২৯ মার্চ ২০২০ ১৯:৯:৪৯
logo
logo banner
HeadLine
''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস * করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র * করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায় * 'স্পন্দন', দেশের প্রথম কৃত্রিম শ্বাসপ্রশ্বাস যন্ত্র * আজ নতুন কেউ আক্রান্ত হন নি, সুস্থ হয়েছেন ৪ জন * পুলিশকে বিনয়ী ও সহিষ্ণু হওয়ার নির্দেশ আইজিপির * আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি সাহায্য করি - সেনাবাহিনীর বার্তা, * মসজিদে নামাজ সাময়িক বন্ধ রাখা যাবে : আল আজহারের ফতোয়া * প্রাণঘাতী করোনা রোধে মসজিদে মুসল্লি সীমিত রাখার অনুরোধ ইফা'র * ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত * দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৪ * করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ * কোভিড-১৯ এর উৎপত্তি ও বাহক * করোনা ভাইরাস মোকাবেলার সহজ প্রতিরোধ কঠিন করোনা বাংলাদেশ! * দেশে করোনা আক্রান্ত আরও ৫ জন * ৭১ বছর বয়সী প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত * মানুষকে রক্ষা করা সর্বোচ্চ অগ্রাধিকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা * চট্টগ্রামে করোনা সংক্রমণ পরীক্ষা শুরু * ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ * মানবিক দিক বিবেচনা করে সাজা ৬ মাস স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দিল সরকার * জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী * ১৯৭ দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা, দেশে আজ কোন আক্রান্ত নেই * বিদেশফেরতরা কোথায় আছেন তা থানায় না জানালে ব্যবস্থা * আজ ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস * আজ মধ্যরাত থেকে ২১ দিনের লকডাউনে ভারত, ঘোষণা মোদির * ৪ এপ্রলি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ হল * মানবিক বিবেচনায় শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত, মুক্তি পাচ্ছেন তিনি * আজ থেকে নৌ চলাচল বন্ধ, ২৬ তারিখ থেকে বন্ধ হচ্ছে গণপরিবহন, চালু থাকছে পন্য পরিবহন * করোনা মোকাবিলায় নামলো সশস্ত্র বাহিনী * করোনা মোকাবেলায় কাল থেকে মাঠে নামছে সেনাবাহিনী *
     09,2019 Monday at 21:51:02 Share

নারীদের পর পুরুষ দলও এসএ গেমস ক্রিকেটে স্বর্ণ জিতলো

নারীদের পর পুরুষ দলও এসএ গেমস ক্রিকেটে স্বর্ণ জিতলো

নারী দলের পর সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণ জিতলো বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলও। আজ টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ৭ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। গতকাল নারীদের ফাইনালে শ্রীলংকাকে ২ রানে হারায় সালমা খাতুন-জাহানারা আলম-নিগার সুলতানারা।
নেপালের কীর্তিপুরে টস জিতে আজ প্রথমে বোলিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন শ্রীলংকার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও নিশান মাধুশকা। ৪ দশমিত ৪ ওভারেই ৩৬ রান তোলেন তারা। বাংলাদেশের পেসার সুমন খান শ্রীলংকার উদ্বোধনী জুটি ভাঙ্গেন। ১৬ রান করা মাধুশকাকে শিকার করেন তিনি।
এরপর একই ওভারে শ্রীলংকার দুই উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলে দেন ডান-হাতি পেসার হাসান মাহমুদ। ফলে ৪১ রানে ৩ উইকেট হারায় শ্রীলংকা। এই চাপ থেকে আর ঘুড়ে দাঁড়াতে পারেনি শ্রীলংকা। ফলে পুরো ২০ ওভার ব্যাট করে মাত্র ১২২ রানে অলআউট হয় লংকানরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আসান। এছাড়া নিশাঙ্কা ২২ করে ফিরেন। বাংলাদেশের হাসান ২০ রানে ৩ ও তানভীর ইসলাম ২৮ রানে ২ উইকেট নেন।
জবাবে ভালো শুর করেন বাংলাদেশের দুই ওপেনার সাইফ হাসান ও সৌম্য সরকার। বলের সাথে পাল্লা দিয়েই রান তুলছিলেন তারা। অষ্টম ওভারে দলীয় ৪৪ রানে ভাঙ্গে বাংলাদেশের প্রথম জুটি। ৪টি চারে ২৮ বলে ২৭ রান করে ফিরে যান সৌম্য।
সৌম্যর বিদায়ে ক্রিজে ওপেনার সাইফের সঙ্গী হন অধিনায়ক নাজমুল। জুটি বেঁধেই মারমুখী মেজাজ দেখান দু’জনে। তাতে বাংলাদেশের জয়ের পথ সহজ হয়ে যায়। দ্বিতীয় উইকেটে ২২ বলে ৩৯ রান যোগ করেন সাইফ-শান্ত।
৩টি চার ও ২টি ছক্কায় ৩০ বলে ৩৩ রান করে আউট হন সাইফ। তার বিদায়ে শান্ত’র সাথে জুটি বেঁধে বাংলাদেশকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন ইয়াসির আলি। কিন্তু দলের জয় থেকে ১৫ দূরে থাকতে আউট হন ইয়াসির। ১টি করে চার-ছক্কায় ১৬ বলে ১৯ রান করেন তিনি।
তবে আফিফ হোসেনকে নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শান্ত। ১১ বল বাকী রেখেই এসএ গেমসে স্বর্ণ জয় নিশ্চিত করে বাংলাদেশ।
২টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে অপরাজিত ৩৫ রান করেন শান্ত। ৭ বলে অপরাজিত ৫ রান করেন আফিফ।বাসস।

User Comments

  • খেলাধুলা