৩১ জুলাই ২০২১ ১৩:৫৮:০০
logo
logo banner
HeadLine
জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার টিকা আসছে আজ * ৩০ জুলাই ২০২১ : পরীক্ষা ৪৫০৪৪, শনাক্ত ১৩৮৬২, মৃত ২১২, সুস্থ ১৩৯৭৫ * ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি * বেলাল মোহাম্মদ এর ৮ম মৃত্যুবার্ষিকী আজ * ৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন * সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আসছে রাতে * ২৯ জুলাই ২০২১ : পরীক্ষা ৫২২৮২, শনাক্ত ১৫৯৮২, মৃত ২৩৯, সুস্থ ১৪৩৩৬ * ডেঙ্গু মোকাবিলায় বিশেষজ্ঞ পরামর্শ অনুসরণের আহ্বান * কোভিড সংকটের মাঝে বাড়ছে ডেঙ্গু , গত ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৪ * ২৫ হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা, ৮ আগস্ট থেকে নিতে পারবেন ১৮ বছর বয়সীরাও * ২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন * ২৮ জুলাই ২০২১ : পরীক্ষা ৫৩৮৭৭, শনাক্ত ১৬২৩০, মৃত ২৩৭, সুস্থ ১৩৪৭০ * ২৮ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩২.৭৭ হারে শনাক্ত ৯১৫, মৃত ১৭ জন * ২৭ জুলাই ২০২১ : সর্বোচ্চ পরীক্ষার দিনে মৃত্যুও সর্বোচ্চ, পরীক্ষা ৫২৪৭৮, শনাক্ত ১৪৯২৫, মৃত ২৫৮ * ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম শুরু *
     27,2021 Tuesday at 19:28:13 Share

সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এ পযন্ত ৫৫ জনের লাশ উদ্ধার

সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এ পযন্ত ৫৫ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের পর আজ ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার বেলা সোয়া একটার পর কারখানার ভেতর থেকে লাশগুলো বের করতে থাকেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। এর আগে, এ ঘটনায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া যায়।  এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ জন। এছাড়া আহত হন আরও অন্তত ৫০ জন।  
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: মোস্তাইন বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ফায়ার সার্ভিসের চার গাড়িতে ৪৯ জনের লাশ উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এখনো ওই কারখানার ৫ম ও ৬ষ্ঠ তলার আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে বলেও জানান তিনি।
বাসস-এর নারায়ণগঞ্জ সংবাদদাতা জানান, ওই কারখানার তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা খুব দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে ৬ তলা ভবনজুড়ে। তখন ভবনের বিভিন্ন তলায় কর্মচারী ও কর্মকর্তারা আটকা পড়েন।  কেউ  কেউ প্রাণ বাঁচাতে লাফিয়ে নিচে পড়ে আহত হন। আগুন নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। কিন্তু বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে সময় লেগেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের অপারেশন ও  মেইনটেনেন্স বিভাগের উপ-পরিচালক  দেবাসীস রঞ্জন।

তিনি বলেন, চতুর্থ তলা থেকে ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো এমনভাবে পুড়ে গেছে যে তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হচ্ছে না।  তিনি বলেন, আমরা পর্যায়ক্রমে ৫ম ও ৬ষ্ঠ তলা তল্লাশি করে দেখব আর কোনো লাশ আছে কিনা। এখনো কিছু বলা যাচ্ছে না। প্রতিষ্ঠানের চারতলা থেকে এই লাশগুলো প্যাকেট করা হয়েছে। সেখানে লাচ্ছি ও লিচু সেকশন ছিল।

কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড লিমিটেড  কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কাজ করেন। সাততলা ভবনে থাকা কারখানাটির নিচতলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। একপর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 


বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে ওই ভবনের কয়েকটি ফ্লোর থেকে ধোঁয়া বের হচ্ছিল। আগুন সম্পূর্ণ নির্বাপনে কাজ করছে দমকল কর্মীরা।ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে শুক্রবার দুপুর আড়াইটায় পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। আগুনে অর্ধশত শ্রমিক আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা  দেওয়া হচ্ছে।

User Comments

  • সারাদেশ