৩ মার্চ ২০২১ ৮:২৪:৫৬
logo
logo banner
HeadLine
২ মার্চ : দেশে নতুন শনাক্ত ৫১৫, মৃত্যু ৭, সুস্থ ৮৯৪ জন * বর্তমানে দেশে ভোটার সংখ্যা ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ * জনগণের জন্য খাদ্য, বাসস্থান ও টিকার প্রাধান্য দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী * দেশে এ পর্যন্ত করোনা টিকা নিয়েছেন সোয়া ৩২ লাখ, নিবন্ধন করেছেন ৪৪ লাখ * ০১ মার্চ : আজ নতুন শনাক্ত ৫৮৫, মৃত্যু ৮, সুস্থ ৮৭৩ জন * জনগণকে বীমায় উদ্বুদ্ধ করতে কোম্পানীগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * ২৮ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৩৮৫, মুত্যু ১১, সুস্থ ৮১৭ জন * সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী * ৩০ মার্চ খুলছে স্কুল কলেজ * ২৭ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন * উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী * নতুন পরিচয়ে দেশ : স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেল বাংলাদেশ * ২৬ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন * দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : মেরিন গ্রাজুয়েটদের প্রতি প্রধানমন্ত্রী * মার্চে চালু হচ্ছে কোভিড ট্রাভেল পাস *
     25,2021 Thursday at 14:55:42 Share

১৭ ফেব্রুয়ারী : আজ শনাক্ত হলেন ৪৪৩, মারা গেছেন ১৬, সুস্থ ৬৩৩ জন

১৭ ফেব্রুয়ারী : আজ শনাক্ত হলেন ৪৪৩, মারা গেছেন ১৬, সুস্থ ৬৩৩ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৪৬তম দিনে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত হলেন ৪৪৩ জন,  মৃত্যুবরণ করেছে আরও ১৬ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন।
গত ২৪ ঘন্টায় করোনায় মৃত ১৬ জন্যের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৪ জন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ১৩ জন মৃত্যুবরণ করেছিল। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মোট মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৩১৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ৮ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষায় ৪৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৯৯৯ জনের নমুুনা পরীক্ষায় ৭৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০১ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ১৬ হাজার ১৯৮টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৭৭ হাজার ৪৫৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন। গতকালের চেয়ে আজ ১১৮ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৭৫১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৪ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৩১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ২৯ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪০২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৬টি ও বেসরকারি ৬৮টিসহ ২১৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬১২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৭৮৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৮২৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

User Comments

  • জাতীয়