২৬ সেপ্টেম্বর ২০২১ ২২:৩৫:১৬
logo
logo banner
HeadLine
২৫ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ১৭৫১৫, শনাক্ত ৮১৮, শনাক্তের হার ৪.৫৯ শতাংশ , মৃত্যু ২৫, সুস্থ ৯৬৫ জন * জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ * কোভিড-মুক্ত বিশ্ব গড়তে জাতিসংঘে সার্বজনীন, সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর * বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব * ২৫ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩ শতাংশ হারে শনাক্ত ৪৬, মৃত ৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৭১৪১, শনাক্ত ১২৩৩, শনাক্তের হার ৪.৫৪ শতাংশ , মৃত্যু ৩১, সুস্থ ১৪১৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.০২ শতাংশ হারে শনাক্ত ২৬, মৃত ৩ জন * 'অতি জরুরি' ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৪৮২০, শনাক্ত ১১৪৪, শনাক্তের হার ৪.৬১ শতাংশ , মৃত্যু ২৪, সুস্থ ১৬৫৩ জন * ২২ সেপ্টেম্বর পর্যন্ত দেশে টিকা দেয়া হয়েছে ৩ কোটি ৯০ লাখ ৩১ হাজার ৮৯৬ ডোজ * কোভিড-১৯ ভ্যাকসিনকে সার্বজনীন গণপণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩.২৭ শতাংশ হারে শনাক্ত ৫৪, মৃত ২ জন * ২২ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৮৭৩৬, শনাক্ত ১৩৭৬, শনাক্তের হার ৪.৭৯ শতাংশ , মৃত্যু ৩৬, সুস্থ ১৪২৭ জন * আইসিটি,নবায়নযোগ্য জ্বালানি ও ব্লু ইকনমিতে মার্কিন বিনিয়োগ আহ্বান প্রধানমন্ত্রীর * ২২ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.৭৪ শতাংশ হারে শনাক্ত ৪৮, মৃত ১ জন *
     22,2021 Wednesday at 12:17:08 Share

২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন

২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৫১৫টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন শনাক্তের হার ৩৭.৪১ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৫৮ জন এবং উপজেলার ৪৫৭ জন। এ নিয়ে চট্টগ্রামে  মোট শনাক্ত ৭৯ হাজার ৭৫১ জন। এদিন করোনায় মারা গেছেন ১৭ জন। মৃতদের মধ্যে ৮ জন নগরের ও ৯ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায়  মোট মৃতের সংখ্যা ৯৪৯ জন।

বৃহষ্পতিবার, ২৯ জুলাই সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানা্নো হয়।

এইদিন চট্টগ্রামের ১০টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।

এদিন, ২৪ ঘণ্টায় ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ২৪২টি নমুনা পরীক্ষা করে ১২০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৯৯টি নমুনা পরীক্ষা করে ১৯৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ৩৭৩টি নমুনা পরীক্ষা করে ১৫০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৭৩ টি নমুনা পরীক্ষা করে ১০৪ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষা করে ২জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ২১৮টি নমুনা পরীক্ষা করে ১০৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ১১৩ জন,   জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৭০ টি নমুনা পরীক্ষা করে ৩৪  জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২৩১ টি নমুনা পরীক্ষা করে ১২৪ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া এন্টিজেন টেস্টে ১০০৬ টি নমুনা পরীক্ষা করে ৩৫৩ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

উপজেলায় নতুন করোনা আক্রান্তদের ৩৭ জন লোহাগাড়া, সাতকানিয়ার ২৭ জন, বাঁশখালীর ২৫ জন, আনোয়ারার ৪১ জন, চন্দনাইশের ০১ জন, পটিয়ার ৩৩ জন,বোয়ালখালী ৩২ জন, রাঙ্গুনিয়ার ৪২ জন, রাউজানের ৬৯ জন, ফটিকছড়ির ৭৮ জন, হাটহাজারীর ৩৫ জন, সীতাকুণ্ডের ১৭ জন, মিরসরাইয়ের ৭ জন এবং সন্দ্বীপের ১৩ জন রয়েছেন।

 

User Comments

  • চট্টগ্রাম