৩১ জুলাই ২০২১ ১৫:৫৮:০২
logo
logo banner
HeadLine
জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার টিকা আসছে আজ * ৩০ জুলাই ২০২১ : পরীক্ষা ৪৫০৪৪, শনাক্ত ১৩৮৬২, মৃত ২১২, সুস্থ ১৩৯৭৫ * ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি * বেলাল মোহাম্মদ এর ৮ম মৃত্যুবার্ষিকী আজ * ৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন * সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আসছে রাতে * ২৯ জুলাই ২০২১ : পরীক্ষা ৫২২৮২, শনাক্ত ১৫৯৮২, মৃত ২৩৯, সুস্থ ১৪৩৩৬ * ডেঙ্গু মোকাবিলায় বিশেষজ্ঞ পরামর্শ অনুসরণের আহ্বান * কোভিড সংকটের মাঝে বাড়ছে ডেঙ্গু , গত ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৪ * ২৫ হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা, ৮ আগস্ট থেকে নিতে পারবেন ১৮ বছর বয়সীরাও * ২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন * ২৮ জুলাই ২০২১ : পরীক্ষা ৫৩৮৭৭, শনাক্ত ১৬২৩০, মৃত ২৩৭, সুস্থ ১৩৪৭০ * ২৮ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩২.৭৭ হারে শনাক্ত ৯১৫, মৃত ১৭ জন * ২৭ জুলাই ২০২১ : সর্বোচ্চ পরীক্ষার দিনে মৃত্যুও সর্বোচ্চ, পরীক্ষা ৫২৪৭৮, শনাক্ত ১৪৯২৫, মৃত ২৫৮ * ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম শুরু *
     27,2021 Tuesday at 19:28:13 Share

২০ জুলাই ২০২১ : দেশে ২৯.৩১ হারে শনাক্ত ১১৫৭৯ ,মৃত ২০০ , সুস্থ ৯৯৯৭ জন

২০ জুলাই ২০২১ : দেশে ২৯.৩১ হারে শনাক্ত ১১৫৭৯ ,মৃত ২০০ , সুস্থ ৯৯৯৭ জন

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ২০০ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৩১ জন কম মারা গেছেন। গতকাল ২৩১ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১১১ ও নারী ৮৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৩২৫ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ১১ হাজার ৫৭৯ জন। 
স্বাস্থ্য অধিদফতর আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ। ১৭ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৬৬১ জন, ০৯ দশমিক ২৪ শতাংশ এবং নারী ৫ হাজার ৬৬৪ জন, ৩০ দশমিক ৯১ শতাংশ।  
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৮ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৫১ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ জন, বরিশাল বিভাগে ৭ জন সিলেট বিভাগে ১১ জন, রংপুর বিভাগে ১২ জন এবং ময়মনসিংহ ৮ জন করে রয়েছেন। এদের মধ্যে ১৬৪ জন সরকারি, ৩০ জন বেসরকারি হাসপাতালে এবং ৬ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ৩৯ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৫৭৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪৫ হাজার ১২ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৩২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। 
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ৫৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৮ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৯৫৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৩৯ জন। ঢাকায় শনাক্তের হার ২৬ দশমিক ২৬ শতাংশ। গতকাল ১৫ হাজার ৯৪৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮৩৪ জন, যা ৩০ দশমিক ৩০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৭ জন, গতকাল মারা যায় ৪৬ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৩৯ হাজার ৯০৯ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ২৮ হাজার ৯০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৩৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯ হাজার ৩৩৫ জন। গতকালের চেয়ে আজ ৬৬২ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০২ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৯৮২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৬ হাজার ৪৫১ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৪৬৯টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ হাজার ৫১০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৪৫ হাজার ১২ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৫০২টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

User Comments

  • জাতীয়