৩১ জুলাই ২০২১ ১৪:৭:৫৬
logo
logo banner
HeadLine
জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার টিকা আসছে আজ * ৩০ জুলাই ২০২১ : পরীক্ষা ৪৫০৪৪, শনাক্ত ১৩৮৬২, মৃত ২১২, সুস্থ ১৩৯৭৫ * ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি * বেলাল মোহাম্মদ এর ৮ম মৃত্যুবার্ষিকী আজ * ৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন * সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আসছে রাতে * ২৯ জুলাই ২০২১ : পরীক্ষা ৫২২৮২, শনাক্ত ১৫৯৮২, মৃত ২৩৯, সুস্থ ১৪৩৩৬ * ডেঙ্গু মোকাবিলায় বিশেষজ্ঞ পরামর্শ অনুসরণের আহ্বান * কোভিড সংকটের মাঝে বাড়ছে ডেঙ্গু , গত ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৪ * ২৫ হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা, ৮ আগস্ট থেকে নিতে পারবেন ১৮ বছর বয়সীরাও * ২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন * ২৮ জুলাই ২০২১ : পরীক্ষা ৫৩৮৭৭, শনাক্ত ১৬২৩০, মৃত ২৩৭, সুস্থ ১৩৪৭০ * ২৮ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩২.৭৭ হারে শনাক্ত ৯১৫, মৃত ১৭ জন * ২৭ জুলাই ২০২১ : সর্বোচ্চ পরীক্ষার দিনে মৃত্যুও সর্বোচ্চ, পরীক্ষা ৫২৪৭৮, শনাক্ত ১৪৯২৫, মৃত ২৫৮ * ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম শুরু *
     27,2021 Tuesday at 19:28:13 Share

২১ জুলাই ২০২১: চট্টগ্রামে ২৩.৭৬ হারে শনাক্ত ৭৯০, মৃত ৪ জন

২১ জুলাই ২০২১: চট্টগ্রামে ২৩.৭৬ হারে শনাক্ত ৭৯০, মৃত ৪ জন

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৯০ জনের। এ দিন শনাক্তের হার ২৩.৭৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৬১ জন এবং উপজেলার ২২৯জন। এ নিয়ে চট্টগ্রামে  মোট শনাক্ত ৭৩ হাজার ৩৮২ জন। এদিন করোনায় মারা গেছেন ৪ জন। মৃতদের মধ্যে ৩ জন নগরের ও ১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায়  মোট মৃতের সংখ্যা ৮৬০ জন।

বুধলবার, ২১ জুলাই সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানা্নো হয়।এইদিন চট্টগ্রামের ১০টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৮৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১২০টি নমুনা পরীক্ষা করে ১৩৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৬৫ টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৩টি নমুনা পরীক্ষা করে ১০৫ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৪৪০টি নমুনা পরীক্ষা করে ৬৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৮৩ টি নমুনা পরীক্ষা করে ১০৯ জন,  জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)ল্যাবে ২৫ টি নমুনা পরীক্ষা করে ১৪ জন , চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ২০ জন, এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষা করে ৮৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া এন্টিজেন টেস্টে ১৫১ টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।

উপজেলায় নতুন করোনা আক্রান্তদের ১২ জন লোহাগাড়া, সাতকানিয়ার ৮ জন, বাঁশখালীর ২ জন, আনোয়ারার ২ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ৫ জন,বোয়ালখালী ১৩, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের ৭৪ জন, ফটিকছড়ির ৩৭ জন, হাটহাজারীর ৫০ জন, সীতাকুণ্ডের ১৩ জন, মিরসরাইয়ের ৬ জন এবং সন্দ্বীপের ৪ জন রয়েছেন।

User Comments

  • চট্টগ্রাম