাফাত ময়দান * সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সায়মা ওয়াজেদের কোনো আইডি নেই * চক্রান্ত চলছে, গোপন বৈঠক হচ্ছে, আমরাও প্রস্তুত আছি - কাদের * হজের আনুষ্ঠানিকতা শুরু : মিনায় যাচ্ছেন হাজিরা * খাগড়াছড়িতে ইউপিডিএফের সমাবেশ প্রাক্কালে সন্ত্রাসীদের গুলি, নিহত ৬ * কফি আনান আর নেই * মোটা তাজা কোরবানির পশু ও স্বাস্থ্য ঝুঁকি * গুজবই ভরসা , সরকার হটাতে বিরোধীদের অপচেষ্টা * নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেশ কিছু নির্দেশনা * ডাক্তাররা রোগীকে মেরে ফেলতে চান না, তারা অনেক ঝুঁকি নিয়ে কাজ করেন:প্রধানমন্ত্রী * জিলহজ মাসের আমলসমূহ * ডিসেম্বারের শেষ সপ্তাহে সংসদ নির্বাচন, তফসিল নবেম্বরের প্রথমে * সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় সন্দ্বীপের এক পিতা ৩ কন্যাসহ নিহত, মাতা ও ১ পুত্র আহত * বঙ্গবন্ধু সপরিবারে নিহতের সঙ্গে জিয়া জড়িত ছিল : শেখ হাসিনা * বাংলাদেশে আর কোনদিন খুনীদের রাজত্ব আসবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা * হেলিকপ্টারে পদ্মা সেতুর অগ্রগতি দেখছেন প্রধানমন্ত্রী * ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির মৃত্যু * দেশীয় গরুতে কোরবানি * বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য * সাগরে মৌসুমী নিম্নচাপ, ৩ নং সতর্ক সংকেত * সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু * বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * জিয়াই ছিলেন বঙ্গবন্ধু হত্যার মূল হোতা * মৃত্যুর মুখেও পিছু হটিনি - প্রধানমন্ত্রী *
     08,2018 Wednesday at 17:28:01 Share

নাগরিকত্ব ইস্যুতে ফের বাংলাদেশকে আশ্বস্ত করল ভারত

নাগরিকত্ব ইস্যুতে ফের বাংলাদেশকে আশ্বস্ত করল ভারত

নাগরিকত্ব তালিকা নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে বাংলাদেশকে ফের আশ্বস্ত করল ভারত। দিল্লি সফররত ক্ষমতাসীন মহাজোটের শরীক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে বৈঠকে তাকে বিষয়টি নিয়ে আশ্বস্ত করেছেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর। সোমবার দুই মন্ত্রীর সঙ্গে তার এই বৈঠক হয়।


 


ভারতের দুই মন্ত্রীর দেয়া আশ্বাসের কথা নিজেই জানিয়েছেন নজিবুল বশর। মঙ্গলবার দিল্লিতে স্ট্র্যাটেজিক থিঙ্ক ট্যাঙ্ক অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এই তথ্য জানান তিনি। তিনি বলেন, ভারত সরকার আমাদের আশ্বস্ত করেছে নাগরিকত্ব ইস্যুতে বাংলাদেশ অস্বস্তিতে পড়ে ভারত এমন কিছুই করবে না।


 


এদিকে টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন সময়ে ভারতের দায়িত্বশীল পর্যায়ের ব্যক্তিদের নানারকম বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেন নজিবুর বশর। তিনি বলেছেন, আমাদের সবারেই মনে রাখা দরকার, বাংলাদেশের জন্য এই ইস্যুটা আবেগের। ভারতের দায়িত্বশীল ব্যক্তির যে কোনও বক্তব্যই আমাদের দেশে অনেক গুরুত্ব পেয়ে থাকে।


 


বাংলাদেশের নির্বাচনের আগে এই ইস্যুটি প্রভাব ফেলতে পারে উল্লেখ করে তিনি বলেন, ডিসেম্বরে আমাদের নির্বাচন। বিএনপি ও জামায়াত একইসঙ্গে জোটবদ্ধভাবে রাজনীতি করে। এ অবস্থায় মমতা ব্যানার্জিসহ অন্যদের বক্তব্য দুঃখজনক।


 


নিরাপত্তা ইস্যুতে দু’দেশের স্বার্থকে অভিন্ন আখ্যা দিয়ে মাইজভান্ডারী বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যে অভিন্নতা আছে। আমরা নিরাপদ থাকলে ভারতও নিরাপদ থাকবে।


 

User Comments

  • জাতীয়