১৩ আগস্ট ২০২০ ১৪:৫:৪০
logo
logo banner
HeadLine
১২ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ৬৬ * ১২ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৯৯৫ , মৃত ৪২ * ১১ অগাস্ট : সন্দ্বীপের ৪ জনসহ চট্টগ্রামে করোনা শনাক্ত আরও ১৪৯ * বিশ্বে প্রথম করোনা ভ্যাকসিনের অনুমোদন দিল রাশিয়া * ১১ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৯৯৬ , মৃত ৩৩ * মাস্ক পরতে বাধ্য করতে মাঠে নামছে মোবাইল কোর্ট * ১০ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ১১৮ * ১৫ আগস্ট এবং সাম্প্রতিক ঘটনাবলী * ১০ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৯০৭ , মৃত ৩৯ * ৯ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ১৬০ * ভবিষ্যতে বঙ্গবন্ধু 'মহাকালের মহামানব' বলে অভিহিত হবেন : একজন বিদেশী শিক্ষাবিদের অভিমত * ৯ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৪৮৭ , মৃত ৩৪ * ৮ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৩ * বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তি প্রত্যাখ্যান করে বঙ্গমাতা রাজনৈতিক ইতিহাস বদলে দিয়েছেন : প্রধানমন্ত্রী * ৮ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৬১১ , মৃত ৩২ * আজ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী * ৭ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ১১৭ * ৭ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৮৫১ , মৃত ২৭ * ৬ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ১২৮ * সিনহা হত্যা মামলায় প্রদীপসহ ৩ আসামির ৭ দিন রিমান্ড * বিনিয়োগ আকৃষ্ট করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর * সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামি কারাগারে * ২৫% নয়, অফিস করতে হবে সবাইকে * বন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * ৬ আগস্ট : দেশে আজ শনাক্ত ২৯৭৭ , মৃত ৩৯ * স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া হাসপাতালে অভিযান নয় * সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেফতার * সিনহার মৃত্যুর ঘটনায় ওসি প্রদীপসহ ৯ পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা * ৫ অগাস্ট : চট্টগ্রামে শনাক্ত আরও ১২১ * মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ - প্রধানমন্ত্রী *
     20,2020 Wednesday at 12:55:43 Share

সন্দ্বীপের উপকূলীয় এলাকায় ঘুর্ণিঝড় সতর্কতায় মেয়র টিটুর মাইকিং

সন্দ্বীপের উপকূলীয় এলাকায় ঘুর্ণিঝড় সতর্কতায় মেয়র টিটুর মাইকিং

ঘূর্ণিঝড় আম্পানে ঝড় ও জলোচ্ছ্বাসে জানমাল রক্ষায় সন্দ্বীপ পৌরসভার উপকূলীয় অধিবাসীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে ঝড় বৃষ্টির মাঝে বিরুপ আবহাওয়ায় মাইকিং করেছেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।



 বুধবার (২০ মে) আবহাওয়া অফিস মহাবিপদ চট্টগ্রাম অঞ্চলে ৯ নং মহাবিপদ সংকেত ঘোষণার পর সন্দ্বীপের উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকার জনগনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে মাইকিং করা সহ  ঘূর্ণিঝড়ে ক্ষতি কমানোর সার্বিক প্রস্তুতি কার্যক্রম কার্যক্রম পরিদর্শন করেন মেয়র।


তিনি পৌরসভার ৯ নং ওয়ার্ড, ১ নং ওয়ার্ড ও ৩ নং ওয়ার্ডের সবচেয়ে ঝুকিপূর্ণ বংগোপ্সাগর ও মেঘনা মোহনার বেড়িবাঁধ এলাকাগুলো পরিদর্শন করেন।



এ সময় তিনি বলেন, করোনা পরিস্থিতির এই সময়ে আম্পান সুপার সাইক্লোন মরার ওপর খাঁড়ার ঘা। তারপরেও প্রাকৃতিক এই সম্ভাব্য বিপর্যয়ে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সাহস না হারিয়ে প্রত্যেকেরই সুরক্ষা নিশ্চিত করতে ঝুকিপূর্ণ মানুষজনের পাশে দাঁড়াতে হবে।


এর আগে তিনি আসন্ন ঘুর্ণিঝড় পরিস্থিতি পর্যবেক্ষণে একটি কন্ট্রোল রুম খুলে তা সার্বক্ষণিকভাবে মনিটর করছেন। যেকোনো সহযোগিতার জন্য  ০১৭৮২৩৩০৪৮৬ নম্বরে যোগাযোগ করার জন্য পৌরবাসীকে মেয়র অনুরোধ জানান তিনি।



তিনি আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের করোনাভাইরাস সংক্রমণ এড়িয়ে চলতে সামাজিক বা শারীরিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাসম্ভব মেনে চলার নির্দেশনা দেন।


ছাত্র অবস্থা হতে সমসাময়িক প্রায় সকল ঘুর্ণিঝড় জলোচ্ছ্বাসেও তিনি এইভাবে সাধারণ মানুষের পাশে থেকে এই মানবিক সেবাগুলো দিয়ে আসছেন। তাইতো ঝড়, জলোচ্ছ্বাস, অতি জোয়ারের প্লাবনসহ মানুষের সুখে দুখে তিনি সাধারণ মানুষের মনে ভরষার একটা জায়গা তৈরী করে নিয়েছেন।  


User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন