১৭ জুন ২০১৯ ১৯:১৮:২৯
logo
logo banner
HeadLine
টিকে থাকার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে লিটন * ব্যাংকে টাকা আছে তবে লুটে খাওয়ার টাকা নেই: সংসদে প্রধানমন্ত্রী * সামনে দেশী-বিদেশী নানা চক্রান্ত ষড়যন্ত্র, ওসব মোকাবেলায় প্রস্তুত থাকুন - প্রধানমন্ত্রী * চট্টগ্রামে বিশ্বমানের সেবা নিয়ে আজ যাত্রা শুরু করছে ইম্পেরিয়াল হাসপাতাল * ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে না আনলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি * পত্রিকা-টিভির মালিকদের ঋণের খবর নিতে বললেন প্রধানমন্ত্রী * অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর * ২০৩০ সালের মধ্যে ৩ কোটি যুবকের কর্মসংস্থান করা হবে * নির্বাচনী ইশতেহার অনুযায়ী 'আমার গ্রাম আমার শহর' বাস্তবায়নে ৬৬২৩৪ কোটি টাকা * এই বাজেটে ধনী ও ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থ রক্ষা করছে সরকার: বিএনপি * এ বাজেট জনকল্যাণমুখী: বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী * ২০১৯-২০ বাজেট বক্তৃতায় দেশের অগ্রগতি ও উন্নয়নের ইতিবাচক কিছু তথ্য * একনজরে স্বাধীন বাংলাদেশের সকল বাজেট : ৭৮৬ কোটি থেকে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকা * যুবদের 'ব্যবসা উদ্যোগ' সৃষ্টিতে ১০০ কোটি টাকা * পুঁজিবাজারে বিনিয়োগকারীদের করমুক্ত আয়সীমা দ্বিগুন হল * পোশাক শিল্পে প্রণোদনা ২৮২৫ কোটি টাকা * আবারও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে * বাজেটে সবার জন্য পেনশন ব্যবস্থা * মুক্তিযোদ্ধাসহ ভাতা বাড়ল যাদের * করমুক্ত আয়ের সীমা থাকছে আগের মতোই * প্রবৃদ্ধির লক্ষ্য ৮ দশমিক ২০ * করদাতার সংখ্যা শিগগির এক কোটিতে নেওয়া হবে: অর্থমন্ত্রী * বাজেট কর্মমুখী, আছে কিছু হতাশাও * এডিপির জন্য বরাদ্দ ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকা * ১৮ বছরের কম বয়সীদের এনআইডি দেয়া হবে * এবারও সর্বোচ্চ বরাদ্দ শিক্ষা ও প্রযুক্তিতে * এই প্রথম প্রবাসীদের জন্য বীমা ও ২% প্রণোদনা * কালো টাকা সাদা করার সুযোগ বেড়েছে আরও * বিকেলে বাজেট-উত্তর প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন * বেতন-ভাতা-ভর্তুকি, সুদে বরাদ্দ ৬০ শতাংশ, উন্নয়নে ৪০ *
     21,2018 Friday at 10:20:49 Share

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে টাইগাররা। বৃহস্পতিবার টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১১ রান করেন সাকিব-লিটনরা। জবাবে চার বল বাকি থাকতেই ১৭৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ ভালোই খেলছিল। দলীয় ২২ রানে এভিন লুইসকে নিজের প্রথম শিকারে পরিণত করেন আবু হায়দার। এরপর হোপ ঝড় অব্যাহত ছিল। দলীয় ৫৯ রানে নিকোলাস পুরানকে (১৪) ফেরান সাকিব। দলীয় স্কোরে ৩ রান যোগ হতেই হোপের আশা ভেঙে দেন মিরাজ। আউট হওয়ার আগে হোপ ১৯ বল থেকে ছয়টি চারের মারে করেন ৩৬ রান।


এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন রোভম্যান পাওয়েল ও শিমরন হেটমায়ার। এগারতম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৮ রানে হেটমায়ারকে ফিরিয়ে জুটি ভাঙেন সাকিব। এরপর তার বলে পরাস্ত হয়ে একে একে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো, ক্রেইগ ব্র্যাথওয়েট ও ফ্যাবিয়ান অ্যালেন।


সবশেষ রোভম্যান পাওয়েল ও কিমো পলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। ওশান থমাসকে আউট ইনিংস সমাপ্তি টানেন মাহমুদউল্লাহ। পাওয়েল সর্বোচ্চ ৫০ ও শাই হোপ ৩৬ রান করেন। ২০ রান খরচায় সাকিব নেন ৫টি উইকেট।


এর আগে লিটনের লিটন, সাকিব ও মাহমুদউল্লাহ’র নৈপুণ্যে বাংলাদেশ ৪ উইকেটে ২১১ রান করে। দলের পক্ষে ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে সর্বোচ্চ ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন দাস।


মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান। এছাড়া ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করেছেন সৌম্য সরকার।


এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। আর ওয়ানডেতে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা।

User Comments

  • খেলাধুলা