২৯ মার্চ ২০২০ ১৯:৯:২৩
logo
logo banner
HeadLine
''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস * করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র * করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায় * 'স্পন্দন', দেশের প্রথম কৃত্রিম শ্বাসপ্রশ্বাস যন্ত্র * আজ নতুন কেউ আক্রান্ত হন নি, সুস্থ হয়েছেন ৪ জন * পুলিশকে বিনয়ী ও সহিষ্ণু হওয়ার নির্দেশ আইজিপির * আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি সাহায্য করি - সেনাবাহিনীর বার্তা, * মসজিদে নামাজ সাময়িক বন্ধ রাখা যাবে : আল আজহারের ফতোয়া * প্রাণঘাতী করোনা রোধে মসজিদে মুসল্লি সীমিত রাখার অনুরোধ ইফা'র * ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত * দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৪ * করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ * কোভিড-১৯ এর উৎপত্তি ও বাহক * করোনা ভাইরাস মোকাবেলার সহজ প্রতিরোধ কঠিন করোনা বাংলাদেশ! * দেশে করোনা আক্রান্ত আরও ৫ জন * ৭১ বছর বয়সী প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত * মানুষকে রক্ষা করা সর্বোচ্চ অগ্রাধিকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা * চট্টগ্রামে করোনা সংক্রমণ পরীক্ষা শুরু * ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ * মানবিক দিক বিবেচনা করে সাজা ৬ মাস স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দিল সরকার * জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী * ১৯৭ দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা, দেশে আজ কোন আক্রান্ত নেই * বিদেশফেরতরা কোথায় আছেন তা থানায় না জানালে ব্যবস্থা * আজ ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস * আজ মধ্যরাত থেকে ২১ দিনের লকডাউনে ভারত, ঘোষণা মোদির * ৪ এপ্রলি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ হল * মানবিক বিবেচনায় শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত, মুক্তি পাচ্ছেন তিনি * আজ থেকে নৌ চলাচল বন্ধ, ২৬ তারিখ থেকে বন্ধ হচ্ছে গণপরিবহন, চালু থাকছে পন্য পরিবহন * করোনা মোকাবিলায় নামলো সশস্ত্র বাহিনী * করোনা মোকাবেলায় কাল থেকে মাঠে নামছে সেনাবাহিনী *
     20,2020 Friday at 19:53:40 Share

আজ আক্রান্ত ৩ জনসহ দেশে করোনারোগী ২০

আজ আক্রান্ত ৩ জনসহ দেশে করোনারোগী ২০

বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বাংলাদেশে নতুন করে আরো তিনজন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্ত নারী ও একজন পুরুষের বয়স ৩০ বছরের কাছাকাছি। অন্য পুরুষের বয়স ৭০ কাছাকাছি। তিনি আইসিইউতে আছেন। তার অবস্থা আশংকাজনক। আজকের আক্রান্তরা ইতালি ফেরত ব্যক্তিদের সংস্পর্শে এসেছিল। সব মিলে এ পর্যন্ত দেশে ২০ জন আক্রান্ত, ৩ জন সুস্থ হয়েছেন ও একজন মারা গেছে।


শুক্রবার বার দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানানো হয়।


তিনি জানান, গত ২৪ ঘন্টায় ৫০ জন রোগত্বত্ত বিভাগে এসে সেবাগ্রহণ করেছেন। নমুন পরীক্ষা করা হয়েছে ৩৬ জনের। আইসোলেশনে রাখা হয়েছে ১৯ জনকে এবং প্রাতিষ্ঠানিক কোয়ান্টেরাইনে রয়েছেন আরো ৪৪জন।


বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। যুক্তরাজ্যের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে। গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর থেকেই প্রাণঘাতী এই ভাইরাসটির মৃতের সংখ্যা নিয়ে বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য সমন্বয় করে একটি টালি প্রকাশ করে আসছে যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় ।


করোনা ভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও এতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪২৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ৩ হাজার ৪০৫ জন, আক্রান্ত হয়েছেন ৪১ হাজারের বেশি মানুষ।

User Comments

  • জাতীয়