২৬ মে ২০২২ ২৩:৭:৪৬
logo
logo banner
HeadLine
জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন - বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী * অস্থির ভোগ্যপণ্যের বাজার, রেকর্ড দামে ১৭ পণ্য * যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১ * নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে - সিইসি * নদীর নামেই নামকরণ, পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন * রিজার্ভ বাড়াতে নানামুখী কৌশল সরকারের * আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব * দেশে এ পর্যন্ত ২৬ কোটি ২ লাখ ৪০ হাজার ৫৪৯ ডোজ টিকা দেয়া হয়েছে * ১৫ দেশে ছড়াল মাঙ্কিপক্স, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা * পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না - প্রধানমন্ত্রী * খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান * দেশে প্রায় ১ কোটি মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত * জনশক্তি রফতানিতে রেকর্ড, ৪ মাসে বিদেশ গেলেন সোয়া ৪ লাখ শ্রমিক * সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু * ব্যক্তিগতভাবে ৬০ বিঘার বেশি জমির মালিক হওয়ার সুযোগ থাকছে না *
     20,2022 Friday at 10:24:10 Share

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনার ব্যানারে বঙ্গবন্ধু-শেখ হাসিনা-জয় ছাড়া কারও ছবি নয়

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনার ব্যানারে বঙ্গবন্ধু-শেখ হাসিনা-জয় ছাড়া কারও ছবি নয়

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের নিয়ে আসা ব্যানার-পোস্টারে  তিনজনের বাইরে আর কারও ছবি ব্যবহার করা যাবে না। ওই তিনজন হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়। রবিবার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল এই নির্দেশনা দিয়েছেন বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ দুটি পুরস্কারে ভূষিত করায় ২৬ সেপ্টেম্বর তাকে গণ সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। এ দিনটিতে বিশাল জমায়েতের মাধ্যমে প্রধানমন্ত্রীকে বরণ করবেন দলটির নেতাকর্মীরা। এরই অংশ হিসেবে গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করতে আওয়ামী লীগ ধারাবাহিকভাবে তাদের বিভিন্ন সংগঠনের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে আসছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকার আশপাশের জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথসভায় মিলিত হন করে দলটির কেন্দ্রীয় নেতারা। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈযদ আশরাফুল ইসলাম।

যৌথসভায় মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ব্যানার-পোস্টারে ছবি ব্যবহার সংক্রান্ত বিষয়টি আলোচনায় আনলে সৈয়দ আশরাফুল ইসলাম ছবি ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে বলেন, ‘আমাদের দলীয় একটি সিদ্ধান্ত আছে। সে অনুযায়ী দলীয় কোনও অনুষ্ঠানে ব্যানার-পোস্টারে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়—এ তিন জনের ছবির বাইরে আর কারও ছবি ব্যবহার করা যাবে না। এই অনুষ্ঠানেও এ সিদ্ধান্ত বহাল থাকবে।’ তিনি বলেন, ‘আমি আশা করব গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনজনের ছবি ছাড়া আপনারা আর কারও ছবি ব্যবহার করবেন না।’

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিদ মাহামুদ চৌধুরী ব্যানার-পোস্টারে নাম ব্যবহার করা যাবে কিনা—জানতে চাইলে জনপ্রসাশনমন্ত্রী বলেন, ‘ব্যানার-পোস্টারের নিচে সৌজন্যে দাবিদাররা তাদের নাম ব্যবহার করতে পারবেন।  এই নির্দেশনা যথাযথভাবে মেনে চলার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।    

User Comments

  • আরো