৬ জুলাই ২০২২ ১:৫১:৩৮
logo
logo banner
HeadLine
০৫ জুলাই, ২০২২ : ১৬.৭৪ শতাংশ হারে আজ শনাক্ত ১৯৯৮, মৃত ৭ * অধিক ফসল উৎপাদন করার ও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর * ০৪ জুলাই, ২০২২ : শনাক্তের সাথে বাড়ছে মৃত্যুও, ১৬.৫১ শতাংশ হারে নতুন শনাক্ত ২২৮৫, মৃত ১২ * বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * ০৩ জুলাই, ২০২২ : ১৫.৫৩ হারে আজ শনাক্ত ১৯০২, মৃত্যু ২ জনের * কোরবানির চাহিদা ৯৭ লাখ, প্রস্তুত ১ কোটি ২১ লাখ পশু : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী * আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী * বাংলাসহ ১৪ ভাষায় অনুবাদ হবে এবারের পবিত্র হজের খুতবা * ০২ জুলাই, ২০২২ : ১৩.২২ হারে আজ শনাক্ত ১১০৫, মৃত ৬ * ৩০ জুন, ২০২২ : ১৫.৭০ হারে শনাক্ত ২১৮৩, মৃত ৪ * আগামী ১০ জুলাই পবিত্র ঈদ উল আযহা * বাধা অতিক্রম করেই অসম্ভবকে সম্ভব করেছি - প্রধানমন্ত্রী * ২৯ জুন, ২০২২ : ১৫.২৩ হারে আজ শনাক্ত ২২৪১ * করোনার বিস্তাররোধে ধর্ম মন্ত্রণালয়ের ৭ নির্দেশনা * ২৮ জুন, ২০২২ : ১৫.৪৭ হারে গত ২৪ ঘন্টায় শনাক্ত ২০৮৭, মৃত ৩ *
     28,2022 Tuesday at 22:30:04 Share

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম. ছিদ্দিকুর রহমান আর নেই।
আজ, ১৮ অগাস্ট বিকাল ৫টার ঘটিকার সময় তিনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে অবস্থিত তার  নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘ দিন যাবত ডায়াবেটিস, হৃদরোগ ইত্যাদিতে ভুগছিলেন। মৃত্যকালে তিনি এক স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান৷

সন্দ্বীপ উপজেলার কাটগড় ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৬ সালে জনগ্রহন করেন তিনি। পিতা মোহাম্মদ আমিনুল হক ও মাতা হাছেনা খাতুনের আদর যত্নে বেড়ে উঠে কাটগড় উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন শেষে করেন তিনি। এর পর চট্টগ্রাম সিটি কলেজে পড়ার সময় বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেরাদুনে ট্রেনিং শেষে এই বিএলএফ যোদ্ধা অসীম সাহসের সাথে দেশ মাতৃকাকে মুক্ত করার লক্ষ্যে শত্রুর সাথে অসংখ্য যুদ্ধে অংশ নেন।

সদালাপী,কর্তব্যনিষ্ঠ, শিক্ষানুরাগী, সমাজসেবী, ক্রিড়াসংগঠক এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন যাবত সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করে আসছেন। কর্মজীবনে তিনি কন্সট্রাকশন ব্যবসায় নিয়োজিত থাকার কারণে ছিদ্দিক কন্ট্রাকটার নামেও সুপরিচিত ছিলেন। কাটগড়ের পৈতৃক বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পর ঊনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে বাড়ী তৈরী করে সেখানে বসবাস করে আসছিলেন।আর সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আগামী কা্‌ ১৯ অগাস্ট সকাল ১১টায় উপজেলা কমপ্লেক্স প্রাংগনে জানাজা শেষে রাষ্ট্রিয় মর্যাদার মরহুমেকে তার বাসভবনের পাশে চির শায়িত করা হবে।

আমরা সন্দ্বীপ নিউজের পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন