১৮ মে ২০২১ ১১:১৯:৩৬
logo
logo banner
HeadLine
১৭ মে, ২০২১ : ৬.৬৯ হারে দেশে নতুন শনাক্ত ৬৯৮, মৃত্যু ৩২, সুস্থ ১০৫৮ জন * শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা * বাংলাদেশের মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ২২৭ ডলারে দাঁড়িয়েছে * ইতিহাস আর কেউ মুছতে পারবে না, বাংলাদেশ এগিয়ে যাবেই : শেখ হাসিনা * ১৬ মে, ২০২১ : করোনায় নতুন আক্রান্ত ৩৬৩ জন, মারা গেছেন ২৫ ও সুস্থ হয়েছেন ৬০১ জন * ২৩ মে পর্যন্ত চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন * ২৯মে পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি * শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস কাল * ১৫ মে, ২০২১ : করোনায় নতুন শনাক্ত ২৬১ জন, ২২ জনের মৃত্যু * ঈদের ছুটি শেষে কাল খুলছে ব্যাংক ও শেয়ারবাজার * শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারও বাড়তে পারে * আবারও বাড়ছে লকডাউন, প্রজ্ঞাপন কাল * ১৪ মে, ২০২১ : দেশে নতুন আক্রান্ত ৮৪৮ জন, মারা গেছেন ২৬ জন, সুস্থ হয়েছেন ৮৫২ জন * যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন * সবাইকে বর্তমান অবস্থানে থেকেই স্বাস্থ্য নির্দেশিকা মেনে ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর *
     13,2021 Thursday at 22:57:48 Share

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন , অবহেলা ও  বঞ্চনার শিকার ৪ লাখ মানুষের প্রানের দ্বীপ উপজেলা ‘সন্দ্বীপে’ সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র। সন্দ্বীপের পশ্চিম উপকূলে পৌরসভার ৯  নং ওয়ার্ডে "সন্দ্বীপ বীচ রিসোর্ট জোন" নামে এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলেন এলাকার তরুন উদ্যোক্তা ও ওয়ার্ড কমিশনার মাইনুদ্দিন মাহি। বিনোদন প্রেমী সন্দ্বীপের স্থানীয় বাসিন্দা ও এখানে বেড়াতে আসা দেশের ভ্রমন পিয়াঁসু মানুষের একটু শ্রান্তি ও বিনোদনের আশায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকেই এ বিনোদন কেন্দ্রটি নির্মাণের প্রয়াস নেন। তিনি বলেন, “এই মিনি বিচটি আমার নিজ ভাবনা ও চিন্তা ধারায় এবং অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে.নিজেস্ব উদ্যোগে গড়ে তোলার চেষ্টা করতেছি। আমি আশা করি নানা সীমাবদ্ধতা সত্বেও এ কেন্দ্রটি মানুষের প্রশান্তি আর বিশ্রামের একটি উপযুক্ত জায়গা হিসাবে দেশব্যপী প্রসিদ্ধি লাভ করবে”। তিনি প্রত্যাশা করেন দ্বীপের মানুষের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষও সন্দ্বীপের প্রতি আকৃষ্ট হবে। এখানকার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। তাদের অবসর সময় কাটাতে নির্বিঘ্নে এখানে বেড়াতে আসবে। তিনি বিশ্বাস করেন, সবার আন্তরিক সহযোগিতা ও সবাই পাশে থাকলে তিনি এগিয়ে যেতে পারবেন।

ইতিমধ্যেই সন্দ্বীপের সাধারণ মানুষ ও বিশিষ্টজনদের মাঝে তার এ উদ্যোগ যথেষ্ট সমর্থন পেয়েছে। তিনি পেয়েছেন সবার সাধুবাদও। প্রতিদিনই সাধারণ মানুষ ছুটে আসছেন তাদের সারাদিনের কর্মব্যস্ত সময়ের ফাঁকে একটু প্রশান্তির আশায়।


সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটুও পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন। তিনি এ উদ্যোগকে সাধুবাদ ও উদ্যোক্তার ভূয়সী প্রশংসা করেন।

তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, “ বিকেলে গেলাম নদীর পাড়, দেখলাম মাইন উদ্দিনের অসাধারন সৃষ্টি, ভীষন ভাল লাগল। আরো ভাল লাগল প্রচুর মহিলা ও পুরুষের সমাগম দেখে। আমাদের সন্দ্বীপে বিনোদনের কোন জায়গা নেই, মাইন উদ্দিনের এই প্রয়াসকে স্বাগত জানাচ্ছি, সাথে সাথে সকলের কাছে অনুরোধ, আসুন সকলে এমন উদ্যোগকে স্বাগত জানাই, সহায়তা করি”।


আমরা সন্দ্বীপের নিউজের পক্ষ থেকেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি দেশের অন্যান্য পর্যটন এলাকার মতো অপরূপ সৌন্দর্যে ভরপুর সন্দ্বীপও খুব শ্রীঘ্রই ভ্রমন প্রেমীদের পছন্দের তালিকায় অন্যতম স্থান হিসাবে উঠে আসবে।

User Comments

  • আরো