৩১ জুলাই ২০২১ ১৫:১৪:৩৯
logo
logo banner
HeadLine
জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার টিকা আসছে আজ * ৩০ জুলাই ২০২১ : পরীক্ষা ৪৫০৪৪, শনাক্ত ১৩৮৬২, মৃত ২১২, সুস্থ ১৩৯৭৫ * ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি * বেলাল মোহাম্মদ এর ৮ম মৃত্যুবার্ষিকী আজ * ৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন * সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আসছে রাতে * ২৯ জুলাই ২০২১ : পরীক্ষা ৫২২৮২, শনাক্ত ১৫৯৮২, মৃত ২৩৯, সুস্থ ১৪৩৩৬ * ডেঙ্গু মোকাবিলায় বিশেষজ্ঞ পরামর্শ অনুসরণের আহ্বান * কোভিড সংকটের মাঝে বাড়ছে ডেঙ্গু , গত ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৪ * ২৫ হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা, ৮ আগস্ট থেকে নিতে পারবেন ১৮ বছর বয়সীরাও * ২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন * ২৮ জুলাই ২০২১ : পরীক্ষা ৫৩৮৭৭, শনাক্ত ১৬২৩০, মৃত ২৩৭, সুস্থ ১৩৪৭০ * ২৮ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩২.৭৭ হারে শনাক্ত ৯১৫, মৃত ১৭ জন * ২৭ জুলাই ২০২১ : সর্বোচ্চ পরীক্ষার দিনে মৃত্যুও সর্বোচ্চ, পরীক্ষা ৫২৪৭৮, শনাক্ত ১৪৯২৫, মৃত ২৫৮ * ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম শুরু *
     27,2021 Tuesday at 19:28:13 Share

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন , অবহেলা ও  বঞ্চনার শিকার ৪ লাখ মানুষের প্রানের দ্বীপ উপজেলা ‘সন্দ্বীপে’ সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র। সন্দ্বীপের পশ্চিম উপকূলে পৌরসভার ৯  নং ওয়ার্ডে "সন্দ্বীপ বীচ রিসোর্ট জোন" নামে এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলেন এলাকার তরুন উদ্যোক্তা ও ওয়ার্ড কমিশনার মাইনুদ্দিন মাহি। বিনোদন প্রেমী সন্দ্বীপের স্থানীয় বাসিন্দা ও এখানে বেড়াতে আসা দেশের ভ্রমন পিয়াঁসু মানুষের একটু শ্রান্তি ও বিনোদনের আশায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকেই এ বিনোদন কেন্দ্রটি নির্মাণের প্রয়াস নেন। তিনি বলেন, “এই মিনি বিচটি আমার নিজ ভাবনা ও চিন্তা ধারায় এবং অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে.নিজেস্ব উদ্যোগে গড়ে তোলার চেষ্টা করতেছি। আমি আশা করি নানা সীমাবদ্ধতা সত্বেও এ কেন্দ্রটি মানুষের প্রশান্তি আর বিশ্রামের একটি উপযুক্ত জায়গা হিসাবে দেশব্যপী প্রসিদ্ধি লাভ করবে”। তিনি প্রত্যাশা করেন দ্বীপের মানুষের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষও সন্দ্বীপের প্রতি আকৃষ্ট হবে। এখানকার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। তাদের অবসর সময় কাটাতে নির্বিঘ্নে এখানে বেড়াতে আসবে। তিনি বিশ্বাস করেন, সবার আন্তরিক সহযোগিতা ও সবাই পাশে থাকলে তিনি এগিয়ে যেতে পারবেন।

ইতিমধ্যেই সন্দ্বীপের সাধারণ মানুষ ও বিশিষ্টজনদের মাঝে তার এ উদ্যোগ যথেষ্ট সমর্থন পেয়েছে। তিনি পেয়েছেন সবার সাধুবাদও। প্রতিদিনই সাধারণ মানুষ ছুটে আসছেন তাদের সারাদিনের কর্মব্যস্ত সময়ের ফাঁকে একটু প্রশান্তির আশায়।


সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটুও পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন। তিনি এ উদ্যোগকে সাধুবাদ ও উদ্যোক্তার ভূয়সী প্রশংসা করেন।

তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, “ বিকেলে গেলাম নদীর পাড়, দেখলাম মাইন উদ্দিনের অসাধারন সৃষ্টি, ভীষন ভাল লাগল। আরো ভাল লাগল প্রচুর মহিলা ও পুরুষের সমাগম দেখে। আমাদের সন্দ্বীপে বিনোদনের কোন জায়গা নেই, মাইন উদ্দিনের এই প্রয়াসকে স্বাগত জানাচ্ছি, সাথে সাথে সকলের কাছে অনুরোধ, আসুন সকলে এমন উদ্যোগকে স্বাগত জানাই, সহায়তা করি”।


আমরা সন্দ্বীপের নিউজের পক্ষ থেকেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি দেশের অন্যান্য পর্যটন এলাকার মতো অপরূপ সৌন্দর্যে ভরপুর সন্দ্বীপও খুব শ্রীঘ্রই ভ্রমন প্রেমীদের পছন্দের তালিকায় অন্যতম স্থান হিসাবে উঠে আসবে।

User Comments

  • আরো