৩১ জুলাই ২০২১ ১৪:৩৭:৩৯
logo
logo banner
HeadLine
জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার টিকা আসছে আজ * ৩০ জুলাই ২০২১ : পরীক্ষা ৪৫০৪৪, শনাক্ত ১৩৮৬২, মৃত ২১২, সুস্থ ১৩৯৭৫ * ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি * বেলাল মোহাম্মদ এর ৮ম মৃত্যুবার্ষিকী আজ * ৩০ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৩৭ হারে শনাক্ত ১৪৬৬, মৃত ৯ জন * সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ টিকা আসছে রাতে * ২৯ জুলাই ২০২১ : পরীক্ষা ৫২২৮২, শনাক্ত ১৫৯৮২, মৃত ২৩৯, সুস্থ ১৪৩৩৬ * ডেঙ্গু মোকাবিলায় বিশেষজ্ঞ পরামর্শ অনুসরণের আহ্বান * কোভিড সংকটের মাঝে বাড়ছে ডেঙ্গু , গত ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৪ * ২৫ হলেই নেওয়া যাচ্ছে করোনার টিকা, ৮ আগস্ট থেকে নিতে পারবেন ১৮ বছর বয়সীরাও * ২৯ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩৭.৪১ হারে শনাক্ত ১৩১৫, মৃত ১৭ জন * ২৮ জুলাই ২০২১ : পরীক্ষা ৫৩৮৭৭, শনাক্ত ১৬২৩০, মৃত ২৩৭, সুস্থ ১৩৪৭০ * ২৮ জুলাই ২০২১: চট্টগ্রামে ৩২.৭৭ হারে শনাক্ত ৯১৫, মৃত ১৭ জন * ২৭ জুলাই ২০২১ : সর্বোচ্চ পরীক্ষার দিনে মৃত্যুও সর্বোচ্চ, পরীক্ষা ৫২৪৭৮, শনাক্ত ১৪৯২৫, মৃত ২৫৮ * ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম শুরু *
     27,2021 Tuesday at 19:28:13 Share

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

নদীগর্ভে বিলীন হওয়া প্রিয় মাতৃভুমি সন্দ্বীপের গ্রামগুলো আবারও নতুনভাবে জেগে উঠেছে। আর এ নতুন জেগে উঠা ভূমির(চর) মালিকানা ফিরে পাওয়ার ন্যায্য দাবিতে গড়ে উঠা চলমান আন্দোলনের অংশ হিসাবে হালিশহরস্থ গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ২১ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আন্দোলনকে আরো বেগবান ও গতিশীল করার জন্য সাবেক ছাত্রনেতা রাজিবুল আহসান সুমন কে আহবায়ক ও আজমত আলী বাহাদুরকে সদস্য সচিব এবং এ আন্দোলনের পুরোধা সাইফুল হক চৌধুরী প্রকাশ বায়রন চেয়ারম্যানকে এক নম্বর সদস্য করে গতকালের সভায় সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

মতবিনিময় সভায় অনলাইন ও সোস্যাল এক্টিভিস্ট ফোরামের ইয়াসির আরাফাত বাপ্পী বলেন, অতীতেও অন্যসব আন্দোলন সংগ্রামে সন্দ্বীপের তরুন প্রজন্ম বিশেষকরে অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টরা যেভাবে অগ্রণী ভূমিকা রেখেছে সেভাবেও সন্দ্বীপের সীমানা রক্ষার আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখে চলছে এবং চলবে। তিনি সন্দ্বীপ সীমানা রক্ষার আন্দোলনকে এ পর্যায়ে নিয়ে আসার জন্য অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাদের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে আজকের চলমান যে আন্দোলন, তাদেরকে অবমূল্যায়নের কঠোর সমালোচনা করেন তিনি। যার যার অবস্থান থেকে তিনি সকল সন্দ্বীপবাসীকে এ আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। শুধু চেয়ার এবং পদপদবীর লোভে কেউ যেন এখানে না আসেন সে বিষয়ে সতর্ক করেন তিনি।

আন্দোলনকে আরও বেগবান করার জন্য চট্টগ্রামের সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান ও মন্ত্রীদেরকে এ আন্দোলনের উপযুক্ততা অবহিত করে তাদেরকেও এতে সম্পৃক্ত করার উপর জোর দেন বক্তরা।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মধ্যদিয়ে মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়। রাজিবুল আহসান সুমনের সভাপতিত্বে ও শওকত তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সন্দ্বীপ বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ইঞ্জিনিয়ার শামছুল মাওলা মনি, জাকির হোসেন তালুকদার, আওয়ামী লীগ নেতা ইউসুফ তালুকদার, মা ও শিশু হাসপাতালের সহকারী পরিচালক মোশাররফ হোসাইন, এডভোকেট এম এ বারী, ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদ, রওশন আরা, সন্দ্বীপ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন মামুন, আবদুল করিম ভুট্টো, খাদেমুল ইসলাম, মোশাররফ হোসেন দিদার, ফোরকান উদ্দিন রিজবী, সালাউদ্দিন বাবুসহ সন্দ্বীপের বিভিন্ন অনলাইন এক্টিভিস্ট, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আ ফ ম ফোরকান উদ্দিন, লায়ন আমজাদ হোসেন, রেজাউল করিম মহসিন, গাজী আনিসুর রহমান, মোসাদ্দেক আহমেদ, মাওলানা ওবায়েদুল্লাহ তরীক, এমদাদুল করিম সৈকত, মামুন আল রশীদ, জিয়াউল হাসান শিবলু, শিমুল সন্দ্বীপ, মোহাম্মদ ওমর ফয়সাল, কাজী জিয়া উদ্দিন সোহেল, কাজী শিহাব উদ্দিন, কামরুল হাসান, মমতাজুল ফরহাদ, মামুনুর রশীদ মামুন, শাহীন ইব্রাহিম, কাজল চন্দ্র, দেলোয়ার হোসাইন, আব্দুল কাদের, বাবর উদ্দীন সাগর, ফিরোজ খান সবুজ, মনিরুল মাওলা রিপনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
courtesy: আমাদের সন্দ্বীপ

User Comments

  • সন্দ্বীপের সুখ দুঃখ