৬ ডিসেম্বর ২০২১ ২৩:৫২:১৫
logo
logo banner
HeadLine
ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক - পররাষ্ট্রমন্ত্রী * ঘূর্ণিঝড় জাওয়াদ'র প্রভাবে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি * ঘূর্ণিঝড় জাওয়াদ : এগুচ্ছে ভারতের ওড়িশা ও অন্ধ্র প্রদেশের দিকে * রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাপানের আশ্বাস * ০১ ডিসেম্বর পর্যন্ত দেশে টিকা দেয়া হয়েছে ১০ কোটি ২ হাজার ১২৩ ডোজ * করোনার 'ওমিক্রন' ভ্যারিয়েন্ট, যা জানা যাচ্ছে * ২৮ নভেম্বর, ২০২১ : ০.২১ হারে চট্টগ্রামে শনাক্ত ৩ * এলডিসি থেকে বাংলাদেশের উত্তোরণের রেজুলেশন জাতিসংঘে চূড়ান্তভাবে গৃহীত * প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সেনাবাহিনী দ্রুত এগিয়ে যাচ্ছে - সেনাপ্রধান * বাংলাদেশ এক উন্নয়ন বিস্ময়: প্রধানমন্ত্রী * ২৪ নভেম্বর, ২০২১ : ১.৪৯ হারে শনাক্ত ৩১২,মৃত ৩, ৩৩৮ * বঙ্গবন্ধুর 'স্বপ্নের সোনার বাংলা' গড়ে তুলতে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : রাষ্ট্রপতি * ২২ নভেম্বর, ২০২১ : দীর্ঘ ১৯ মাস পর চট্টগ্রামে করোনাশূন্য দিন * ১৬ নভেম্বর পর্যন্ত দেশে টিকা দেয়া হয়েছে ৮ কোটি ৬২ লাখ ৪৩ হাজার ১১ ডোজ * মলনুপিরাভিরের পর ফাইজারের 'প্যাক্সলোভিড' ও দেশের বাজারে আসছে *
     17,2021 Wednesday at 14:52:42 Share

১৪ নভেম্বর ২০২১ : ১.১৪ শতাংশ হারে আজ শনাক্ত ২২৩, মৃত ৪, সুস্থ ২১২ জন

১৪ নভেম্বর ২০২১ : ১.১৪ শতাংশ হারে আজ শনাক্ত ২২৩, মৃত ৪, সুস্থ ২১২ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে নতুন করে  আক্রান্ত হয়েছেন আরও ২২৩ জন। এ নিয়ে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন।  এ সময়  চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯২২ জনের। মৃত চার জনের মধ্যে পুরুষ একজন ও তিনজন নারী।     

রোববার (১৪ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫১টি, জিন এক্সপার্ট ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬২৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৪৭১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫১৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৭৯০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন। মৃত চারজনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন দুজন ও বেসরকারি হাসপাতালে দুজন।  

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৬ হাজার ৯২৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫০ হাজার ৭৬১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৬ হাজার ১৬২ জন।  

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে

User Comments

  • জাতীয়