২৭ নভেম্বর ২০২০ ২২:৪৯:৩২
logo
logo banner
HeadLine
ক্যান্সার ও করোনার কাছে হেরে গেলেন আলী যাকের, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক * মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর * ২৬ নভেম্বার : দেশে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে, সুস্থ ৩,৭১,৪৫৩ জন * সব শ্রেণিতে ভর্তি এবার লটারিতে * বিদায় দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা * ২৫ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২১৫৬, মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,৩০২ * অন্ধ্র ও তামিলনাড়ুর দিকে আগাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'নিভার' * ১০ হাজার ৭শ' কোটি টাকার ৭টি প্রকল্প একনেকে অনুমোদন * ২৪ নভেম্বার : দেশে করোনা সংক্রমণ সাড়ে ৪ লাখ ছাড়িয়েছে, সুস্থ ৩,৬৬,৮৭৭ * বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে আরো কঠোর হতে পদক্ষেপ নিচ্ছে সরকার * ২৩ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২৪১৯, মারা গেছেন ২৮, সুস্থ ২১৮৩ জন * ২৫ পৌরসভার নির্বাচন ২৮ ডিসেম্বর * মূর্তি বা ভাস্কর্য মানেই শিরকের উপকরণ নয়: হাফেজ মাওলানা জিয়াউল হাসান * ২২ নভেম্বার : দেশে আজ শনাক্ত ২০৬০, মারা গেছেন ৩৮, সুস্থ ২০৭৬ জন * অক্সফোর্ডের গবেষণা : ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার সংক্রমণের সম্ভাবনা নেই *
     21,2020 Saturday at 18:25:47 Share

২৬ অক্টোবার : ৪ লাখ ছাড়ানোর দিনে করোনায় নতুন শনাক্ত ১৪৩৬

২৬ অক্টোবার : ৪ লাখ ছাড়ানোর দিনে করোনায় নতুন শনাক্ত ১৪৩৬

দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন আরও ১৪৯৩ জন।  এ নিয়ে এ ভাইরাসে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লাখ ২৫১ জনে। ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৮১৮ জনে। এবং মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ১৬ হাজার ৬০০ জনে।

 

সোমবার (২৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।  এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১১টি পরীক্ষাগারে ১৩ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছে, তাদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ৬ জন। এদের ১৪ জনের মৃত্যু হাসপাতালে হয়েছে, একজনের মৃত্যু হয়েছে বাড়িতে। মৃতদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত ১৫ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১১ জন, পঞ্চাশোর্ধ্ব ৩ জন এবং বিশোর্ধ্ব ১ জন  রয়েছে। ঢাকা বিভাগে ১০ জন এবং চট্টগ্রামে ৩ জন, বরিশাল ও সিলেটের ১ জন  রয়েছে এ তালিকায়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৪৪ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৯ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

User Comments

  • জাতীয়