১৭ নভেম্বর ২০১৮ ৯:৪:৩৩
logo
logo banner
HeadLine
সোমবারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত, এক সপ্তাহের মধ্যে জোটের আসন ভাগাভাগি * অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে ঐক্যফ্রন্ট * নভেম্বরের শেষে ঝেঁকে বসতে পারে শীত * কাল ১৪ দলের সভা * মনোনয়ন চূড়ান্ত করার মূল আলোচনা এখনো শুরু হয়নি, চলছে জরিপ রিপোর্ট বিশ্লেষন - ওবায়দুল কাদের * মুক্তি পেল 'হাসিনা: অ্যা ডটারস টেল' ডকু চলচিত্র * সন্দ্বীপে জাতীয় গ্রীডের বিদ্যুৎ সঞ্চালন শুরু * দলীয় নেতা-কর্মীদের জন্য নির্বাচন উৎসব নয়, পরীক্ষা * সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা * 'ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার' - মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী * বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'গাজা', ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত * এক আসনেই ৫২ মনোনয়ন,৭টিতে ১টি করে, আওয়ামীলীগের মোট ফরম বিক্রি ৪০২৩ * বংগবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার মধ্য দিয়ে সন্দ্বীপের মনোনয়ন প্রত্যাশীরা একত্র হয়ে ফরম জমা দিলেন * আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার কাল * ৭ দিন পেছালো নির্বাচন, ৩০ ডিসেম্বর ভোট * অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা সরকারের উদ্দেশ্য - প্রধানমন্ত্রী * আওয়ামীলীগের মনোনয়ন ফরম নেয়া ও জমা শেষ হচ্ছে আজ , ১৪ নভেম্বার সকালে সাক্ষাতকার * শেখ হাসিনার অধীনেই নির্বাচনে সব দল ও জোট, স্বাগত জানালেন তিনি * সাকিবকে খেলা চালিয়ে যেতে বললেন প্রধানমন্ত্রী * ৬৮ শতাংশ তরুণ ভোটার শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তুষ্ট * মনোনয়ন না পেলে করণীয় নিয়ে অঙ্গীকার নিচ্ছে আওয়ামীলীগ,চলছে ফরম উৎসব, দুইদিনে ফরম কিনলেন ৩২০০ জন * ভোটে যাচ্ছে ঐক্যফ্রন্ট : বিএনপিসহ বৈঠকে সিদ্ধান্ত, আজ দুপুরে প্রেসক্লাবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত ঘোষণা * আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভা আজ * নির্বাচনে যাচ্ছে বিএনপি, ঘোষণা আজকালের মধ্যেই * বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী কার্যক্রম শুরু * আওয়ামীলীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ, সরগরম সভানেত্রীর কার্যালয় * নির্বাচন সামনে রেখে হার্ডলাইনে আইন শৃঙ্খলা বাহিনী , অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় কঠোর ব্যবস্থা * সরকার শুধু রুটিনওয়ার্ক করতে পারবে , আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেবে কমিশন * ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন * চট্টগ্রাম জেলা ও মহানগরের সাড়ে ৩ হাজার সন্ত্রাসী : বাঁশখালি ও সন্দ্বীপে রয়েছে অস্ত্র তৈরির একাধিক কারখানা , শীঘ্রই বিশেষ অভিযান *
     26,2018 Friday at 07:57:06 Share

সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২

সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২

সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নে একটি  অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃতরা হল অস্ত্র কারিগর সাইফুল (২৮) ও কারখানা মালিক কালা মনিরের স্ত্রী প্রিয়া বেগম (২১)।  গতকাল  বিকালে উপজেলার রহমতপুর ইউনিয়নের দলইপাড়া কালা মনির ওরফে কালা মইন্যার বাড়িতে পরিচালিত ওই অভিযানে অস্ত্রের পাশাপাশি ২০৫ পিচ ইয়াবাও উদ্ধার করেছে পুলিশ। কালা মইন্যা রহমতপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মৃত মো. নুর হোসেনের পালিত পুত্র।  এক সময় যুবদল করা রেঁস্তোরা শ্রমিক এই কালা মনির বর্তমানে ইউনিয়ন যুবলীগ সভাপতির দায়িত্ব পেয়েছে বলে স্থানীয় একটি সুত্র দাবী করেছে।

সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান জানান, দীর্ঘ দিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসায়ী মনির প্রকাশ কালা মঈন্যা এলাকায় ত্রাসের রাজত্ব চালিয়ে আসছিল। সে সন্দ্বীপ থানার তালিকাভুক্ত সন্ত্রাসী।  তাকে ধরার জন্য একাধিকবার অভিযান পরিচালিত হয়েছে,  গতকালও তার বাড়িতে অভিযান চালানো হয়, কিন্তু অভিযানের বিষয়টি টের পেয়ে সে পালিয়ে যায়। তার বাড়ি থেকে তার স্ত্রী প্রিয়া বেগম এবং তার সহযোগী ও অস্ত্র কারিগর সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার অস্ত্র কারখানা থেকে পাইপগান, শর্টগান ও বন্দুকসহ প্রায় ২০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম ও ইয়াবা জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন, কালা মঈন্যাকে গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত থাকবে। খুব শীঘ্রই তাকেও গ্রেফতার করা হবে। মাদক ও অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, কালা মনির ও সাইফুল যুবলীগ নেতা বাবলু হত্যা মামলার অন্যতম আসামি। মইন্যর বিরুদ্ধে সন্দ্বীপে করবানির হাটে আলোচিত ডাবল মার্ডারের মামলাও চলমান। এই কালা মনিরের নেতৃত্বেই একযোগে সন্দ্বীপ পৌরসভার ৫ কাউন্সিলরের বাড়িতে হামলা হয়েছিল। কালা মনিরের বিরুদ্ধে সন্দ্বীপ থানায় অস্ত্র, মাদক ও পুলিশের উপর হামলাসহ বিভিন্ন অপরাধের প্রায় ১০টির অধিক মামলা চলমান রয়েছে বলে জানান ওসি শাহাজাহান।


এর আগে কিছুদিন পুর্বেও কালা মনির গ্রেফতার হয়েছিল কালা মনির। পুলিশ সে সময় তার হেফাজতে থাকা অস্ত্রও উদ্ধার করে।  পরে জামিনে বেরিয়ে এসে পূর্বের মতো অপরাধে জড়িয়ে পড়ে  মনির।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন