২১ আগস্ট ২০১৮ ১৪:৬:১৯
logo
logo banner
HeadLine
কাল পবিত্র ইদ উল আযহা * কুরবানি কি ? কুরবানির গুরত্বপূর্ণ মাসয়ালা মাসায়েল * ২১ আগস্ট, রক্তাত্ত ২১ আগস্ট * তাকবীরে তাশরীক কি এবং কখন পড়তে হয় * বিমান বহরে যুক্ত হল বোয়িং ৭৮৭ 'আকাশবীণা' * কুরবানির জন্য সুস্থ ও ভালো পশু চেনার উপায় * আজ হজ, লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে আরাফাত ময়দান * সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সায়মা ওয়াজেদের কোনো আইডি নেই * চক্রান্ত চলছে, গোপন বৈঠক হচ্ছে, আমরাও প্রস্তুত আছি - কাদের * হজের আনুষ্ঠানিকতা শুরু : মিনায় যাচ্ছেন হাজিরা * খাগড়াছড়িতে ইউপিডিএফের সমাবেশ প্রাক্কালে সন্ত্রাসীদের গুলি, নিহত ৬ * কফি আনান আর নেই * মোটা তাজা কোরবানির পশু ও স্বাস্থ্য ঝুঁকি * গুজবই ভরসা , সরকার হটাতে বিরোধীদের অপচেষ্টা * নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেশ কিছু নির্দেশনা * ডাক্তাররা রোগীকে মেরে ফেলতে চান না, তারা অনেক ঝুঁকি নিয়ে কাজ করেন:প্রধানমন্ত্রী * জিলহজ মাসের আমলসমূহ * ডিসেম্বারের শেষ সপ্তাহে সংসদ নির্বাচন, তফসিল নবেম্বরের প্রথমে * সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় সন্দ্বীপের এক পিতা ৩ কন্যাসহ নিহত, মাতা ও ১ পুত্র আহত * বঙ্গবন্ধু সপরিবারে নিহতের সঙ্গে জিয়া জড়িত ছিল : শেখ হাসিনা * বাংলাদেশে আর কোনদিন খুনীদের রাজত্ব আসবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা * হেলিকপ্টারে পদ্মা সেতুর অগ্রগতি দেখছেন প্রধানমন্ত্রী * ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির মৃত্যু * দেশীয় গরুতে কোরবানি * বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য * সাগরে মৌসুমী নিম্নচাপ, ৩ নং সতর্ক সংকেত * সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু * বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * জিয়াই ছিলেন বঙ্গবন্ধু হত্যার মূল হোতা * মৃত্যুর মুখেও পিছু হটিনি - প্রধানমন্ত্রী *
     10,2018 Friday at 06:23:00 Share

'জুডিসিয়াল ক্যু'র খায়েশ , ড. কামাল চেয়েছিলেন সিনহাকে দিয়ে কাজটি সারতে - আইনমন্ত্রী

'জুডিসিয়াল ক্যু'র খায়েশ , ড. কামাল চেয়েছিলেন সিনহাকে দিয়ে কাজটি সারতে - আইনমন্ত্রী

জনকন্ঠ :: আইনমন্ত্রী আনিসুল হক দাবি করেছেন, পদত্যাগী প্রধান বিচারপতি এস কে সিনহাকে দিয়ে ‘জুডিসিয়াল ক্যু’ ঘটিয়ে কামাল হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করতে চেয়েছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আলোচনা সভার বক্তব্যে এই দাবি করেন তিনি। শ্রীলঙ্কা, পকিস্তান, নেপালের উদাহরণ দিয়ে আইনমন্ত্রী বলেন, ‘প্রথমেই হলো এখন কী করা, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন করেই ফেলছে। প্রথম ষড়যন্ত্র হলো কিভাবে একটা জুডিসিয়াল ক্যু করে প্রধানমন্ত্রী থেকে শেখ হাসিনাকে সরানো যায়।’ আমাদের এখানে প্রাক্তন প্রধান বিচারপতি সিনহা সাহেবকে নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, তাদের সকলের নাম কিন্তু আমরা জানি। আপনারা তো চিনবেনই, ড. কামাল হোসেনকে আপনারা চেনেন নাÑ আর কী?


বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে ও সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঞ্চালনায় এই আলোচনা সভায় আরও বক্তব্য দেন সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, আব্দুল বাসেত মজুমদার, এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, নজিবুল্লাহ হিরু, প্রসিকিউটর মোখলেছুর রহমান বাদল প্রমুখ।


তুরিন আফরোজের বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়ে ॥ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রসিকিউটর তুরিন আফরোজের বিরুদ্ধে তদন্ত কমিটি যে কাজ করছে তা শীঘ্রই শেষ হবে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে কমনওয়েলথ মহাসচিব প্রেট্টিসিয়া স্কটল্যান্ডের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় আইনমন্ত্রী বলেন, ‘তদন্ত চলাকালীন যদি কথা বলি, তাহলে তদন্ত প্রভাবিত হতে পারে। সেজন্য এ বিষয়ে কোন কথা বলব না। তদন্ত কবে শেষ হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় বেশি দিন লাগবে না।’


কমনওয়েলথ মহাসচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা দু জনই একমত হয়েছি, কমনওয়েলথের ৫৩ দেশ একসঙ্গে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান তৈরি করতে পারব। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি। আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। সম্প্রতি ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেশনসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি। উনি (প্রেট্টিসিয়া স্কটল্যান্ড) আমাদের দেশের বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকা-ে অত্যন্ত সন্তুষ্ট। উনি অনুরোধ করেছেন, শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে, দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন কমনওয়েলথের বাকি দেশগুলোর সঙ্গে শেয়ার করি। সেটার ব্যবস্থা করার চেষ্টা উনি করবেন, বলেন আইনমন্ত্রী। গত নবেম্বরে মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজের বিরুদ্ধে তিনটি অভিযোগ ওঠে। সেগুলো হলো আসামি ওয়াহিদুল হকের সঙ্গে গোপন বৈঠক, মামলার নথি তার কাছে হস্তান্তর ও মামলার মেরিট নিয়ে কথা বলা। অভিযোগের প্রমাণ ও অডিও রেকর্ড আইন মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করেন ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় তুরিন আফরোজকে ট্রাইব্যুনালের সব মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। ওয়াহিদুল হককে গ্রেফতারের আগে গত নবেম্বর তুরিন আফরোজ প্রথমে তাকে টেলিফোন করে দেখা করার সময় চান। এরপর একটি হোটেলে ওয়াহিদুল হকের সঙ্গে গোপন বৈঠক করেন তিনি। এ সংক্রান্ত দুটি অডিও-রেকর্ড পুলিশের মাধ্যমে তদন্ত সংস্থার হাতে এলে তা চীফ প্রসিকিউটরকে হস্তান্তর করা হয়। অডিও-রেকর্ড দুটি ওয়াহিদুল হক গ্রেফতার হওয়ার পর তার মোবাইল ফোনে পাওয়া যায়।

User Comments

  • মিডিয়া