২৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৮:৪৮
logo
logo banner
HeadLine
২৫ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ১৭৫১৫, শনাক্ত ৮১৮, শনাক্তের হার ৪.৫৯ শতাংশ , মৃত্যু ২৫, সুস্থ ৯৬৫ জন * জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ * কোভিড-মুক্ত বিশ্ব গড়তে জাতিসংঘে সার্বজনীন, সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর * বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব * ২৫ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩ শতাংশ হারে শনাক্ত ৪৬, মৃত ৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৭১৪১, শনাক্ত ১২৩৩, শনাক্তের হার ৪.৫৪ শতাংশ , মৃত্যু ৩১, সুস্থ ১৪১৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.০২ শতাংশ হারে শনাক্ত ২৬, মৃত ৩ জন * 'অতি জরুরি' ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৪৮২০, শনাক্ত ১১৪৪, শনাক্তের হার ৪.৬১ শতাংশ , মৃত্যু ২৪, সুস্থ ১৬৫৩ জন * ২২ সেপ্টেম্বর পর্যন্ত দেশে টিকা দেয়া হয়েছে ৩ কোটি ৯০ লাখ ৩১ হাজার ৮৯৬ ডোজ * কোভিড-১৯ ভ্যাকসিনকে সার্বজনীন গণপণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩.২৭ শতাংশ হারে শনাক্ত ৫৪, মৃত ২ জন * ২২ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৮৭৩৬, শনাক্ত ১৩৭৬, শনাক্তের হার ৪.৭৯ শতাংশ , মৃত্যু ৩৬, সুস্থ ১৪২৭ জন * আইসিটি,নবায়নযোগ্য জ্বালানি ও ব্লু ইকনমিতে মার্কিন বিনিয়োগ আহ্বান প্রধানমন্ত্রীর * ২২ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.৭৪ শতাংশ হারে শনাক্ত ৪৮, মৃত ১ জন *
     22,2021 Wednesday at 12:17:08 Share

৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন

৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯২৩টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন শনাক্তের হার ৩৭.৩৭ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ১০৮৫ জন এবং উপজেলার ৩৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে  মোট শনাক্ত ৮১ হাজার ২১৭ জন। এদিন করোনায় মারা গেছেন ৯ জন। মৃতদের মধ্যে ৪ জন নগরের ও ৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায়  মোট মৃতের সংখ্যা ৯৫৮ জন।

শুক্রবার, ৩০ জুলাই সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানা্নো হয়।

এইদিন চট্টগ্রামের ১১টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

গত ২৪ ঘণ্টায় ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ১৯০টি নমুনা পরীক্ষা করে ৯৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৫৭টি নমুনা পরীক্ষা করে ১৪০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ২৯৭টি নমুনা পরীক্ষা করে ১১৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৩৬৯ টি নমুনা পরীক্ষা করে ১৪৪ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করে ০ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ২৩৭টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৩টি নমুনা পরীক্ষা করে ৮২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৪৯ টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৮১ টি নমুনা পরীক্ষা করে ৩৭৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া এন্টিজেন টেস্টে ৯০১ টি নমুনা পরীক্ষা করে ৩২৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

উপজেলায় নতুন করোনা আক্রান্তদের ৫ জন লোহাগাড়া, সাতকানিয়ার ৩৮ জন, বাঁশখালীর ১২ জন, আনোয়ারার ৭ জন, চন্দনাইশের ২৬জন, পটিয়ার ৫ জন,বোয়ালখালী ৪৮ জন, রাঙ্গুনিয়ার ৩৮ জন, রাউজানের ৬২ জন, ফটিকছড়ির ৩৩ জন, হাটহাজারীর ৪৫ জন, সীতাকুণ্ডের ২৬ জন, মিরসরাইয়ের ১৯ জন এবং সন্দ্বীপের ১৭ জন রয়েছেন।

 

User Comments

  • চট্টগ্রাম