১৬ ফেব্রুয়ারী ২০১৯ ২০:২:১৪
logo
logo banner
HeadLine
ইয়াবাকারবারিদের আত্মসমর্পণ: সাড়ে তিন লাখ ইয়াবা ও ৩০ অস্ত্র জমা * প্রধানমন্ত্রীকে ৯৮ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, আন্তর্জাতিক সংস্থার অভিনন্দন * বিলুপ্তি ও ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে জামায়াত ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক * বঙ্গবন্ধুকে মুছে ফেলে খুবই চালাকির সঙ্গে ভাষা আন্দোলনের ইতিহাস বিকৃত করা হয়েছিল * দ্রুতগতিতে চলছে ১০ মেগা প্রকল্প ও ১০০ অর্থনৈতিক অঞ্চলের নির্মাণকাজ * ভবিষ্যতে তরুণদের সুযোগ করে দিতে চাই - শেখ হাসিনা * একদিন আগেই শুরু হল বিশ্ব এজতেমা * ছয় দিনের সফরে প্রধানমন্ত্রী আজ জার্মানি যাচ্ছেন * ২৮ দিনে জমির নামজারি , সর্বোচ্চ ৫৩ দিনে নক্সা অনুমোদন, ভবন নির্মাণে বীমা বাধ্যতামুলক * ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত দেশ গড়তে চাই - প্রধানমন্ত্রী * ঠাকুরগাঁওয়ে বিজিবি গ্রামবাসী সংঘর্ষ, নিহত চার * কর্ণফুলী টানেল : চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন * ১১ মার্চ ডাকসু নির্বাচন * 'জয় বাংলা' মুক্তিযুদ্ধের স্লোগান, বীর বাঙালীর স্লোগান * সব হজযাত্রায় খরচ বেড়েছে * ডাকসু'র তফসিল আজ * অল্প জমি ও মাটি ছাড়া সবজি, ফুল, ফল উৎপাদনের প্রযুক্তিকে চাষী পর্যায়ে নিয়ে যান - কৃষিমন্ত্রী * আরও ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীর নাম ঘোষণা * রোহিঙ্গাদের জন্য নিরাপদ বাসস্থান চায় ঢাকা * হিন্দুকুশের বরফ দ্রুত গলছে : ভেসে যাবে দশ নদীর অববাহিকা , বিপন্ন হবে ২শ' কোটি লোক * উপজেলা নির্বাচনে ৮৭ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করল আওয়ামীলীগ, ভাইস চেয়ারম্যান প্রার্থীতা থাকবে উন্মুক্ত * জাতীয় সংসদের সংরক্ষিত আসনে আওয়ামী লীগের ঘোষনা * শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে আজ * দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবে রূপ দিতে হবে * সব ধরনের কোচিং বাণিজ্য বন্ধে সরকারের নীতিমালা বৈধ: হাইকোর্ট * সন্দ্বীপ-চট্টগ্রাম ব্রিজ নির্মাণের সম্ভাব্যতা যাচাই ও সন্দ্বীপে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় স্থাপনের আহবান জানালেন প্রধানমন্ত্রী * ২১ গুণীজনের ২১শে পদক লাভ * দুদকের ৩৩ মামলায় ৩৮৪ বছর কারাদণ্ড হয়েছিল নির্দোষ জাহালমের! * প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে - প্রধানমন্ত্রী * সব ধরনের মামলা দ্রুত নিষ্পত্তি করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী *
     01,2018 Monday at 17:53:11 Share

সন্দ্বীপের এসএসসি ব্যাচ ৮৮-৮৯' এর আনন্দ আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

সন্দ্বীপের এসএসসি ব্যাচ ৮৮-৮৯' এর আনন্দ আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

বন্ধুত্বে বাঁচার আহবানে সন্দ্বীপ উপজেলার ১৯৮৮ ও ১৯৮৯ সালের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংগঠন ‘এসো বাঁচি বন্ধুত্বে, ব্যাচ ৮৮-৮৯ সন্দ্বীপ’ এর আয়োজনে আনন্দ আড্ডা ও নৈশভোজ গত ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর হলি ফেইম রেষ্টুরেন্ট এ অনুষ্ঠিত হয়।


