১৫ নভেম্বর ২০১৮ ১৭:০:১৮
logo
logo banner
HeadLine
সম্প্রচার কমিশন গঠনে আইনের খসড়া অনুমোদন * ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনসহ সাত দফা দাবি সম্পাদক পরিষদের * ভ্রুন হত্যা বন্ধে জিরো টলারেন্স ও হত্যাকারীদের কঠোর শাস্তির আওতায় আনার কড়া নির্দেশ, তদন্তে গড়িমসি করলে শাস্তি * অসহায় বিএনপির ঐক্য প্রক্রিয়াই শেষ ভরসা * কামালের নেতৃত্বে ঐক্য বিএনপি-জামাতের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র : মান্না-মাহি চৌধুরীর ফোনালাপ ফাঁস * খুনীদের সঙ্গে ঐক্য করেছেন ড. কামাল হোসেন গং, - পদ্মাসেতু র কর্মযজ্ঞ দেখতে গিয়ে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী * দেশে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০ * সেতুর নামফলক উন্মোচন ও রেলসংযোগ নির্মাণ কাজের উদ্বোধন করতে আজ পদ্মাসেতু এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী * বৃষ্টি আর জোয়ারে চট্টগ্রামের নিচু এলাকায় জলাবদ্ধতা * পাহাড় ও দেয়াল ধ্বসে চট্টগ্রামে নিহত ২ * বি চৌধুরীকে বাদ দিয়ে বিএনপির সঙ্গে নিয়ে কামাল-মান্নার জোট * সমুদ্রবন্দরসমূহে ৩ নং সতর্ক সংকেত বহাল, দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস * বাংলাদেশ জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের সদস্য নির্বাচিত * সেনাপ্রধান সম্পর্কে স্মরণকালের ভয়াবহ আজগুবি মিথ্যা তথ্য হাজির করেছেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডাঃ জাফরুল্লাহ চৌধুরী * বিশ্ব জুড়ে আগামী ৪৮ ঘণ্টা বন্ধ থাকতে পারে ইন্টারনেট * বৃষ্টিসহ দমকা ও ঝড়ো হাওয়ার সম্ভাবনা, ৩ নং সতর্ক সংকেত * তফসিলের প্রস্তাব নিয়ে বঙ্গভবনে যাচ্ছে ইসি * ৮০ ভাগ ট্যাপের পানিতে ক্ষতিকর ই-কোলাই ব্যাক্টেরিয়া * আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি, ৩ নং সতর্ক সংকেত * ক্রমশ দুর্বল হয়ে পড়ছে তিতলি, বন্দরসমূহে সংকেত কমিয়ে ৩ * ড. কামাল এখন তারেকের গডফাদার * জনপ্রিয়রাই পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন, বাদ পড়বে অর্ধশত মন্ত্রী-এমপি * ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড হিসেবে তারেকের সর্বোচ্চ শাস্তি দাবি * উড়িষ্যা ও অন্ধ্র উপকূল অতিক্রম করতে শুরু করেছে ঘূর্ণিঝড় 'তিতলি * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : বাবর পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদন্ড, তারেক হারিচসহ ১৭ জনের যাবজ্জীবন * আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি, ঘূর্ণিঝড় 'তিতলি' র প্রভাবে সমুদ্র বন্দরে ৪ নম্বর সর্তকতা * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ * ঘূর্ণিঝড় 'তিতলি'র প্রভাবে সাগর উত্তাল, ২ নং দূরবর্তী হুঁশিয়ারী সংকেত * একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কাল * কার্যকর হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনসহ ৬টি বিল, রাষ্ট্রপতির স্বাক্ষর *
     01,2018 Monday at 17:53:11 Share

সন্দ্বীপের এসএসসি ব্যাচ ৮৮-৮৯' এর আনন্দ আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

সন্দ্বীপের এসএসসি ব্যাচ ৮৮-৮৯' এর আনন্দ আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

বন্ধুত্বে বাঁচার আহবানে সন্দ্বীপ উপজেলার ১৯৮৮ ও ১৯৮৯ সালের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংগঠন ‘এসো বাঁচি বন্ধুত্বে, ব্যাচ ৮৮-৮৯ সন্দ্বীপ’ এর আয়োজনে আনন্দ আড্ডা ও নৈশভোজ গত ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর হলি ফেইম রেষ্টুরেন্ট এ অনুষ্ঠিত হয়।


সন্ধ্যা ৭:১০ মিনিটে গাজী মোঃ আনিসুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়।সাগর শাহনেওয়াজ এর উপস্হাপনায় অকাল প্রয়াত ক্লাচমেট দের উদ্দেশ্যে শোক প্রস্তাব গৃহিত হয় এবং তাদের আত্মার মাগফেরাত ও সদগতি কামনা করে দোয়া পরিচালনা করে গাজী মোঃ আনিসুর রহমান।



সমবেত কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার পরপরই উদ্বোধনী সঙ্গীত "পুরানো সেই দিনের কথা ভুলবি কিরে হায়; ও সেই চোখের দেখা,প্রাণের কথা, সে কি ভোলা যায়" পরিবেশন করে গায়ক বন্ধু সাগর শাহনেওয়াজ।


সমন্বয়ক মোঃ আনোয়ার হোসেন মিলন তার বক্তব্যে সন্দ্বীপ ও ঢাকা সহ দুর দূরান্ত থেকে আগত সকল বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি ফোরাম গঠনের প্রেক্ষাপট, উদ্দেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন এবং একে এগিয়ে নিতে সকলের মতামত, পরামর্শ ও আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন।



এরপর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে শেখ আলমগীর শাহনেওয়াজ সাগর,আকতার জামান শাহীন, মোঃ তৈমুর হোসেন মিঠু, মোঃ সেরাজ বিল্লাহ, মোঃ সাজ্জাদ হোসেন লোহানী, গাজী মোঃ আনিসুর রহমান, গোলাম সরওয়ার্দী বিপ্লব, মোঃ আতাউল আজিম পারভেজ, মোঃ আব্দুল হান্নান, মিঃ সমর রায় কে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়।



এই পর্যায়ে চির সবুজ বন্ধু আকতার জামান শাহীন এর উপস্হাপনায় বক্তব্য এবং স্মৃতিচারণের ফাঁকে ফাঁকে গান ও ফান চলতে থাকে।


প্রানের টাণে এসে বন্ধুরা মন খুলে জমানো কথা বলে ও আড্ডা দেয়। কিছু সময়ের জন্য তারা যেন কৈশরে ফিরে যায়।


বক্তব্য রাখে রাজিবুল আহসান সুমন, এডঃ আকবর মাহমুদ বাবর, মনিরুজ্জামান চৌধুরী,ইকবাল করিম নিশান, মোঃ জাফর উল্ল্যাহ টিটু, শওকত আকবর, আবুল খায়ের, ডাঃ শামস মোঃ নোমান, মোশাররফ হোসেন দিদার, ছুপিয়ান মানিক, সৈয়দ মাহমুদ হাসান,
ইসমাইল ফরিদ, কানিজ ফারহানা সুমি, মোঃ নাছির উদ্দিন, আবুল হোসেন চৌধুরী,কাজী নওশাদ, মোঃ ইফতেখার আলম প্রমুখ।


আলোচনায় সকলে ঐক্যবদ্ধ, পারস্পরিক সহমর্মী এবং সামাজিক সচেতন থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।


সাগর শাহনেওয়াজ দরদী কন্ঠে ভুপেন হাজারিকার জীবনমূখী গান "আজ জীবন খুঁজে পাবি ছুটে ছুটে আয়" সহ একে একে ছয়টি গান চমৎকার ভাবে গেয়ে শোনায়। মোঃ রুবাইয়াত মিষ্টি কন্ঠে দুইটি গান করে। শামস মোঃ নোমান এর ধামাকা পরিবেশনা "তোমাকে চাই আমি আরো কাছে"দারুন লেগেছে। ফরহাদ আব্বাস মনের মাধুরী মিশিয়ে মুজিব পরদেশীর "আমি কেমন করে পত্র লিখি রে বন্ধু গ্রাম পোষ্ট অফিস নাই জানা" গেয়ে শোনায়। সুফি বন্ধু গাজী আনিস একটি লালন গীতি এবং কাজী নওশাদ একটি গান পরিবেশন করে।



অনুষ্ঠানে শিল্পী বন্ধুদের গানে চমৎকার ও অনবদ্য ভাবে বাশিঁ বাজিয়েছেন "ইত্যাদি" খ্যাত বাবুল দাদা, তবলায় সিটিভি'র দিলীপ দাদা এবং বেন্জু'য় সুমন।


অনুষ্ঠানে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ৭৪ জন বন্ধু অংশ গ্রহন করেন।


নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন