২৯ মে ২০২০ ৩:২৮:৫৩
logo
logo banner
HeadLine
এ পর্যন্ত ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার * সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল, বৃষ্টিপাত থাকতে পারে আরও ৩ দিন * ২৮ মে : দেশে আজ শনাক্ত আরও ২০২৯, মৃত ১৫ * ১৫ শর্তে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে অফিস ও গণপরিবহন চালু * চট্টগ্রাম সিটিতে ১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়রের * ২৭ মে : চট্টগ্রামে শনাক্ত আরও ২১৫ * ২৭ মে : দেশে আজ শনাক্ত আরও ১৫৪১, মৃত ২২ * সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী * চট্টগ্রামে করোনার চিকিৎসায় যুক্ত হচ্ছে বেসরকারী হাসপাতাল ইম্পেরিয়াল ও ইউএসটিসি * ২৬ মে : ল্যাব প্রধানসহ চট্টগ্রামে শনাক্ত আরও ৯৮ * ২৬ মে : দেশে আজ শনাক্ত আরও ১১৬৬, মৃত ২১ * বায়ুচাপের তারতম্যে, সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * করোনা সংকটে দরিদ্রদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান রাষ্ট্রপতির * যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের জন্য প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার * ২৫ মে : চট্টগ্রামে শনাক্ত আরও ১৭৯ * যুক্তরাষ্ট্রে পিপিই রপ্তানি শুরু করলো বাংলাদেশ * ২৫ মে : দেশে আজ শনাক্ত আরও ১৯৭৫, মৃত ২১ * ২৪ মে : চট্টগ্রামে আরও ৬৫ জনের করোনা শনাক্ত * আজ পবিত্র ঈদুল ফিতর, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা * করোনায় মারা গেলেন এনএসআই কর্মকর্তা সন্দ্বীপের নাছির উদ্দিন * সন্দ্বীপবাসীকে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মেয়র * ২৪ মে : দেশে আজ শনাক্ত আরও ১৫৩২, মৃত ২৮ * করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে সরকারি সহায়তা, জীবন-জীবিকার স্বার্থে চালু করতে হবে অর্থনৈতিক কর্মকান্ড - প্রধানমন্ত্রী * সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা * ২৩ মে : চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৬ * করোনাকালীন সঙ্কটে পড়া সন্দ্বীপ পৌরসভার কর্মহীনদের বরাবরে সরকারের দেয়া ২৫০০ টাকা ছাড় শুরু * ২৩ মে : দেশে আজ শনাক্ত আরও ১৮৭৩, মৃত ২০ * বিদায় মাহে রমজান, আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা * হালদায় ১৪ বছরের সর্বোচ্চ রেকর্ড, ২৫ হাজার ৫৩৬ কেজি ডিম সংগ্রহ *
     21,2020 Thursday at 14:55:54 Share

বায়তুশ শরফের পীরের জানাজা ও দাফন সম্পন্ন

বায়তুশ শরফের পীরের জানাজা ও দাফন সম্পন্ন

জনসমাগম এড়াতে আজ ২১ মে, ফজরের নামাজের পর পর চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনের জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে। জানাজা শেষে মাওলানা কুতুব উদ্দিনকে তাঁর পূর্ববর্তী পীর মাওলানা আবদুল জব্বারের কবরের পাশে দাফন করা হয়েছে। জানাজায় ইমামতি করেন তাঁর ছেলে মাওলানা সালাহউদ্দীন বেলাল।


বৃহস্পতিবার (২১ মে) বাদ জোহর জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ফজরের নামাজের পর ভোর সাড়ে ৫টার দিকে জানাজার নামাজ অনুষ্ঠিত।  জানাজায় মাওলানা কুতুবউদ্দিনের স্বজনরা ছাড়াও বায়তুশ শরফ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।


প্রসঙ্গত, মাওলানা কুতুব উদ্দীন দীর্ঘ দিন ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন। ১৮ মে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে নগরীর মেট্রোপলিটন হসপিটালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে।


শারীরিক অবস্থার উন্নতি না ঘটলে পর দিন ১৯ মে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি বুধবার (২০ মে) বিকেল সাড়ে চারটায় মৃত্যুবরণ করেন।

User Comments

  • আরো