সন্ধ্যা ৭:১০ মিনিটে গাজী মোঃ আনিসুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়।সাগর শাহনেওয়াজ এর উপস্হাপনায় অকাল প্রয়াত ক্লাচমেট দের উদ্দেশ্যে শোক প্রস্তাব গৃহিত হয় এবং তাদের আত্মার মাগফেরাত ও সদগতি কামনা করে দোয়া পরিচালনা করে গাজী মোঃ আনিসুর রহমান।



সমবেত কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার পরপরই উদ্বোধনী সঙ্গীত "পুরানো সেই দিনের কথা ভুলবি কিরে হায়; ও সেই চোখের দেখা,প্রাণের কথা, সে কি ভোলা যায়" পরিবেশন করে গায়ক বন্ধু সাগর শাহনেওয়াজ।


সমন্বয়ক মোঃ আনোয়ার হোসেন মিলন তার বক্তব্যে সন্দ্বীপ ও ঢাকা সহ দুর দূরান্ত থেকে আগত সকল বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি ফোরাম গঠনের প্রেক্ষাপট, উদ্দেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন এবং একে এগিয়ে নিতে সকলের মতামত, পরামর্শ ও আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন।



এরপর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে শেখ আলমগীর শাহনেওয়াজ সাগর,আকতার জামান শাহীন, মোঃ তৈমুর হোসেন মিঠু, মোঃ সেরাজ বিল্লাহ, মোঃ সাজ্জাদ হোসেন লোহানী, গাজী মোঃ আনিসুর রহমান, গোলাম সরওয়ার্দী বিপ্লব, মোঃ আতাউল আজিম পারভেজ, মোঃ আব্দুল হান্নান, মিঃ সমর রায় কে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়।



এই পর্যায়ে চির সবুজ বন্ধু আকতার জামান শাহীন এর উপস্হাপনায় বক্তব্য এবং স্মৃতিচারণের ফাঁকে ফাঁকে গান ও ফান চলতে থাকে।


প্রানের টাণে এসে বন্ধুরা মন খুলে জমানো কথা বলে ও আড্ডা দেয়। কিছু সময়ের জন্য তারা যেন কৈশরে ফিরে যায়।


বক্তব্য রাখে রাজিবুল আহসান সুমন, এডঃ আকবর মাহমুদ বাবর, মনিরুজ্জামান চৌধুরী,ইকবাল করিম নিশান, মোঃ জাফর উল্ল্যাহ টিটু, শওকত আকবর, আবুল খায়ের, ডাঃ শামস মোঃ নোমান, মোশাররফ হোসেন দিদার, ছুপিয়ান মানিক, সৈয়দ মাহমুদ হাসান,
ইসমাইল ফরিদ, কানিজ ফারহানা সুমি, মোঃ নাছির উদ্দিন, আবুল হোসেন চৌধুরী,কাজী নওশাদ, মোঃ ইফতেখার আলম প্রমুখ।


আলোচনায় সকলে ঐক্যবদ্ধ, পারস্পরিক সহমর্মী এবং সামাজিক সচেতন থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।


সাগর শাহনেওয়াজ দরদী কন্ঠে ভুপেন হাজারিকার জীবনমূখী গান "আজ জীবন খুঁজে পাবি ছুটে ছুটে আয়" সহ একে একে ছয়টি গান চমৎকার ভাবে গেয়ে শোনায়। মোঃ রুবাইয়াত মিষ্টি কন্ঠে দুইটি গান করে। শামস মোঃ নোমান এর ধামাকা পরিবেশনা "তোমাকে চাই আমি আরো কাছে"দারুন লেগেছে। ফরহাদ আব্বাস মনের মাধুরী মিশিয়ে মুজিব পরদেশীর "আমি কেমন করে পত্র লিখি রে বন্ধু গ্রাম পোষ্ট অফিস নাই জানা" গেয়ে শোনায়। সুফি বন্ধু গাজী আনিস একটি লালন গীতি এবং কাজী নওশাদ একটি গান পরিবেশন করে।



অনুষ্ঠানে শিল্পী বন্ধুদের গানে চমৎকার ও অনবদ্য ভাবে বাশিঁ বাজিয়েছেন "ইত্যাদি" খ্যাত বাবুল দাদা, তবলায় সিটিভি'র দিলীপ দাদা এবং বেন্জু'য় সুমন।


অনুষ্ঠানে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ৭৪ জন বন্ধু অংশ গ্রহন করেন।


নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন